বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ৪১-এ ক্রিকেটে অভিষেক, ৪৮-এ KKR-এ ডাক! নাইট তারকার বায়োপিক, নায়ক শ্রেয়স তলপেড়ে
নাইট তারকার বায়োপিকের শুটিং চলছে, নায়ক শ্রেয়স তলপেড়ে (ছবি:টুইটার)  
নাইট তারকার বায়োপিকের শুটিং চলছে, নায়ক শ্রেয়স তলপেড়ে (ছবি:টুইটার)  

৪১-এ ক্রিকেটে অভিষেক, ৪৮-এ KKR-এ ডাক! নাইট তারকার বায়োপিক, নায়ক শ্রেয়স তলপেড়ে

  • সেই বছর আইপিএল নিলামে কেকেআর তাম্বেকে ২০ লক্ষ টাকায় কিনেছিল। বর্তমানে, এই অভিজ্ঞ ক্রিকেটার কেকেআরের সাপোর্ট স্টাফের ভূমিকায় কাজ করছেন। তিনি আবুধাবিতে T10 ​​লিগও খেলেন।

৪১ বছর বয়সে ক্রিকেটে অভিষেক! ৪৮-এ IPL নিলামে ডাক। কেকেআর কিনল ২০ লক্ষ টাকায়। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে যিনি বাইশ গজে নতুন সূর্যোদয় করেছিলেন সেই প্রবীণ তাম্বেকে নিয়ে এবার তৈরি হতে চলেছে বায়োপিক। মুম্বইয়ের লেগ-স্পিনার প্রবীণ তাম্বের জীবনের উপর ভিত্তি করে শীঘ্রই তৈরি হতে চলেছে নতুন বায়োপিক। কিন্তু কে এই প্রবীণ তাম্বে? ২০১২ সালে, তৎকালীন ৪১ বছর বয়সি তাম্বেকে মুম্বই দল বিজয় হাজারে টুর্নামেন্টের জন্য দলে নিয়েছিল। কয়েক মাস পরে, রাহুল দ্রাবিড়ের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালসও তাম্বেকে নিজেদের দলে নেয়। আইপিএল-এ তার পারফরমেন্স দেখে অনেকেই বলতে শুরু করেছিলেন ‘বয়স একটি সংখ্যা মাত্র।’ খেলার জগতকে তাম্বে বুঝিয়ে ছিলেন বয়স কোনও কিছুকেই আটকে রাখতে পারে না। 

সেই কারণেই যখন তাম্বেকে নিয়েও বায়োপিক তৈরি হচ্ছে। সচিন, ধোনি বা কপিলকে নিয়ে বায়োপিক তৈরি হয়েছে কিমবা মিলখা সিং, সিন্ধু, মেরি কমদের লড়াই নিয়েও ছবি তৈরি হয়েছে, এবার সেই তালিকায় অনামি তাম্বে নাম লেখালেন। কারণ বায়োপিকের জন্য তাঁর মধ্যে রয়েছে প্রচুর রসদ। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী তাম্বের ভূমিকায় অভিনয় করতেন পারেন শ্রেয়স তলপেড়ে। যিনি বলিউডে অভিষেক করেছেন ছবি ইকবাল দিয়ে। কাকতালীয়ভাবে সেই ছবিতেও ক্রিকেট-ভিত্তিক প্লট দেখা গিয়েছিল। আশিস বিদ্যার্থীর সঙ্গে থানেতে শুটিং করছেন তলপেড়ে।

তবে প্রবীণ তাম্বে এখনও নিজের বায়োপিক সম্পর্কে কোনও মন্তব্য করেননি। মুম্বইয়ে এরই মধ্যে শুটিং শুরু হয়েছে বলে জানা গিয়েছে। তাম্বের ঘনিষ্ঠ বন্ধুরা এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। বর্তমানে ৫০ বছরে পা রেখেছন তাম্বে। একজন ক্রিকেটার হিসাবে একটি অসাধারণ যাত্রা করেছেন। এমন একটি সময়ে যখন তার সময়কার খেলোয়াড়রা কেরিয়ারে ইতি টানছেন, তখন তাম্বে মুম্বই ময়দানে খেলা চালিয়ে যাচ্ছেন। আইপিএলে নিজের ছাপ রাখছেন। ৪২ বছর বয়সে তাকে তার প্রথম রঞ্জি ট্রফি ক্যাপ দেওয়া হয়েছিল। যখন মুম্বই দল তাকে ঝাড়খণ্ডের বিরুদ্ধে তাদের ম্যাচের জন্য তাদের লাইন আপে অন্তর্ভুক্ত করেছিল।

তখন রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন তাম্বে
তখন রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন তাম্বে

২০১৮ সালের আইপিএল নিলামে ৪৮ বছর বয়সি প্রবীণ তাম্বে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসাবে নিজের নাম লিখিয়ে ছিলেন। কিন্তু তাকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার অনুমতি দেওয়া হয়নি কারণ তিনি একই বছর শারজাহতে T10 লিগে অংশ নিয়েছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ড শুধুমাত্র অবসরপ্রাপ্ত ভারতীয় খেলোয়াড়দের অন্য ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজিত T10 বা T20 গেমে খেলার অনুমতি দেয়। সেই বছর আইপিএল নিলামে কেকেআর তাম্বেকে ২০ লক্ষ টাকায় কিনেছিল। বর্তমানে, এই অভিজ্ঞ ক্রিকেটার কেকেআর এর সাপোর্ট স্টাফের ভূমিকায় কাজ করছেন। তিনি আবুধাবিতে টি10 ​​লিগও খেলেন।

বন্ধ করুন