বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: স্টিভ স্মিথের সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রাক্তন অজি অধিনায়ক মার্ক টেলর
স্টিভ স্মিথ। ছবি- পিটিআই।  (PTI)
স্টিভ স্মিথ। ছবি- পিটিআই।  (PTI)

IPL 2021: স্টিভ স্মিথের সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রাক্তন অজি অধিনায়ক মার্ক টেলর

  • স্মিথ, কামিন্স মিলিয়ে মোট ১৪ জন অজি ক্রিকেটার (তিনজন দেশে ফিরে গেছেন) ও রিকি পন্টিং, ব্রেট লি-সহ বহু প্রাক্তন ক্রিকেটাররা কোচের ভূমিকায় সুযোগ পেয়েছেন এ মরশুমের আইপিএলে।

করোনার আতঙ্ক এবার থাবা বসিয়েছে আইপিএলেও। সুরক্ষিত জৈব বলয়ের গন্ডি পেরিয়ে ঢুকে পড়েছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের সংসারেও। এমন অবস্থায় একাধিক অস্ট্রেলীয় ক্রিকেটার দেশে ফিরে গেলেও স্টিভ স্মিথ, প্যাট কামিন্স-সহ বেশিরভাগ অজিই রয়ে গিয়েছেন ভারতে। আর এতেই চটেছেন প্রাক্তন অজি অধিনায়ক মার্ক টেলর।

করোনা আবহে স্বদেশীয়দের আইপিএলে অংশগ্রহণ এবং বিশেষত স্টিভ স্মিথের দেশে না ফিরে খেলা চালিয়ে যাওয়াকে মানতে পারছেন না টেলর। অস্ট্রেলিয়ার চ্যানেল নাইনে এক আলোচনা সভায় তিনি বলেন, ‘এতজন অস্ট্রেলিয়ানকে এই সময়ে আইপিএলে অংশগ্রহণ করতে দেখে আমি অবাকই হয়েছি। হ্যাঁ প্যাট কামিন্সের সিদ্ধান্তের কথা মানা যায়। ছয় সপ্তাহের ক্রিকেটের জন্য ও যা অর্থ পাচ্ছে (১৫.৫ কোটি) তা ফেরানো সত্যিই মুশকিল। তবে স্টিভ স্মিথ যে অর্থ পায় (২.২ কোটি) সেটা যদিও একদম ফেলনা নয়, তবে ওর মতো ক্রিকেটার আরও বেশি পাওয়ার যোগ্য। আমি বুঝতে পারছি না ও কেন এই পরিস্থিতিতে ওখানে গেছে।’

দিল্লি ক্যাপিটালস দলে স্মিথ শেষ তিন ম্যাচ খেললেও নিয়মিত সদস্য নন। অপরদিকে প্যাট কামিন্স কলকাতা নাইট রাইডার্স দলের বোলিং বিভাগের অধিনায়ক। স্মিথ, কামিন্স মিলিয়ে মোট ১৪ জন অজি ক্রিকেটার (তিনজন দেশে ফিরে গেছেন) ও রিকি পন্টিং, ব্রেট লি-সহ বহু প্রাক্তন ক্রিকেটাররা কোচের ভূমিকায় সুযোগ পেয়েছেন এ মরশুমের আইপিএলে। এদের বেশিরভাগই বন্ধু হলেও কারুর মুখ থেকে বর্তমান পরিস্থিতির বিষয়ে তেমন কোন খবর পাননি বলেই আরও জানান টেলর।

বন্ধ করুন