বাংলা নিউজ > ময়দান > IPL 2021: আইপিএলের শুরুতে মুস্তাফিজুরকে পাবে না রাজস্থান রয়্যালস
মুস্তাফিজুর রহমান। ছবি- গেটি ইমেজেস।
মুস্তাফিজুর রহমান। ছবি- গেটি ইমেজেস।

IPL 2021: আইপিএলের শুরুতে মুস্তাফিজুরকে পাবে না রাজস্থান রয়্যালস

  • ভারতে এসে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে থাকতে হবে বাংলাদেশের তারকা পেসারকে।

শুভব্রত মুখার্জি

এবারের আইপিএলে যে কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার খেলার সুযোগ পেয়েছেন তাঁদের মধ্যে অন্যতম বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান। সারা বিশ্বের কাছে তিনি 'কাটার মাস্টার' নামে খ্যাত। এর আগেও তিনি বেশ কয়েকবার আইপিএলে খেলেছেন। আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি দল সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে তাঁর পারফরম্যান্স ছিল নজরকাড়া। সম্প্রতি তিনি বাংলাদেশের হয়ে নিউজিল্যান্ডের সফরে গিয়েছিলেন। সেখানে গোটা দলের মতো বল হাতে তাঁর পারফরম্যান্সও ছিল বেশ হতশ্রী।

আর মাত্র কয়েকদিন বাদেই শুরু হবে আইপিএল। আইপিএলের এবারের আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তবে প্রতিযোগিতার শুরুর দিকের বেশ কয়েকটি ম্যাচে তাকে পাবে না রাজস্থান। এর প্রধান কারণ, নিউজিল্যান্ড সফর শেষ করে মুস্তাফিজরা বাংলাদেশ ফিরবেন ৪ এপ্রিল।

তার পরদিন অর্থাৎ ৫ তারিখ ভারতের উড়ান ধরবেন মুস্তাফিজ। ভারতে এসেই তাকে কোভিড প্রোটোকল মেনে ৭ দিন কোয়ারান্টাইনে থাকতে হবে। রাজস্থান রয়্যালস তাদের প্রথম ম্যাচ খেলবে ১২ এপ্রিল। মুস্তাফিজকে সেই ম্যাচে রাজস্থান নিশ্চিতভাবেই পাচ্ছে না তা বলা যায়। প্রথম ম্যাচের পরেও আশঙ্কা আছে দ্বিতীয় ম্যাচ নিয়েও। কোয়ারান্টাইন পর্ব শেষ করতে পারলে এই ম্যাচে খেলার জন্য বিবেচিত হবেন তিনি।

অপরদিকে চোটের কারণে রাজস্থানের শুরুর দিকের ম্যাচগুলোতে খেলতে পারবেন না ইংলিশ পেসার জোফ্রা আর্চারও।ফলে আর্চারের অনুপস্থিতিতে শুরুতে মুস্তাফিজকে তাঁর দলের প্রয়োজন বেশি সেটা বলাই বাহুল্য।

বন্ধ করুন