বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএলের মাঝপথে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অ্যান্ড্রু টাই
অ্যান্ড্রু টাই। ছবি- রাজস্থান রয়্যালস।
অ্যান্ড্রু টাই। ছবি- রাজস্থান রয়্যালস।

IPL 2021: আইপিএলের মাঝপথে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অ্যান্ড্রু টাই

  • অ্যান্ড্রু টাইয়ের দেশে ফেরার প্রায় কয়েক ঘন্টা পরেই সতীর্থ কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পাও নিজেদের দেশে ফেরার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।

প্রবল করোনা সংক্রমণের মাঝেই রমরমিয়ে চলছে ভারতের গ্রীষ্মকালীন ক্রিকেট উৎসব আইপিএল। এই নিয়ে প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে। ক্রীড়াজগত থেকে ফিল্ম তারকা সকলেই নিজেদের মতামত জানিয়েছেন। আইপিএলেও পড়ছে এর প্রভাব। একে একে বহু ক্রিকেটার বিশেষত অস্ট্রেলিয়ানরা তাঁদের ফ্রাঞ্চাইজি ছেড়ে দেশে ফিরে যাচ্ছেন। তাঁদের মধ্যে অন্যতম অ্যান্ড্রু টাই। ফিরে যাওয়ার জন্য প্রথমে ব্যক্তিগত কারণের দোহাই দিলেও, তাঁর এই সিদ্ধান্তের পিছনের আসল রহস্য থেকে অবশেষে পর্দা তুললেন টাই।

দোহার এক রেডিও চ্যানেলের সাথে বার্তালাপের সময় তিনি বলেন, ‘আইপিএল থেকে ফিরে আসার অনেক কারণ আছে, কিন্তু তার মধ্যে প্রধান হল পার্থের পরিস্থিতি। ভারত থেকে আসা অনেক মানুষরেই করোনা পজিটিভ ধরা পড়েছে এবং সরকার বাইরে থেকে আসা লোকেদের ওপর প্রতিবন্ধকতা আরোপ করার কথা ভাবছে। তাছাড়া হিসাব করে দেখলাম, গত বছর আগস্ট থেকে আমি মাত্র ১১ দিন জৈব বলয়ের বাইরে পরিবারের সাথে বাড়িতে কাটিয়েছি। তাই আমি বাড়ি ফিরতে মুখিয়ে ছিলাম। জৈব বলয়ের ক্লান্তি দেশে ফিরে আসার অন্যতম একটি বিরাট কারণ।’

ইতিমধ্যেই বহু অজি সতীর্থের ফোন পেয়েছেন বলে জানান টাই, যাদের অনেকেই তিনি কীভাবে, কোন পথে দেশে ফিরলেন সেই বিষয়ে জানতে আগ্রহী ছিলেন বলে দাবি করেন তিনি। টাই দেশে ফেরার প্রায় কয়েক ঘন্টা পরেই সতীর্থ কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পাও নিজেদের দেশে ফেরার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। করোনা আবহে যে ক্রিকেটাররাও কতটা ভীত, এই ঘটনা তারই প্রমাণ দেয়।

বন্ধ করুন