বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RCB vs CSK: 'ডু'প্লেসি-ম্যাক্সওয়েল টিকে থাকলে ১৮ ওভারেই খেল খতম করে দিত', ভয় ঢুকেছিল ধোনির মনে

RCB vs CSK: 'ডু'প্লেসি-ম্যাক্সওয়েল টিকে থাকলে ১৮ ওভারেই খেল খতম করে দিত', ভয় ঢুকেছিল ধোনির মনে

মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।

Royal Challengers Bangalore vs Chennai Super Kings IPL 2023: আইপিএল ২০২৩-র হাই-স্কোরিং দক্ষিণী ডার্বিতে উত্তেজক জয় চেন্নাই সুপার কিংসের।

'ম্য়াক্সওয়েল-ডু'প্লেসি টিকে থাকলে ১৮ ওভারেই ম্যাচ শেষ করে দিত', চেন্নাই স্কোরবোর্ডে ২২৬ রান তুললেও ভয় ঢুকে গিয়েছিল ক্যাপ্টেন মহেন্দ্র ধোনি মনে। ম্যাচের শেষে সেটা স্বীকার করতে কুণ্ঠা বোধ করলেন না চেন্নাই দলনায়ক।

জয়ের জন্য ২২৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে আরসিবি মাত্র ১৫ রানে ২ উইকেট হারিয়ে বসে। বিরাট কোহলির মতো ফর্মে থাকা ব্যাটসম্যান শুরুতেই সাজঘরে ফেরায় ব্যাঙ্গালোরের রান তাড়া হোঁচট খাবে বলে মনে করা হচ্ছিল। তবে বাস্তবে ঘটে ঠিক তার উলটো ঘটনা। গ্লেন ম্যাক্সওয়েলকে সঙ্গে নিয়ে ফ্যাফ ডু'প্লেসি ঝড়ের গতিতে রান তুলতে থাকেন।

তৃতীয় উইকেটের জুটিতে ১০.১ ওভার ব্যাট করে ১২৬ রান যোগ করেন ফ্যাফ ও ম্যাক্সওয়েল। শেষে গ্লেন ৩টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। ডু'প্লেসি আউট হন ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৬২ রান করে। এটা ঠিক যে, দুই ব্যাটসম্যানেরই ক্যাচ ফেলেন চেন্নাইয়ের ফিল্ডাররা।

দুই আরসিবি তারকা সাজঘরে ফিরতে স্বস্তির নিঃশ্বাস ফেলে চেন্নাই। শেষমেশ ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্য়াচ জিতে মাঠ ছাড়ে সুপার কিংস।

আরও পড়ুন:- RCB vs CSK: আইপিএলের এক ম্য়াচে সব থেকে বেশি ছক্কা, চিন্নাস্বামীতে ফিরল ৫ বছর আগের দক্ষিণী ডার্বির স্মৃতি

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনি বলেন, ‘যখন আপনি স্কোরবোর্ডে ২২০ রান তোলেন, ব্যাটসম্যানদের ক্রমাগত শট নেওয়া ছাড়া উপায় থাকে না। মাঝের কয়েক ওভারে অনেক কিছু নির্ভর করে। যদি ফ্যাফ ও ম্যাক্সওয়েল টিকে থাকত, তবে ওরা হয়ত ১৮ বা ১৮.৫ ওভারে ম্যাচ জিতে যেত।’

ধোনি স্পষ্ট জানান যে, এমন পরিস্থিতিতে তাঁর কাজ হয় যথাযথ ফিল্ডিং সাজিয়ে বোলারদের সাহায্য করা বা প্রয়োজন মতো বোলিং পরিবর্তন ও বোলারদের যথাযথ পরামর্শ দেওয়া। ধোনি এটা স্বীকার করে নেন যে, কিপিং করার সুবাদে তিনি খুব কাছ থেকে লক্ষ্য করতে পারেন বলের নড়াচড়া। তাই সেই মতো সিদ্ধান্ত নেওয়া সহজ হয় তাঁর।

আরও পড়ুন:- RCB vs CSK: আইপিএল ২০২৩-র সেরা ফিল্ডিং! শূন্যে উড়ে নিশ্চিত ছক্কা বাঁচালেন রাহানে- ভিডিয়ো

চেন্নাই দলনায়ক দুর্দান্ত ইনিংসের জন্য শিবম দুবের প্রশংসা করলেও পেসারদের বিরুদ্ধে যে তাঁর দুর্বলতা রয়েছে, সেটাও জানিয়ে দেন সরাসরি। ধোনির মতে, লম্বা প্লেয়ার বলে দুবে অন্যান্য় ব্যাটসম্যানদের তুলনায় অনায়াসে বলের কাছে পৌঁছে যেতে পারেন। তাই স্পিনারদের সেই মতো লেনথে হেরফের করতে সমস্যায় পড়তে হয়। যদিও শিবমের বড় শট নেওয়ার ক্ষমতাকে কুর্নিশ জানাতে ভোলেননি মাহি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মঙ্গল গমন এই রাশির সম্পর্কে ফাটল সৃষ্টি করবে, ভালোবাসা রক্ষা করা হবে কঠিন ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো টর্নেডোর ক্ষতিপূরণের অঙ্কে 'হেরফের' ১ লাখের! এই কারণেই মেলেনি কমিশনের অনুমতি? বুবলী-অপুর ঝামেলায় ক্লান্ত শাকিব? ছেলে জয়কে দেশছাড়া করার সিদ্ধান্ত, কোথায় যাবে ক্যাম্পাসের মদ্যপান, বাইরে অশান্তি করলেই আইআইটি খড়্গপুরের মোটা অঙ্কের জরিমানা চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি? লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা

Latest IPL News

১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো চোখে মুখে রাগ,অভিমান, যন্ত্রণা স্পষ্ট,টানা পাঁচ ম্যাচ হারের পর হতাশ বিরাট-ভিডিয়ো RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.