বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: PBKS-এর বিরুদ্ধে সঞ্জুর ১ রান না নেওয়া নিয়ে এ বার মুখ খুললেন মরিস
বিধ্বংসী মেজাজে ক্রিস মরিস। ছবি: এএনআই
বিধ্বংসী মেজাজে ক্রিস মরিস। ছবি: এএনআই

IPL 2021: PBKS-এর বিরুদ্ধে সঞ্জুর ১ রান না নেওয়া নিয়ে এ বার মুখ খুললেন মরিস

  • পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে শেষ ২ বলে পাঁচ রান বাকি ছিল। প্রথম বলে ১ রান নেওয়া যেতেই পারত। কিন্তু সঞ্জু নিজের উপর দায়িত্ব নিয়ে রান নেননি। এর জন্য ক্রিস মরিস কিন্তু মাঠেই বিরক্তি প্রকাশ করেছিলেন।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে দলের অধিনায়ক সঞ্জু স্যামসন তাঁর উপর বিশ্বাস রাখতে পারেননি। যেটা নিয়ে ক্ষোভ থাকলেও এতদিন মুখ খোলেননি। বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর পর যেন রাজস্থান রয়্যালস অধিনায়ককে জবাব দিতে পেরেছেন। আর তার পরেই সেই দিন রাতে ১ রান না নেওয়া মুখ খুললেন ক্রিস মরিস।

আইপিএলের সবচেয়ে দামি প্লেয়ার বলছিলেন, ‘সঞ্জু এত সুন্দর মারছিল, ও যদি রান নিতে বলত কোনও বিষয়ই ছিল না।। আমি কত ভাল দৌড়াতে পারি, সেটা নিয়েও হয়তো কারও সঠিক ধারণা নেই। সেই রাতে সঞ্জু স্বপ্নের মতোই খেলছিল। যদি শেষ বলটা ছয় হতো, আমার এতটুকু খারাপ লাগত না।’

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে শেষ ২ বলে পাঁচ রান বাকি ছিল। প্রথম বলে ১ রান নেওয়া যেতেই পারত। কিন্তু সঞ্জু নিজের উপর দায়িত্ব নিয়ে রান নেননি। এর জন্য ক্রিস মরিস কিন্তু মাঠেই বিরক্তি প্রকাশ করেছিলেন। ক্যামেরায় তা পরিষ্কার ধরা পড়েছিল। শেষ পর্যন্ত ছয় মেরে সঞ্জু সে দিন রাজস্থানকে জেতাতে পারেননি। ক্যাচ আউট হয়ে যায়। রাজস্থান ৪ রানে হেরে যায়। কিন্তু বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সেটাই করে দেখিয়েছেন মরিস।

৯০ রানে ৬ উইকেট হারিয়ে তখন একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল রাজস্থানের। সেই পরিস্থিতিতে আটে ব্যাট করতে নেমে দায়িত্ব নিয়ে ১৮ বলে অপরাজিত ৩৬ রান করেন মরিস। তাঁর ইনিংসে ৪টি ছক্কা রয়েছে। এই চারটি ছয় মেরেই দলকে জয়ের পথে ফেরান দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার। তাও দু' বল বাকি থাকতেই।

দিল্লির ম্যাচ প্রসঙ্গে মরিস বলেছেন, ‘এই ম্যাচে শিশির একটা বড় ভূমিকা পালন করেছে। আমাদের থেকে ওরা ভাল বল করেছে। লেন্থ ভাল ছিল। একস্ট্রা বাউন্স ছিল, যার জেরে অনেক শটই উপরে উঠে গিয়েছিল (তাতে ব্যাটসম্যানরা আউট হয়েছে)। তবে ১৪০-এর উপর স্কোর আমাদের তাড়া করে জেতা উচিত ছিল। আমি জানি আমি কী। সে কারণেই আমি অনেক বেশি গল্ফ খেলি।’

বন্ধ করুন