বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: RCB-র হয়ে ইডেনে খেললেন বাংলার দুই তারকা, কলকাতার দলে ব্রাত্য অভিমন্যুরা

IPL 2023: RCB-র হয়ে ইডেনে খেললেন বাংলার দুই তারকা, কলকাতার দলে ব্রাত্য অভিমন্যুরা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

বাংলার দল হয়েও বাংলা থেকে প্লেয়ার নেয় না কলকাতা নাইট রাইডার্স। শাহরুখের দলের বিরুদ্ধে এই অভিযোগ দীর্ঘ দিনের। বিগত কয়েক বছর ধরে নাইট ব্রিগেডে ব্রাত্য বাংলার প্লেয়াররা। এ বারও নিলামে কোনও বাংলার প্লেয়ারকে নেয়নি কেকেআর।

শেষ কবে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে বাংলার কোনও ক্রিকেটার মাঠে নেমেছেন? মাথায় চুলকিয়ে, অনেক ভেবেচিন্তেও বলা কঠিন। তার মানে এই নয় যে, বাংলার ক্রিকেটাররা আইপিএল খেলেন না। অন্যন্য ফ্র্যাঞ্চাইজিগুলিতে বেশ রমরম করে বাংলার ছেলেরা ক্রিকেট খেলছেন। কিন্তু কলকাতার দল নাইট রাইডার্সে তাঁরা ব্রাত্য। কোনও ভাবে বাংলার ক্রিকেটার দলে ঢুকে পড়লেও, প্রথম একাদশে সুযোগ নৈব নৈব চ!

বাংলার দল হয়েও বাংলা থেকে প্লেয়ার নেয় না কলকাতা নাইট রাইডার্স। শাহরুখের দলের বিরুদ্ধে এই অভিযোগ দীর্ঘ দিনের। বিগত কয়েক বছর ধরে নাইট ব্রিগেডে ব্রাত্য বাংলার প্লেয়াররা। এ বারও নিলামে কোনও বাংলার প্লেয়ারকে নেয়নি কেকেআর। তবে হঠাৎ করেই কেকেআর শিবিরে দেখা গিয়েছে দুই বাঙালি প্লেয়ারকে। অভিমন্যু ঈশ্বরন এবং সুদীপ ঘরামিকে দেখা যায় কলকাতা শিবিরে। চোট পেয়ে ছিটকে যাওয়া শ্রেয়স আইয়ারের পরিবর্তে আদৌ বাংলার এই দুই তরুণের মধ্যে কাউকে নেওয়া হবে কি? সেই নিয়ে জল্পনা রয়েছে। তবে আপাতত নাইট শিবিরে বাংলার কোন ক্রিকেটার নেই।

আরও পড়ুন: আমি চাই RCB-ই জিতুক, তবে… কোহলিদের বদলের অন্য টিমই বাজি ডি'ভিলিয়ার্সের

অথচ কলকাতার বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২ জন বাংলার তারকা খেললেন। নিজেদের ঘরের মাঠে আরসিবি-র হয়ে খেললেন আকাশ দীপ এবং শাহবাজ আহমেদ। যদিও নজর কাড়তে পারলেন না কেউই। ২ ওভার বল করে আকাশদীপ দিলেন ৩০ রান। আর শাহবাজ আহমেদ ১ ওভারই বল করেছেন। তিনি ৬ রান দিয়েছেন। শাহবাজকে আর বল করানো হয়নি। তবে আরসিবি অন্তত ইডেনে কলকাতার দুই ছেলেকে সুযোগ তো দিয়েছে!

আরও পড়ুন: RR-কে হারিয়ে লিগ টেবলে বড় লাফ PBKS-এর, অরেঞ্জ ক্যাপের দৌড়ে শিখরও

এ দিকে বৃহস্পতিবার ঘরের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় কেকেআর। মাত্র ৪৭ রানে ৩ উইকেট তারা হারিয়ে বসে থাকে তারা। বেঙ্কটেশ আইয়ার এ দিন চূড়ান্ত ব্যর্থ হন। ওপেন করতে নেমে ৭ বলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। বেঙ্কটেশের পরিবর্তে নেমে মনদীপ সিং প্রথম বলেই শূন্য করে সাজঘরে ফেরেন। কেকেআর-এর অধিনায়ক নীতিশ রানাও চূড়ান্ত হতাশ করেন। তিনি ৫ বলে ১ রান করেন। এ দিন ব্যর্থ হন আন্দ্রে রাসেল। প্রথম বলেই খালি হাতে তিনিও প্যাভিলিয়নে ফিরে যান।

রহমানুল্লা গুরবাজ এবং রিঙ্কু সিং মিলে দলের হাল ধরেছিলেন। ৪৪ বলে ৫৭ করেন রহমানুল্লা। ৩৩ বলে ৪৬ করেন রিঙ্কু। সাতে নেমে শার্দুল ঠাকুর ২৯ বলে ঝোড়ো ৬৮ রান করেন। নয়ে নেমে উমেশ যাদব ২ বলে অপরাজিত ৬ রান করেন। সেই সঙ্গে নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে দু'শো রানের গণ্ডি টপকায় কেকেআর। ২০৪ করে তারা। আরসিবি-র ডেভিড উইলি এবং কর্ণ শর্মা ২টি করে উইকেট নিয়েছেন। মহম্মদ সিরাজ, ব্রেসওয়েল এবং হার্ষাল প্যাটেল নিয়েছেন ১টি করে উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? রিপোর্ট: চুরি করা ইনস্টা পোস্ট, অতীত নিয়ে মিথ্যে বলে বোকা বানাচ্ছেন জয় শেট্টি? দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী ভারতের ভোট নিয়ে বিতর্কিত মন্তব্য রাষ্ট্রসংঘের অন্যতম কর্তার, কড়া জবাব দিল দেশ আচমকা ভেঙে পড়ল শপিং মলের ছাদের একাংশ! দিল্লিতে চাঞ্চল্য শাহরুখের লাগেজের মধ্যে এই হলুদ ব্যাগটির দাম কত! জানলে চমকে উঠবেন 'বাদশাহি এন্ট্রি!', টেস্ট খেলতে ধরমশালায় হেলিকপ্টারে করে এলেন রোহিত সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.