বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রাসেলের ফাঁদে পা দিয়ে ‘গোল্ডেন ডাক’ হলেন ডি’ভিলিয়ার্স
এবি ডি'ভিলিয়ার্সকে ইয়র্ক দিয়ে বোল্ড করেন রাসেল (ছবি:বিসিসিআই)
এবি ডি'ভিলিয়ার্সকে ইয়র্ক দিয়ে বোল্ড করেন রাসেল (ছবি:বিসিসিআই)

IPL 2021: রাসেলের ফাঁদে পা দিয়ে ‘গোল্ডেন ডাক’ হলেন ডি’ভিলিয়ার্স

  • ডি'ভিলিয়ার্স ম্যাজিক যাতে কাজ না করে তাই এবিকে দ্রুত সাজঘরে ফেরাতে চেয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেরা সৈনিক আন্দ্রে রাসেল।

চলতি আইপিএল-এর প্রথম পর্বে দারুণ ফর্মে ছিলেন ম্যাচে এবি ডি'ভিলিয়ার্স। ভারতের মাটিতে বিরাটদের হয়ে ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। আর তিনিই যদি ব্যাট হাতে টুর্নামেন্টের প্রথম পর্বের ফর্ম ধরে রাখতেন তাহলেই সোমবার আবুধাবিতে অন্য ছবি দেখত ক্রিকেট প্রেমীরা। ডি'ভিলিয়ার্স ম্যাজিক যাতে কাজ না করে তাই এবিকে দ্রুত সাজঘরে ফেরাতে চেয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের অন্যতম সেরা সৈনিক আন্দ্রে রাসেল।  

আইপিএল-এর প্রথম পর্বে ডি'ভিলিয়ার্সের ৩৪ বলে ৭৬ রানের ইনিংসই হারিয়ে দিয়েছিল কেকেআর-কে। সেটা মনে রেখেছিলেন রাসেল। সেই কারণেই তিনি টুর্নামেন্টের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে খেলতে নেমেই এবি ডি'ভিলিয়ার্সকে ইয়র্কার বল দিয়ে স্বাগত জানিয়েছিলেন। প্রথম বলেই রাসেলের ইয়র্ক বুঝতে না পেরে বোল্ড হয়ে যান এবি। পরে আন্দ্রে রাসেল এই বলের রহস্য ফাঁস করেন। ডি'ভিলিয়ার্সকে আটকাতে আগে থেকেই আলাদা করে পরিকল্পনা করেছিলেন রাসেল। তাঁকে আউট করে বেশ খুশি নাইটদের অন্যতম সেরা অল-রাউন্ডার।

আন্দ্রে রাসেল জানান, ‘চেন্নাইয়ে ও দারুণ ব্যাট করে আমাদের হারিয়ে দিয়েছিল। সেই কারণে আমি ওকে দ্রুত ফেরাতে চেয়েছিলাম। তাই পরিকল্পনা করেই ইয়র্কার করি।’ তিনি দাবি করেন, প্রথম বলেই যে তিনি ইয়র্কার করবেন, তা ভাবতেই পারেননি ডি'ভিলিয়ার্স। সেই কারণেই বোল্ড হন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান। রাসেল বলেন, ‘আগে আমি লেংথ বল করছিলাম। আমি জানি ডি'ভিলিয়ার্স চালাক ব্যাটসম্যান। সেই কারণেই ওকে বোকা বানাতে ইয়র্কার করেছিলাম।’

বন্ধ করুন