বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > চোটের জেরে গলফ মিস, ফেলে আসা ইয়ারপিস, তবুও অবলীলায় নিলাম ফিনিশ চারুর

চোটের জেরে গলফ মিস, ফেলে আসা ইয়ারপিস, তবুও অবলীলায় নিলাম ফিনিশ চারুর

চারু শর্মা। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

সেই চোটের কারণেই রক্ষা পেয়েছিলেন আইপিএল কর্তারা।

সেই শনিবার দুপুরে বাড়িতেই থাকার কথা ছিল না তাঁর। কয়েক যোজন দূরে ফোন রেখে খেলতেন গলফ। কিন্তু চার মাস আগে নেপালে গিয়ে চোট পাওয়ায় গলফ খেলতে যেতে পারেননি। বাড়িতেই ছিলেন আইপিএলের ‘সুপার সাব’ নিলামকারী চারু শর্মা। সেটাই বাঁচিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। শুধু তাই নয়, বাড়িতে নিজের ইয়ারপিসও ফেলে এসেছিলেন।

ইসপিএন ক্রিকইনফোর সাক্ষাৎকারে চারু জানান, এভারেস্ট প্রিমিয়ার লিগের জন্য গত বছরের অক্টোবরে নেপালের রাজধানী কাঠমান্ডুতে গিয়েছিলেন। যে টুর্নামেন্টের কোনও খেলোয়াড়ই আইপিএলের নিলামে দল পাননি। তবে সেই লিগের কারণে চারু আইপিএলের নিলামে থাকতে পেরেছেন। নাহলে শনিবার মেগা নিলামের প্রথম দিনে নিলামকারী হিউজ এডমিডিসের অসুস্থ হওয়ার পর তাঁকে ফোনে পেতেন না আইপিএলের কর্তারা। কারণ শনিবার গলফ খেলতে যান চারু। 

ওই সাক্ষাৎকারে চারু বলেছেন, ‘মাসচারেক আগে অক্টোবরে ওখানে (কাঠমান্ডু) গিয়েছিলাম। অনেকটা রাতের দিকে বন্ধুদের সঙ্গে যাচ্ছিলাম। সেইসময় পড়ে গিয়েছিলাম এবং মারাত্মকভাবে কাঁধে চোট লাগে।’ সঙ্গে তিনি বলেন, ‘সেটার দিকে নজর রাখতে হচ্ছে আমায়। সেটা এখন ঠিক হয়নি। তবে সেটা যদি ঠিক হয়ে যেত, তাহলে আমি শনিবার বিকেলে গলফ কোর্সে থাকতাম। ফোন দূরে রেখে গলফ খেলতাম। ফোনের দিকেও তাকাতাম না। কিন্তু ঠিক হয়নি। আমি বাড়িতে ছিলাম।’

তবে শুধু সেটাই নয়, তাড়াহুড়োয় শনিবার বাড়িতে নিজের পছন্দের ইয়ারপিসও (লাইভ সম্প্রচারের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ) ফেলে এসেছিলেন চারু। ইসপিএন ক্রিকইনফোর সাক্ষাৎকারে চারু বলেন, 'আমি বাড়িতেই নিজের ইয়ারপিস ফেলে চলে এসেছিলাম। কারণ আমি স্রেফ তাড়াহুড়ো করে বেরিয়ে এসেছিলাম। অবশ্যই ওরা আমায় দিতে পারত। কিন্তু এই কাজের ক্ষেত্রে ছোটো বিষয় হল যে তোমার নিজের ইয়ারপিস থাকতে হবে।' সেই পরিস্থিতিতে স্ত্রী'কে ফোন করেন চারু। তড়িঘড়ি তা পাঠিয়ে দেন স্ত্রী। লাইভ সম্প্রচারের ঠিক আগেই হাতে পান সেই ইয়ারপিস।

উল্লেখ্য, শনিবার বেলা ১২ টা থেকে বেঙ্গালুরুতে আইপিএলের নিলাম শুরু হয়। প্রথম ঘণ্টাদুয়েক কোনওরকম কোনও অসুবিধা হয়নি। তারইমধ্যে শ্রীলঙ্কার খেলোয়াড় ওয়ানিন্দু হাসারাঙ্গার নাম ওঠে। তাঁর বেস প্রাইজ ছিল এক কোটি টাকা। তাঁকে নিয়ে রীতিমতো দড়ি টানাটানি শুরু হয় সানরাইজার্স হায়দরাবাদ এবং পঞ্জাব কিংসের। শেষের দিকে আগ্রহ দেখায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও। তাঁর দাম ১০ কোটি টাকা ছাড়িয়ে যায়। সেই দর কষাকষির মধ্যেই আচমকা অসুস্থ হয়ে পড়েন নিলামকারী এডমিডিস। মঞ্চ থেকে নীচে পড়ে যান তিনি। সকলেই চমকে যান। কী হয়েছে, তা অনেকেই প্রাথমিকভাবে বুঝতে পারেননি। সেই পরিস্থিতিতে নিলাম পরিচালনার দায়িত্ব পান চারু। যে দায়িত্ব অত্যন্ত সাফল্যের সঙ্গে পালন করেছেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মাঠে ফিরেই ২ উইকেট শিকার! চমক দেখালেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া 'আমাকে মুখে মেরেছে, আমিও ওদের মেরেছি', 'ফুলকি'র সেটে কী ঘটেছে? ফাঁস দিব্যানি শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর Fennel Seed Benefits: মৌরির জল পান করলে ঠিক ৫টি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, কী কী সেগুলি কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, ঝাঁপিয়ে পড়ল বাঘ, সুন্দরবনে ফের মৃত্যু মৎস্যজীবীর DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর ভয়াবহ দুর্ঘটনা শহরে, ফ্লাইওভার থেকে ছিটকে গিয়ে ঝুপড়ির ছাদে পড়ল গাড়ি অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.