বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: SRH ম্যাচে তুঙ্গে ছিল KKR-র বৃহস্পতি, বাকি ৪ ম্যাচ জিততে ৪ জায়গায় করতে হবে উন্নতি

IPL 2023: SRH ম্যাচে তুঙ্গে ছিল KKR-র বৃহস্পতি, বাকি ৪ ম্যাচ জিততে ৪ জায়গায় করতে হবে উন্নতি

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয়ের পর কেকেআর। ছবি- এএফপি  (AFP)

হাতে আর বাকি মাত্র ৪ ম্যাচ। আর সেই ম্য়াচ জিততে হলে কোথায় কোথায় উন্নতির প্রয়োজন, জেনে নেওয়া যাক। 

১০ ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জয়ের মুখ দেখেছে কলকাতা নাইট রাইডার্স। এই মুহূর্তে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে রয়েছে শাহরুখ খানের দল। প্লেঅফে যাওয়ার রাস্তা কার্যত কঠিন নাইটদের সামনে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচ জিতেও পয়েন্ট টেবিলে নিজেদের স্থান পরিবর্তন হয়নি। অষ্টম স্থানেই রয়েছে তারা। তবে এই ম্যাচে অর্থাৎ সানরাইজার্সদের বিরুদ্ধে হারলেই পাকাপাকি ভাবে এবাবের আইপিএল শেষ করতে হত নীতীশ রানার দলকে। কিন্তু শেষ আশা এখনও বাচিয়ে রাখলেও প্লেঅফে ওঠার সম্ভাবনা যে বেশ কঠিন তা বলার অপেক্ষা রাখে না।

ইতিমধ্যেই ১০টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে কেকেআরের। হাতে রয়েছে মাত্র ৪টি ম্যাচ। প্লেঅফে যেতে হলে এই ৪ ম্যাচই জিততে হবে নাইটদের। সেই সঙ্গে অন্য দলের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে চন্দ্রকান্ত পণ্ডিতের দলের। তবে এই চার ম্যাচ জিততে হলে বেশ কিছু জায়গায় এখনও উন্নতি করতে হবে কেকেআরকে। যা সানদের ম্যাচে খুব ভালো করে ভুগিয়েছে।

প্রথমত, টুর্নামেন্ট প্রায় শেষের পথে, কিন্তু এখনও কেকেআরের টপ অর্ডার সেট হয়ে উঠতে পারেনি। এই মরশুমে হাতে গোনা কয়েকটি ম্যাচে নাইটদের টপ অর্ডার সফল হয়েছে। শুরুতেই উইকেট হারানোর ফলে রানের গতি যেমন কমছে তেমনই পাওয়ার প্লের অ্যাডভান্টেজ তুলতে পারছে না নাইটরা। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জেসন রয় মাত্র ২০ রান করলেও গুরবাজ খাতা না খুলেই চলে গিয়েছে। এমনকী ফর্মে থাকা বেঙ্কটেশ আইয়ারও বড় রান করতে পারেননি।

পাশাপাশি এবারের কেকেআর শিবিরে বড় ধাক্কা বলতে আন্দ্রে রাসেল। একেবারেই ফর্মে নেই এই ক্যারিবিয়ান তারকা। অন্য সব মরশুমে নাইটদের মিডল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডারে ভরসা দিলেও এবার তিনি পুরোপুরি ভাবে ব্যর্থ। অন্য সব মরশুমে ব্যাট হাতে খুব অল্প বলেই বেশ অনেকটা রান তুলে দেওয়ার ক্ষমতা রাখেন রাসেল। কিন্তু রাসেল এবার একেবারেই ফর্মে না থাকায় বড় রান তুলতে কিছুটা হলেও সমস্যা হচ্ছে। বিশেষজ্ঞরা মনে করছেন রাসেল যদি বেশ কিছুটা রান এগিয়ে দেন তাহলে বোলারদের জন্যও কিছুটা সুবিধা হবে।

তৃতীয়ত, কলকাতা নাইট রাইডার্সের আরও এক তারকা ক্রিকেটার সুনীল নারিন, যিনি এই মরশুমে একেবারেই ফর্মে নেই। তাঁর বোলিং পদ্ধতি বুঝে গিয়েছেন বিপক্ষ দলের ব্যাটাররা। তাই উইকেট তুলতে বেশ সমস্যা হচ্ছে তাঁর। এই মরশুমে একেবারেই ফর্মের ধারে কাছে নেই নারিন। শেষ চার ম্যাচ তাঁর থেকে ভালো পারফরম্যান্সের প্রত্যাশা করছেন নাইট সমর্থকরা।

এছাড়াও নাইটদের টপ অর্ডার যেমন ব্যর্থ, ঠিক তেমনই বোলিং বিভাগও পুরোপুরি ভাবে ব্যর্থ। যা বেশ চিন্তায় রেখেছে চন্দ্রকান্ত পণ্ডিতকে। কারণ কোনও ম্যাচে বোলাররা সেই ভাবে পারফরম্যান্স করতে পারছেন না। বিপক্ষ ব্যাটারদের কাছে রান হজম করতে হচ্ছে তাদের। ভালো বোলারের অভাব বেশ চাপে ফেলেছে নাইটদের। শেষ চার ম্যাচে সঙ্ঘবদ্ধ ফিল্ডিং এবং অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই ম্যাচ জিততে মরিয়া কেকেআর।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিয়মিত বই পড়লে কি বুড়ো হওয়া আটকাবে? কী বলছে বিজ্ঞান? বিশ্ব বই দিবসে জেনে নিন ‘এই লাইনে নেমেই আছি, ওঠা হল না’! শাড়ি বিতর্কের পর ফের বিস্ফোরক স্বস্তিকা রামনবমীতে ছিল ছুটি, আজ হনুমান জয়ন্তীতেও কি বন্ধ থাকবে ব্যাঙ্ক? স্যারের সঙ্গে মেয়ের প্রেমে অনুঘটক মা! গল্প শুনে সৌরভ বললেন, 'এরম মা যেন...' কেন আজই পালন করা হয় বিশ্ব বই দিবস? দন কিহোতের অ্যাডভেঞ্চারের সঙ্গে রয়েছে সম্পর্ক সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ভোটের মুখে নয়া বার্তা অজিত পাওয়ারের, জাতিগত জনগণনার দাবি পদ্ম-সঙ্গীর ‘এত আতিথেয়তা, এত সম্মান…’!পদ্মশ্রী পেয়ে অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা মায়ের ছাত্রীকে পটিয়ে বিয়ে! সৌরসেনীর বাবা-মা'র ‘ফিল্মি লাভস্টোরি’ শুনে হাঁ সৌরভ সামরিক বাজেটে চিন থেকে বহু হস্ত পিছিয়ে ভারত, পাকিস্তান কত নম্বরে জানেন?

Latest IPL News

সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.