বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শাহরুখের KKR -কে হারিয়ে LSG-RR কে পিছনে ফেলে IPL 2023-এ প্রথমবার শীর্ষে পৌঁছাল ধোনির CSK

শাহরুখের KKR -কে হারিয়ে LSG-RR কে পিছনে ফেলে IPL 2023-এ প্রথমবার শীর্ষে পৌঁছাল ধোনির CSK

প্রথমবার ২০২৩ আইপিএল-এর লিগ টেবিলের শীর্ষে পৌঁছাল চেন্নাই সুপার কিংস (ছবি-পিটিআই)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬ তম আসরে রবিবার, ২৩ এপ্রিল পর্যন্ত আইপিএল-এ খেলা হয়েছে ৩৩ টি ম্যাচ। আর ৩৩টি ম্যাচের পরে ইডেন গার্ডেন্সের মাঠে চেন্নাই দল IPL 2023-এ প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছাতে সফল হয়েছে। 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬ তম আসরে রবিবার, ২৩ এপ্রিল পর্যন্ত আইপিএল-এ খেলা হয়েছে ৩৩ টি ম্যাচ। আর ৩৩টি ম্যাচের পরে ইডেন গার্ডেন্সের মাঠে চেন্নাই দল IPL 2023-এ প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছাতে সফল হয়েছে। এখনও পর্যন্ত রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানস লিগ টেবিলের শীর্ষস্থানে উঠে ছিল। তবে রবিবার রাতে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলে সকলকে পিছনে ফেলে দিয়েছে চেন্নাই। যেখানে এমএস ধোনির নেতৃত্বাধীন দল ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে করছে। চেন্নাই শীর্ষে উঠতেই নিজেদের অবস্থান হারিয়েছে লখনউ ও রাজস্থান। তারা একধাপ করে নীচে নেমে গিয়েছে।

আরও পড়ুন… এফএ কাপের সেমিতে ব্রাইটনকে হারাল ম্যান ইউ, ফাইনালে এবার ম্যাঞ্চেস্টার ডার্বি!

আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলে চেন্নাইই একমাত্র দল যাদের অ্যাকাউন্টে এখনও পর্যন্ত ১০ পয়েন্ট রয়েছে। যদিও চেন্নাই সুপার কিংসের পরে দুই নম্বরে রয়েছে রাজস্থান রয়্যালস এবং তাদের অ্যাকাউন্টে ৮ পয়েন্ট রয়েছে। তবে আইপিএলের এই মরশুমের টেবিলে রাজস্থান সহ মোট পাঁচটি দলের অ্যাকাউন্টে রয়েছে আট পয়েন্ট। রাজস্থান ছাড়াও এই দল গুলো হল লখনউ, গুজরাট, ব্যাঙ্গালোর ও পঞ্জাব। তারা প্রক্যেকেই নেট রান রেটের বিচারে নিজেরে স্থান দখল করে রয়েছেন। এই তালিকায় এক নম্বরে চেন্নাই থাকলেও দুই নম্বরে রয়েছে রাজস্থান। তিন নম্বরে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। তালিকার চার নম্বরে রয়েছে গুজরাট টাইটানস। তালিকার পাঁচ নম্বরে রয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ছয় নম্বরে রয়েছে পঞ্জাব কিংস।

আরও পড়ুন… IPL -এ বিরাটের ‘জুজু’ ২৩ এপ্রিল! এই দিনেই একাধিকবার ‘গোল্ডেন ডাক’ হয়েছেন কোহলি

একই সময়ে, মুম্বই ইন্ডিয়ান্স দল ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বর রয়েছে। অন্যদিকে চেন্নাই-এর কাছে হেরে সাত ম্যাচে চার পয়েন্ট নিয়ে তালিকার আট নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। চার পয়েন্ট নিয়ে তালিকার নয় নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এই তালিকার একেবারে শেষে রয়েছে দিল্লি ক্যাপিটস। তাদের সংগ্রহ মাত্র ২ পয়েন্ট। ৬টি ম্যাচ খেলে মাত্র একটি খেলায় জিততে পেরেছে সৌরভ গঙ্গোপাধ্যায়দের দিল্লি ক্যাপিটলস।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

এখনও পর্যন্ত প্রত্যেকটি দল প্রায় সাত থেকে ছয়টি ম্যাচ খেলে ফেলেছে। এমন অবস্থায় পয়েন্ট টেবিলে আবারও চারের মধ্যে নিজেদের জায়গা পাকা করতে হলে প্রায় সবকটি ম্যাচ জিততে হবে কলকাতা নাইট রাইডার্সকে। এরপর থেকেই হয়তো শুরু হবে লিগ টেবিলের আসল লড়াই। এখন দেখার কোন দল উপরের দিকে উঠে আসে আর কোন দল নীচের দিকে নেমে যায়। চেন্নাই শীর্ষে থাকলেও রাজস্থান রয়্যালস বর্তমানে দ্বিতীয়, লখনউ সুপার জায়ান্টস তৃতীয়, গুজরাট টাইটান্স চতুর্থ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর পঞ্চম এবং পঞ্জাব কিংস ছয় নম্বরে রয়েছে। এই দলগুলোর মধ্যে গুজরাট বাদে বাকি দলগুলো ৭ টি করে ম্যাচ খেলে চারটি করে ম্যাচ জিতেছে। এরপরই আসে মুম্বই ইন্ডিয়ান্সের সংখ্যা, যারা ৬টি ম্যাচের মধ্যে ৩টিতেই জয়ী হয়েছে। একই সময়ে, কলকাতা নাইট রাইডার্স ৭ ম্যাচের মধ্যে মাত্র ২টি জিতেছে। সানরাইজার্স হায়দরাবাদ ৬ ম্যাচের মধ্যে জিতেছে ২টিতে। ৬ ম্যাচের মধ্যে একটি জিতেছে দিল্লি ক্যাপিটলস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা 'একটুও নার্ভাস নই,' রাহুলের ছেড়ে দেওয়া আসনে দাঁড়িয়ে আর কী বললেন প্রিয়াঙ্কা? পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির দল চ্যাম্পিয়ন হয়নি, তবে মেগা ইভেন্টে প্রথম ম্যাচেও কখনও হারেননি সাউথগেট! সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক জল্পনায় জল! হলই না যোগী-মোহন ভাগবত সাক্ষাৎকার সামনেই বিয়ে, প্রিয়াঙ্কা বলছেন, 'গাইছে মনে মোর তুমি তুমি তুমি আমার...'

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.