বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: সাঙ্গাকারাই বদলে দিয়েছেন তাঁকে, নিজেই রহস্য উন্মোচন করলেন বাটলার
হায়দরাবাদের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে বাটলার। ছবি: এএনআই
হায়দরাবাদের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে বাটলার। ছবি: এএনআই

IPL 2021: সাঙ্গাকারাই বদলে দিয়েছেন তাঁকে, নিজেই রহস্য উন্মোচন করলেন বাটলার

  • সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রাজস্থান ২২০ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ম্যাচটি হায়দরাবাদ ৫৫ রানে হেরে যায়।

রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিধ্বংসী মেজাজে ৬৪ বলে ১২৪ রান করেন জস বাটলার। বহু দিন ধরে তাঁর পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছিল। রবিবার হায়দরাবাদের বিরুদ্ধে শতরান করে নিন্দুকদের জবাব দেন তিনি। ম্যাচর পর তিনি জানান, তাঁর এই পারফরম্যান্সের জন্য রাজস্থানের ডিরেক্টর এফ ক্রিকেট কুমার সাঙ্গাকারার বড় অবদান রয়েছে।

কী অবদান রয়েছে সাঙ্গাকারার? এই প্রশ্ন উত্তর দিতে গিয়ে বাটলার বলেন, ‘কুমার সাঙ্গাকারার থেকে আমি খুব সুন্দর একটি মেসেজ পেয়েছিলাম। তিনি আমাকে বলেছিলেন, আমি যেন নিজের শেপ বা স্টাইলটা ধরে রাখি। আমি সেই চেষ্টাই করে গিয়েছি।’

পারফরম্যান্স না থাকার কারণে একটা সময়ে তিনি রীতিমতো হতাশায় ভুগছিলেন। ভাবতে শুরু করেছিলেন, ব্যাট কী ভাবে ধরতে হয়, সেটাই তিনি জানেন না। বাটলার বলছিলেনও, ‘কিছুদিনের জন্য আমার মনে হতে শুরু হয়েছিল, কী ভাবে ব্যাট ধরতে হয় সেটাই বোধহয় আমি জানি না।’ তবে রান পেয়ে খুশি বাটলার। বলেছেন, ‘আমি ক্রিজে থেকে রান করতে পেরেছি, আমার সত্যি ভাল লাগছে। কিছু শট আমি ব্যাটের মাঝখান দিয়ে নিয়েছি, এটা ভাল বিষয়। এই জয়টা আমাদের দলের জন্যও খুব দরকার ছিল। দলকে সাহায্য করতে পেরে আমি খুশি। সঞ্জু স্যামসনের সঙ্গে খেলাটা উপভোগ করেছি।’

প্রথমে ব্যাট করে রাজস্থান ২২০ রান করে। এই স্কোরের জন্য নিঃসন্দেহে বাটলারের সবচেয়ে বড় অবদান রয়েছে। এই ২০০ রানের মধ্যে বাটলারই করেছেন ১২৪ রান। তাঁকে যোগ্য সঙ্গত করেছেন অধিনায়ক সঞ্জু স্যামসন। ৩৩ বলে ৪৮ করেন সঞ্জু। ম্যাচটি হায়দরাবাদ ৫৫ রানে হেরে যায়।

বন্ধ করুন