বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs GT: ফর্মুলা নিতান্ত সরল, ইডেনের রানের খনিতে বোলারদের সফল হওয়ার রাস্তা দেখালেন জোশ লিটল

KKR vs GT: ফর্মুলা নিতান্ত সরল, ইডেনের রানের খনিতে বোলারদের সফল হওয়ার রাস্তা দেখালেন জোশ লিটল

উচ্ছ্বসিত জোশ লিটল। ছবি- এএফপি।

Kolkata Knight Riders vs Gujarat Titans IPL 2023: জলে যায়নি গুজরাটের ‘সাড়ে চার’ কোটি, ইডেনে ম্যাচের সেরা হয়ে বোঝালেন আইরিশ তারকা, জানালেন সাফল্যের রহস্য।

৪ কোটি ৪০ লক্ষ টাকার বিশাল অঙ্কে এক আইরিশ বোলারকে গুজরাট টাইটানস কেনার পরে ভ্রু কুঁচকেছিলেন অনেকেই। বেশিরভাগ ক্রিকেটপ্রেমীর ধারণা ছিল যে, আয়ারল্যান্ডের ক্রিকেটারকে নিশ্চিতভাবেই খুব বেশি ম্যাচে মাঠে নামাবে না টাইটানস। তাই রিজার্ভ বেঞ্চ গরম করার জন্য এত টাকা খরচ করা গুজরাটের বোকামি হয়েছে বলেই মত ছিল সবার।

প্রথমত, গুজরাট টাইটানস সকলকে ভুল প্রমাণিত করে। তারা আলজারি জোসেফের মতো প্রতিষ্ঠিত বোলারের থেকেও বেশি আস্থা রাখে লিটলের উপরে। নিজেদের প্রথম ৮টি ম্যাচের মধ্যে ৬টি ম্যাচে টাইটানস মাঠে নামায় লিটলকে। কয়েকটি ম্যাচে রান খরচ করলেও আইরিশ তারকাকে রিজার্ভ বেঞ্চে পাঠিয়ে দেননি হার্দিকরা।

দ্বিতীয়ত, লিটল টিম ম্যানেজমেন্টের আস্থার মর্যাদা রেখে বুঝিয়ে দেন, তাঁর উপর মোটা অঙ্কের বিনিয়োগ করে ভুল করেনি গুজরাট। আইপিএলের আবহে সড়গড় হওয়ার পরেই নিজের জাত চেনাতে শুরু করেন জোশ। আগে তিনটি ম্যাচে ১টি করে উইকেট নিয়েছিলেন লিটল। তবে শনিবার ইডেনে দুর্দান্ত বল করে ম্যাচ গুজরাটের জয়ে মুখ্য ভূমিকা নেন তিনি।

ইডেনের পিচে রানের হদিশ ছিল। কলকাতা যদি প্রথমে ব্যাট করে ২০০ রানের গণ্ডি টপকে যেত, তবে টাইটানসের পক্ষে রান তাড়া করা কঠিন হতো সন্দেহ নেই। লিটল এমন ব্যাটিং পিচেও ৪ ওভার বল করে মাত্র ২৫ রান খরচ করেন। সেই সঙ্গে তুলে নেন মূল্যবান ২টি উইকেট। চলতি মরশুমে কেকেআরেরে সেরা দুই ব্যাটসম্যান বেঙ্কটেশ আইয়ার ও নীতীশ রানাকে একই ওভারে ফিরিয়ে দেন লিটল।

আরও পড়ুন:- KKR vs GT: কালবৈশাখী নয়, বিজয় ঝড়ে তছনছ কেকেআরের সাজানো বাগান, ঘরের মাঠে হার কলকাতার

পরে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময়ে রিঙ্কু সিংয়ের অনবদ্য ক্যাচও ধরেন গুজরাট টাইটানসের আইরিশ তারকা। সঙ্গত কারণেই ঝোড়ো হাফ-সেঞ্চুরি করা বিজয় শঙ্করকে টপকে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন লিটল।

পুরস্কার বিতরণী মঞ্চে লিটল মেনে নেন যে, আইপিএলের প্রথম ম্যাচে মাঠে নেমে নার্ভাস ছিলেন। তবে এখন আইপিএলের আবহের সঙ্গে সড়গড় হয়ে উঠেছেন। ইডেনের পিচে নিজের সাফল্যের পিছনেও কত সহজ সরল পরিকল্পনা ছিল, সেটাও জানাতে ভোলেননি তিনি। তাঁর দাবি, সঠিক লেনথে বল রাখো এবং বলকে কথা বলতে দাও, তাহলেই মিলবে সাফল্য।

আরও পড়ুন:- ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে IPL-এর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস লখনউয়ের, অল্পের জন্য রক্ষা পেল RCB-র রেকর্ড

লিটল বলেন, ‘ম্যাচের আগে হার্দিকের সঙ্গে কথা বলছিলাম। অকারণ জটিলতায় না গিয়ে সহজ সরলভাবে বল করার সিদ্ধান্ত নিয়েছিলাম। ঠিক করেছিলাম সঠিক জায়গায় বল রাখব। বলকে নিজের কাজ করতে দেব। আমি খুশি যে, আজ সেটা ঠিকঠাক করতে পেরেছি।’

তিনি আরও যোগ করেন, ‘প্রথম ম্যাচে মাঠে নামলে একটু নার্ভাস লাগে। বিশেষ করে আইপিএলের প্রথম ম্যাচ হলে। এখন আমি ঠিকমতো মানিয়ে নিতে পেরেছি।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঝলক ১১ জিতলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানির! কাজলের বোন তনিশা এবারেও ব্যর্থ রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.