বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: SRH-কে গুঁড়িয়ে প্রথম ভারতীয় হিসেবে T20-তে ৩০০ উইকেট নেওয়ার নজির যুজির

IPL 2023: SRH-কে গুঁড়িয়ে প্রথম ভারতীয় হিসেবে T20-তে ৩০০ উইকেট নেওয়ার নজির যুজির

যুজবেন্দ্র চাহাল।

হ্যারি ব্রুককে আউট করে যুজবেন্দ্র চাহাল টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করলেন। এর বাইরে ২৮৭ উইকেট নিয়ে এই তালিকায় দুইয়ে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনিও এ বার আইপিএলে তিনশো উইকেটের সংখ্যা পার করবেন কিনা, সেটা দেখার!

টিম ইন্ডিয়ার তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল টি-টোয়েন্টিতে প্রথম ভারতীয় হিসেবে ৩০০ উইকেট নেওয়ার জন্য ইতিহাসে তাঁর নাম লেখালেন। রবিবার বিকেলে ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের। সেই ম্যাচেই নয়া কীর্তি গড়লেন যুজবেন্দ্র চাহাল। তিনি হায়দরাবাদের হ্যারি ব্রুককে আউট করে এই মাইলস্টোন স্পর্শ করেন। এই ৩০০ উইকেটের মধ্যে ৯১টি আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছেন যুজি।

হ্যারি ব্রুককে একটি দুরন্ত ডেলিভারি দেন যুজবেন্দ্র চাহাল। এবং ইংল্যান্ড তারকা বলটি টার্ন করার আশা করেছিলেন। এবং তিনি বলটি স্কোয়ার কাট করার চেষ্টা করেন। তবে বলটি স্কিড করে এবং সোজা অফ-স্টাম্পে গিয়ে লাগে। বোল্ড হন হ্যারি ব্রুক।

আরও পড়ুন: পরপর ২ বলে বোল্ড করলেন পৃথ্বী-মিচেলকে, ৫ উইকেট নিয়ে DC বধ করলেন উড, গড়লেন নজিরও

এটি ২০২৩ আইপিএলের যুজি চাহালের প্রথম উইকেট। এর পরে যুজবেন্দ্র চাহাল আরও ৩ উইকেট নেন। যুজবেন্দ্র চাহালের পরে ২৮৭ উইকেট নিয়ে এই তালিকায় দুইয়ে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনিও এ বার আইপিএলে তিনশো উইকেটের সংখ্যা পার করবেন কিনা, সেটা দেখার! পীযূষ চাওলা ২৭৬টি উইকেট নিয়েছেন। অমিত মিশ্র নিয়েছেন ২৭২টি উইকেট। জসপ্রীত বুমরাহর সংগ্রহ ২৫৬টি উইকেট।

রবিবার প্রথমে ব্যাট করে গত বারের রানার্স-আপ রাজস্থান রয়্যালস ৫ উইকেটে ২০৩ রান করে। জস বাটলার (৫৪), যশস্বী জয়সওয়াল (৫৪) এবং সঞ্জু স্যামসন (৫৫) আক্রমণাত্মক হাফ সেঞ্চুরি করেন। সেই সঙ্গে রাজস্থান রয়্যালস নিজামের শহরে ভুবনেশ্বর কুমারের নেতৃত্বাধীন হায়দরাবাদের বিরুদ্ধে মরশুমের সর্বোচ্চ রান করে। কারণ এখনও পর্যন্ত কোনও টিম ২০০ রানের গণ্ডি টপকায়নি। সে দিক থেকে রাজস্থান প্রথম দল হিসেবে ২০০ রানের গণ্ডি টপকেছে।

আরও পড়ুন: আশঙ্কা ছিলই, শেষ পর্যন্ত 2023 IPL থেকে ছিটকেই গেলেন উইলিয়ামসন, জানিয়ে দিল GT

গত কয়েক বছর ধরে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে ধারাবাহিক পারফর্মারদের একজন, বাটলার ২২ বলে সাতটি চার এবং তিনটি ছক্কার সাহায্যে ৫৪ রান করে মরশুমে একটি চাঞ্চল্যকর সূচনা করেন। হায়দরাবাদের ফজলহক ফারুকি এবং টি নটরাজন ২টি করে উইকেট নিয়েছেন।

রান তাড়া করতে নেমে হায়দরাবাদ বিপাকে পড়ে। শুরু থেকেই নির্দিষ্ট ব্য়বধানে উইকেট পড়ছিল। ৪৮ রানে ৫ উইকেট এবং ৫২ রানে ৬ নম্বর উইকেট পড়ে যায় হায়দরাবাদের। নির্দিষ্ট ২০ ওভারে তারা ৮ উইকেট হারিয়ে ১৩১ রান করে। সর্বোচ্চ রান করেন আব্দুল সামাদ। তিনি ৩২ বলে অপরাজিত ৩২ রান করেন। মায়াঙ্ক আগরওয়াল ২৩ বলে ২৭ করেন। ১৩ বলে ১৮ করেন আদিল রশিদ। উমরান মালিক ৮ বলে ১৯ করে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি। রাজস্থানের যুজির ৪ উইকেট ছাড়াও ট্রেন্ট বোল্ট নিয়েছেন ২ উইকেট। ৭২ রানে ম্যাচটি জেতে সঞ্জু স্যামসনের টিম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টসে জিতল New Zealand , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 10 ওভার শেষে South Africa-র স্কোর 57/1 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'! তিনটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা, হাত শিবিরে এল একটি আসন

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.