বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: তরুণরা বেশি ভাবে অনেক সময়, ওদের গাইড করে দিই, জানালেন বিন্দাস শিখর
সিএসকের বিরুদ্ধে ম্যাচ শেষে তরুণ অর্শদীপ সিংয়ের সঙ্গে শিখর ধাওয়ান। ছবি- আইপিএল।
সিএসকের বিরুদ্ধে ম্যাচ শেষে তরুণ অর্শদীপ সিংয়ের সঙ্গে শিখর ধাওয়ান। ছবি- আইপিএল।

IPL 2022: তরুণরা বেশি ভাবে অনেক সময়, ওদের গাইড করে দিই, জানালেন বিন্দাস শিখর

  • বয়স ৩৬ হলেও, মনেপ্রাণে এখনও তা মানতে নারাজ শিখর ধাওয়ান।

পঞ্জাব কিংসের হয়ে মরশুমের শুরুটা একটু নড়বড়ে হলেও, ছন্দে ফিরেছেন শিখর ধাওয়ান। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে জ্বলে উঠল তাঁর ব্যাট। পঞ্জাবের হয়ে অপরাজিত ৮৮ রানের একটি দারুণ ইনিংস খেলে দলের জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন শিখর। স্বাভাবিকভাবেই তাঁকে ম্যাচ সেরাও ঘোষণা করা হয়। 

সিএসকের বিরুদ্ধে ম্যাচেই মাত্র দ্বিতীয় ব্যাটার হিসাবে আইপিএলে ছয় হাজার রানের গণ্ডি টপকে যান শিখর। দুর্দান্ত এই নজির গড়ার পর নিজের সাফল্য়ের রহস্যভেদ করতে গিয়ে শিখরের জবাব, ‘আমি নিজের প্রক্রিয়ার উপর ভীষণ গুরুত্ব আরোপ করি। আমি কীভাবে ম্যাচ খেলছি, আমার ফিটনেস, আমার দক্ষতার দিকে সবসময় নজর থাকে আমার। আমি জানি এসব জিনিসে গুরুত্ব দিলে আপনা আপনিই ফলাফল ভাল হবে। এই ম্যাচে শুরুতে উইকেটে বলটা একটু আটকে আসছিল। তাই নিজেকে একটু সময় দিই। একবার সেট হয়ে গেলে তো আমি প্রচুর বাউন্ডারি মারতেই পারব। আমি নিজের শক্তিটা জানি এবং তার উপরেই ভরসা করে সাফল্য পেয়েছি।’

(আইপিএলের টাটকা খবর, সূচি, ফলাফল, পয়েন্ট টেবিল ও দুর্দান্ত সব ছবি দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

অল্প অল্প করে শিখরের বয়স ৩৬ পার করেছে। তবে মনেপ্রাণে কিন্তু একেবারে তরুণ তারকা ওপেনার। পাশাপাশি নিজের দায়িত্ব কর্তব্যেও একেবারে অটল। নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তরুণদের সাহায্যে তিনি সবসময় প্রস্তুত। ‘আমি এখন একজন সিনিয়র, যদিও মন থেকে সেটা মনে হয়না। সময় দ্রুত কাটছে। অধিনায়ক থেকে শুরু করে বাকি খেলোয়াড়, আমি সকলকেই পরামর্শ দিই। তরুণরা অনেক সময় একটু বেশিই ভাবে। আমি ওদের গাইড করে দেওয়ার চেষ্টা করি। বেশি চিন্তাভাবনা করে নিজের উপর বেশি কঠিন হলে এনার্জি কমে যায়। আমি তো ওদের আকর্ষণের আইনটা বোঝাই। চিন্তাভাবনা বড় করলেই তো বড় সাফল্য আসবে।’ দাবি বিন্দাস শিখরের।

বন্ধ করুন