বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ইদে চাই মায়ের হাতের বিরিয়ানি! জেনে নিন মহম্মদ শামির প্রথম ভালবাসার গল্প
পঞ্জাব কিংসের জার্সিতে মহম্মদ শামি (ছবি: টুইটার)

ইদে চাই মায়ের হাতের বিরিয়ানি! জেনে নিন মহম্মদ শামির প্রথম ভালবাসার গল্প

  • মায়ের হাতের বিরিয়ানি দিয়েই ছোট বয়সে ইদ পালন করতেন ভারতীয় পেসার মহম্মদ শামি। বন্ধুদের আবদার মেটাতে মায়ের কাছে ছুঁটে যেতেন, মায়ের সামনে বিরিয়ানির করার বায়না ধরতেন, আর তারপর বন্ধুদের সঙ্গে সেই বিরিয়ানি খেয়েই পালন করতেন ইদ।

মায়ের হাতের বিরিয়ানি দিয়েই ছোট বয়সে ইদ পালন করতেন ভারতীয় পেসার মহম্মদ শামি। বন্ধুদের আবদার মেটাতে মায়ের কাছে ছুঁটে যেতেন, মায়ের সামনে বিরিয়ানির করার বায়না ধরতেন, আর তারপর বন্ধুদের সঙ্গে সেই বিরিয়ানি খেয়েই পালন করতেন ইদ। শুক্রবার ইদ উপলক্ষে নিজেদের ছেলে বেলার স্মৃতিচারণ করলেন পঞ্জাব কিংসের ক্রিকেটাররা। সেখানেই উঠে এল অনেক কথা। এভাবেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলকে ইদের শুভেচ্ছা জানালেন মহম্মদ শামি, শাহরুখ খানরা।

করোনার কারণে আগেই স্থগিত হয়েগেছে ১৪তম আইপিএল। ক্রিকেটাররা যে যার বাড়ি পৌঁছে গেছেন। সকলেই পরিবারের প্রিয় মানুষদের সঙ্গে সময় কাটাচ্ছেন। ভারতীয় দলের সদস্যরা ইংল্যান্ড সফরের জন্য তৈরি হচ্ছেন। ঘর বন্দি প্রায় সকলেই। এমন অবস্থায় ইদের শুভ বার্তা কিছুটা হলেও সকলের মনে খুশির আলো ফোঁটাচ্ছে। ইদ উপলক্ষে ক্রিকেটাররাও নিজেদের প্রিয় মানুষদের সঙ্গে ফেলে আশা দিন গুলো মনে করছেন। 

ইদের এই খুশির দিনে পঞ্জাব কিংসের তারকা ক্রিকেটার মহম্মদ শামি নিজের ছেলে বেলার ঘটনা তাঁর ভক্তদের সঙ্গে শেয়ার করলেন।

শামি জানা, ‘সেই দিন গুলো খুব ভাল লাগত, কারণ সব অতিথি আর বন্ধুরা আসত, খুব মজা করতাম, প্রতিবার ইদকে দারুন ভাবে পালনকরতাম, সকলের সঙ্গে সকলে গলা জড়তাম। যদি স্মৃতির পাতা উল্টে দেখা যায় তো সেখানে প্রচু খুসি রয়েছে। ছোট বেলায় সব অনুষ্ঠানই সকলের সঙ্গে মিলে মিশে পালন করেছি। ইদের সময় মিষ্টি পাতে আমাদের ফিরনি থাকতেই হবে। ইদের সময় বিরিয়ানির অপেক্ষা করতাম। মা যেহেতু বিরিয়ানি খুব ভাল বানাতে পারতেন তাই সকলের আবদার ছিল ইদের দিন মাকে বিরিয়ানি করতে হবে। সেটাতেই আমরা আনন্দ করতাম।’ 

করোনার কারণে ইদের এই দিনে সকলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি সকলকে সাবধানে বাড়িতে থাকার পরামর্শ দেন শামি। পঞ্জাবের শাহরুখ খানও পঞ্জাব কিংসের তরফ থেকে সকলকে ইদের শুভেচ্ছা জানান।

বন্ধ করুন