বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জাতীয় দল চুলোয় দিয়ে IPL টিমের সঙ্গেই বছর ভর লোভনীয় চুক্তির প্রস্তাব ৬ ব্রিটিশ তারকাকে- রিপোর্ট

জাতীয় দল চুলোয় দিয়ে IPL টিমের সঙ্গেই বছর ভর লোভনীয় চুক্তির প্রস্তাব ৬ ব্রিটিশ তারকাকে- রিপোর্ট

ব্রিটিশ প্লেয়ারদের লোভনীয় প্রস্তাব আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের।

জাতীয় দলকে চুলোয় দিয়ে গোটা বছরের জন্য তাদের সঙ্গে চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে ইংল্যান্ডের ছ'জন প্লেয়ারকে। এই প্রস্তাবটি নিঃসন্দেহে লোভনীয়। গোটা বছরের জন্য আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হলে, সেই ৬ ব্রিটিশ তারকা পাবেন বছরে ৫ মিলিয়ন পাউন্ড। ‘টাইমস লন্ডন’ তাদের প্রতিবেদনে এমনটাই দাবী করেছে।

আইপিএল নিয়ে এতটাই মাতামাতি যে, শীর্ষস্থানীয় ফ্র্যাঞ্চাইজিগুলির মালিকেরা এ বার আজব প্রস্তাব দিলেন ছ'জন তারকা ব্রিটিশ প্লেয়ারকে। জাতীয় দলকে চুলোয় দিয়ে গোটা বছরের জন্য তাদের সঙ্গে চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে ইংল্যান্ডের ছ'জন প্লেয়ারকে।

এই প্রস্তাবটি নিঃসন্দেহে লোভনীয়। গোটা বছরের জন্য আইপিএল ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হলে, সেই ৬ ব্রিটিশ তারকা পাবেন বছরে ৫ মিলিয়ন পাউন্ড। ‘টাইমস লন্ডন’ তাদের প্রতিবেদনে এমনটাই দাবী করেছে।

আসলে আইপিএলের প্রায় ১০টি আইপিএল ফ্র্যাঞ্চাইজিই বিভিন্ন লিগে নিজেদের টিম কিনেছে। যার মধ্যে রয়েছে সিপিএল (ওয়েস্ট ইন্ডিজ), এসএ টি-টোয়েন্টি (দক্ষিণ আফ্রিকা), গ্লোবাল টি-টোয়েন্টি লিগ (সংযুক্ত আরব আমিরশাহি) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন মেজর লিগ টি-টোয়েন্টি। এ ছাড়াও একটি বড় মাপের সৌদি টি-টোয়েন্টি লিগ হবে, যেখানে কিছু আইপিএল ফ্র্যাঞ্চাইজি বিনিয়োগ করতে পারে। স্বভাবতই এই লিগগুলি খেলার জন্যই ৬ ব্রিটিশ তারকার সঙ্গে গোটা বছরের চুক্তি করার ভাবনা আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকদের। ‘টাইমস লন্ডন’-এর প্রতিবেদনে অবশ্য বলা হয়নি যে কোন ফ্র্যাঞ্চাইজির, কোন কোন প্লেয়ারকে এই প্রস্তাব দিয়েছে।

আরও পড়ুন: ষষ্ঠ ওভারে বেধড়ক মার খেলেন শাহবাজ, 2023 IPL-এ প্রথম বার পাওয়ার প্লে-তে উইকেট না হারিয়ে ৫০ পার করল নাইটরা

‘দ্য টাইমস’-এর রিপোর্টে বলা হয়েছে, ‘আইপিএল ফ্র্যাঞ্চাইজি মালিকেরা কিছু আন্তর্জাতিক তারকা সহ অন্তত ছয় জন ইংলিশ প্লেয়ারের সঙ্গে যোগাযোগ করে। তাদের সঙ্গে প্রাথমিক আলোচনা হয়েছে এবং জিজ্ঞেস করা হয়েছে যে, নীতিগত ভাবে প্লেয়াররা এমন একটি চুক্তি মেনে নেবে কিনা! যেখানে তারা ইংলিশ ক্রিকেট বোর্ড বা ইংলিশ কাউন্টির নয়, থাকবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির অধীনস্ত হয়ে।’ আগামী বছর থেকে ক্রিকেটারদের সঙ্গে এমন প্রস্তাবের ভিত্তিতে ফ্র্যাঞ্চাইজিগুলো চুক্তিবদ্ধ হ বতে চায় বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: ICC T20 Rankings-এ ব্যাটারদের তালিকায় একে সূর্য, কোহলি-রোহিতদের খুঁজে পাওয়া কঠিন

সাধারণত জাতীয় দলের খেলা না থাকলে, আইপিএল বা অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলতে নিজ নিজ দেশের বোর্ড থেকে অনুমতি পান ক্রিকেটাররা। জাতীয় দলের সঙ্গে যাঁরা চুক্তিবদ্ধ, অনুমতি ছাড়া কোনও ভাবেই দেশের খেলা বাদ দিয়ে বিদেশে লিগ খেলতে পারেন না। সে কারণেই গোটা বছরের জন্য তারকা প্লেয়ারদের সঙ্গে চুক্তি করতে নাকি আগ্রহ দেখিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি।

শুধু ইংল্যান্ডই নয়, ‘দ্য টাইমস’-এর দাবি অনুযায়ী, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশেষজ্ঞদের সঙ্গেও একই ধরণের আলোচনা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ‘পূর্ণ-সময়ের চুক্তির বিষয়ে ইতিমধ্যেই বেশ কিছু উচ্চ-প্রোফাইল অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সঙ্গে আলোচনা হয়েছে। চুক্তিগুলি ইংল্যান্ডের সর্বোচ্চ কেন্দ্রীয় চুক্তি মূল্যের পাঁচগুণেরও বেশি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.