বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs GT: আইপিএলে আফগান ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নয়া নজির গুরবাজের

KKR vs GT: আইপিএলে আফগান ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নয়া নজির গুরবাজের

হাফ-সেঞ্চুরির পরে উচ্ছ্বসিত গুরবাজ। ছবি- এপি।

Kolkata Knight Riders vs Gujarat Titans IPL 2023: ইডেনে গুজরাট টাইটানসের বিরুদ্ধে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন কেকেআরের আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় দুপুরে কলকাতার ইডেন গার্ডেনে চলতি আইপিএলের ৩৯তম ম্যাচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স এবং গুজরাট টাইটানস দল। প্লে অফে যাওয়ার নূন্যতম আশা বাঁচিয়ে রাখতে এদিনের ম্যাচে জিততেই হত নীতীশ রানাদের। তবে এদিন গুজরাটের বিরুদ্ধে বড় ব্যবধানে হারতে হল তাদের। সাত উইকেটের বিশাল ব্যবধানে ম্যাচ হারল কেকেআর। ১৩ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেল গুজরাট দল। এদিনের ম্যাচে কেকেআরের জন্য একরাশ হতাশার মাঝেও আশার আলো রহমানউল্লাহ গুরবাজ। আফগানিস্তানের এই কিপার ব্যাটার এদিন মারকাটারি একটি ইনিংস খেলেন। পাশাপাশি আইপিএলের ইতিহাসে আফগানিস্তানের ক্রিকেটার হিসেবে গড়ে ফেলেন এক নয়া নজিরও।

এদিন কেকেআরের আরেক নিয়মিত ওপেনার জেসন রয় পিঠে চোটের কারণে খেলতে পারেননি। ফলে তাঁর জায়গায় প্রথম একাদশে সুযোগ পান রহমানউল্লাহ গুরবাজ। সুযোগ পেয়েই তাঁর সদ্ব্যবহার করেন এই আফগান ব্যাটার। এক মারকাটারি ইনিংস উপহার দেন ২১ বছর বয়সি কিপার ব্যাটার। গড়ে ফেলেন নয়া নজিরও।

আরও পড়ুন:- KKR vs GT: ফর্মুলা নিতান্ত সরল, ইডেনের রানের খনিতে বোলারদের সফল হওয়ার রাস্তা দেখালেন জোশ লিটল

আইপিএলের ইতিহাসে আফগানিস্তানের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রানের নজির গড়েন তিনি। মাত্র ৩৯ বল খেলে করেন ৮১ রান। গুজরাট টাইটানসের বোলারদের বিরুদ্ধে এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক ইনিংস খেলা শুরু করেন তিনি। তাঁর ইনিংসে ভর করেই এদিন কলকাতা ১৭৯ রান করতে সমর্থ হয়। যদিও শেষ পর্যন্ত ম্যাচ তারা জিততে পারেনি।

আরও পড়ুন:- KKR vs GT: কালবৈশাখী নয়, বিজয় ঝড়ে তছনছ কেকেআরের সাজানো বাগান, ঘরের মাঠে হার কলকাতার

এদিন গুরবাজের ইনিংস সাজানো ছিল পাঁচটি চার এবং সাতটি ছয়ে। প্রসঙ্গত এদিন নিজের গড়া নজির ভেঙেই এই নজির গড়েছেন গুরবাজ। চলতি আইপিএলেই এই নজির গড়েছিলেন এই আফগান ক্রিকেটার। এই মাসের গোড়ার দিকেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তিনি এই নজির গড়েছিলেন। যা এদিন ভেঙে দিলেন তিনি। আরসিবির বিরুদ্ধে সেদিনের ম্যাচে গুরবাজ খেলেছিলেন ৪৪ বল। করেছিলেন ৫৭ রান। সেই নজির তিনি এদিন ভেঙে দিলেন ৮১ রানের একটা মারকাটারি ইনিংস খেলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 3 ওভার শেষে Oman-র স্কোর 14/1 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.