বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: CSK স্কোয়াডে প্রিটোরিয়াস রয়েছে, তবে জর্ডন কেন? প্রশ্ন আকাশ চোপড়ার
ক্রিস জর্ডন।

IPL 2022: CSK স্কোয়াডে প্রিটোরিয়াস রয়েছে, তবে জর্ডন কেন? প্রশ্ন আকাশ চোপড়ার

  • আইপিএলের ১ ইনিংসে ৪ ওভার পুরো বল না করেও, সর্বাধিক রান দেওয়ার লজ্জার নজির গড়েন ক্রিস জর্ডন। তিনি ৩.৫ ওভার বল করে ৫৮ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি।

৬ ম্যাচের মধ্যে ৫টিতেই হেরে বসে রয়েছে চেন্নাই সুপার কিংস। তাদের নিয়ে চলছে কাটাছেঁড়া। চেন্নাইয়ের পারফরম্যান্স নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। এই পরিস্থিতিতে সিএসকে-র দল গঠন নিয়ে প্রশ্ন তুলে দিলেন আকাশ চোপড়াও। তিনি দাবি করেছেন, স্কোয়াডে ডোয়েন প্রিটোরিয়াস থাকতে, ক্রিস জর্ডনকে কেন খেলানো হচ্ছে?

আকাশ চোপড়া দাবি করেছেন, ‘বেশ কয়েক বার আগেই বলেছি…আরও একবার বলব, #CSK-এর অবশ্যই জর্ডনের বদলে প্রিটোরিয়াসকে খেলানো উচিত।’

রবিবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে ম্যাচে ভরসা করে গুরুত্বপূর্ণ ১৮তম ওভারে ক্রিস জর্ডনের হাত বল তুলে দিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রবীন্দ্র জাদেজা। তখন ১৮ বলে গুজরাট টাইটানসের প্রয়োজন ৪৮ রান। ১৭ ওভার শেষে টাইটানসের রান ছিল ৫ উইকেটে ১২২। ক্রিজে তখন ডেভিড মিলার এবং রশিদ খান।

আরও পড়ুন: বিধ্বংসী মিলার, দুরন্ত রশিদ, জেতা ম্যাচ জর্ডনের জন্য হারল চেন্নাই

জর্ডন ১৮তম ওভারে বল করতে এলে প্রথমেই তাঁক ছক্কা হাঁকান রশিদ। এর পর ৬-৪-৬-১-২- ওই ওভার থেকে রান সংগ্রহ করে টাইটানস। হয় মোট ২৫ রান। আর এই ওভারটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায়। গুজরাট টাইটানস এক লাফে ১২২ থেকে ১৮ ওভার শেষে করে ফেলে ৫ উইকেটে ১৪৭ রান। জয়ের লক্ষ্যের কাছেই কার্যত পৌঁছে যায় তারা।

তবে ১৯তম ওভারে ডোয়েন ব্র্যাভো বল করতে এলে তিনি পরিস্থিতি কিছুটা সামলানোর চেষ্টা করেন। এই ওভারে ১০ রান দিয়ে ২ উইকেট তুলে নেন ব্র্যাভো। তিনি ফেরান রশিদ খান (২১ বলে ৪০ রান) এবং আলজারি জোসেফকে (১ বলে ০ রান)।

শেষ ওভারে টাইটানসের দরকার ছিল ১৩ রান। ফের জর্ডনকেই বল দেন জাদেজা। কিন্তু চেন্নাইকে ডোবালেন সেই তারকা ব্রিটিশ বোলারই। একটি ছয়, একটি চার, নো-বল এবং ২ রান দিয়ে টাইটানসকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন তিনি। ৩ উইকেটে ম্যাচ জিতে যান রশিদ খানরা। জর্ডনের এই পারফরম্যান্সের পরেই তাঁকে দলে রাখা নিয়েই চলছে তীব্র সমালোচনা।

বন্ধ করুন