বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > কমলা টুপির দৌড়ে বাটলারকে চ্যালেঞ্জ ডু’প্লেসির, বেগুনি টুপির মালিক চাহাল

কমলা টুপির দৌড়ে বাটলারকে চ্যালেঞ্জ ডু’প্লেসির, বেগুনি টুপির মালিক চাহাল

হার্দিক-শ্রেয়সদের পিছনে ফেললেন RCB ক্যাপ্টেন ফ্যাফ ডু প্লেসি (ছবি:পিটিআই) (PTI)

চলতি আইপিএল-এর‘অরেঞ্জ ক্যাপ’ বা কমলা টুপির দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছেন জোস বাটলার। তার পিছনে রয়েছে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএ রাহুল। তারপরেই জায়গা করে নিয়েছেন RCB অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসি। শ্রেয়স আইয়ার রয়েছেন চার নম্বরে। পাঁচে রয়েছেন গুজরাট টাইটনসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

চলতি আইপিএল-এর‘অরেঞ্জ ক্যাপ’ বা কমলা টুপির দৌড়ে অনেকটা এগিয়ে রয়েছেন জোস বাটলার। কলকাতা নাইট রাইডার্স বিরুদ্ধে এ মরশুমে নিজের দ্বিতীয় শতরানটি করে কমলা টুপির দৌড়ে বাকিদের থেকে কয়েক যোজন এগিয়ে গেছেন রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটার। তবে তার পিছনে রয়েছে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএ রাহুল। তারপরেই জায়গা করে নিয়েছেন RCB অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসি। শ্রেয়স আইয়ার রয়েছেন চার নম্বরে। পাঁচে রয়েছেন গুজরাট টাইটনসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

এই মুহূর্তে ৬ ম্যাচ খেলে জোস বাটলারের রান সংখ্যা ৩৭৫। চলতি আইপিএলএ দুটি শতরান ও দুটি অর্ধশতরান করেছেন তিনি। এখনও পর্যন্ত ২০২২ আইপিএল-এ তাঁর সর্বোচ্চ স্কোর ১০৩ রান। চলতি আইপিএল-এ বাটলারের স্ট্রাইকরেট হল ১৫৬.৯০, এর পাশাপাশি বাটলারের গড় রান ৭৫. বাটলারের থেকে এক ম্যাচ বেশি খেলে কেএল রাহুলের সংগ্রহ ২৬৫ রান। লখনউ ক্যাপ্টেনের গড় রান ৪৪.১৭ ও চলতি মরশুমে তাঁর ব্যাট থেকে এসেছে অপরাজিত ১০৩ রানের সর্বোচ্চ ইনিংস।

লখনউ-এর বিরুদ্ধে ৯৬ রানের দুরন্ত ইনিংস খেলে ফ্যাফ রয়েচেন তালিকার তিন নম্বরে। সাত ম্যাচে তিনি করেছেন ২৫০ রান। তাঁর স্ট্রাইকরেট ১৩২.২৭. এখনও পর্যন্ত দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। কলকাতা নাইটা রাইডার্সের অধিনায়ক রয়েছেনচার নম্বরে। সাত ম্যাচে তিনি ২৩৬ রান করেছেন। দুটি অর্ধশতরান রয়েছে শ্রেয়সের ঝুলিতে। হার্দিক পান্ডিয়ার দখলে রয়েছে ২২৮ রান।

জোস বাটলার যেমন ‘অরেঞ্জ ক্যাপ’ তালিকার শীর্ষে রয়েছেন ঠিক তেমনই ‘পার্পল ক্যাপ’ অর্থাৎ বেগুনি টুপির দৌড়ে সকলের আগে রয়েছেন রাজস্থান রয়্যালস তারকা যুজবেন্দ্র চাহাল। কেকেআর ম্যাচের আগেও তিনি বাটলারের মতোই এই তালিকার শীর্ষে ছিলেন। নাইটদের বিরুদ্ধে ম্যাচে পাঁচ উইকেট নিয়ে এই তালিকায় বাকিদের থেকে অনেকটাই এগিয়ে গেছেন তারকা লেগ স্পিনার। ছয় ম্যাচে ১০.৩৫ গড় ও ৭.৩৩-র ইকোনমিতে, চাহালের মোট সংগ্রহ ১৭টি উইকেট।

তালিকার দুই নম্বরে রয়েছেন টি নটরাজন। সানরাইজার্স হায়দরাবাদের এই বোলারের সংগ্রহ ৬ ম্যাচে ১২ উইকেট। ছয় ম্যাচে ১৭.৩৩ গড় ও ৮.৬৬-র ইকোনমি রেটে নটরাজন শিকার করেছেন মোট ১২টি উইকেট। কুলদীপ যাদব রয়েছেন তিন নম্বরে। দিল্লির এই বোলার পাঁচ ম্যাচে শিকার করেছেন ১১টি উইকেট। লখনউ সুপার জায়ান্টসের আবেশ খান রয়েছেন চার নম্বরে। তাঁর সংগ্রহ সাত ম্যাচে ১১ উইকেট। 

বেগুনি টুপির দৌড়ে পাঁচ নম্বরে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ওয়ানিন্দু হাসারাঙ্গা। সাত ম্যাচে তাঁর সংগ্রহ ১১টি উইকেট। লখনউ-এর বিরুদ্ধে উইকেট না পেলেও নিজের পাঁচ নম্বর জায়গাটা ধরে রেখেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এরপরেই তালিকার ছয় নম্বরে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বোলার উমেশ যাদব। সাত ম্যাচে তিনি ১০টি উইকেট শিকার করেছেন।

দেখে নেওয়া যাক বেগুনি টুপির লড়াইয়ে কোন ছয় বোলার রয়েছেন 

যুজবেন্দ্র চাহাল ৬ ম্যাচে (১৭ উইকেট)

টি নটরাজন ৬ ম্যাচে (১২ উইকেট)

কুলদীপ যাদব ৫ ম্যাচে (১১ উইকেট)

আবেশ খান ৭ ম্যাচে (১১ উইকেট)

ওয়ানিন্দু হাসারাঙ্গা ৭ ম্যাচে (১১ উইকেট)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.