বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > জাদেজাকে ছাড়লে ১৬ কোটি পেত CSK, তবে তারা সত্যি কি লাভবান হত?- প্রশ্ন অশ্বিনের

জাদেজাকে ছাড়লে ১৬ কোটি পেত CSK, তবে তারা সত্যি কি লাভবান হত?- প্রশ্ন অশ্বিনের

রবীন্দ্র জাদেজা।

জাদেজাকে ছেড়ে দিলে সিএসকে-র হাতে আরও ১৬ কোটি টাকা থাকতে পারত। তবে অশ্বিনের দাবি, সিএসকে ম্যানেজমেন্ট ১৬ কোটি টাকা পেলেও, জাদেজার মতো প্রোফাইলের একজন প্লেয়ারের পরিবর্ত কী পেত?

২৩ ডিসেম্বর কোচিতে ২০২৩ আইপিএলে মিনি-নিলাম অনুষ্ঠিত হবে। তার আগে সমস্ত আইপিএলের ফ্র্যাঞ্চাইজি টিমই তাদের খেলোয়াড়দের ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার তালিকা বিসিসিআই-এর কাছে ইতিমধ্যে জমা দিয়েছে।

প্রতিটি দলই কিন্তু লক্ষণীয় পরিবর্তন করেছে এবং বেশ কিছু বড় নাম ছেড়েছে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টিমগুলো, যাঁরা কিন্তু আসন্ন নিলামকে সবার জন্য আকর্ষণীয় করে তুলেছে। এ দিকে, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে নিয়ে ইতিমধ্যে নানা খবর হয়েছে। চেন্নাই সুপার কিংসের সঙ্গে মনোমালিন্যের জেরে, জাদেজা সিএসকে ছেড়ে দিতেও চলেছিলেন। তবে মহেন্দ্র সিং ধোনি তাঁকে আটকে দেয়। মাহির কথাতেই সিএসকে ধরে রাখে জাদেজাকে।

আরও পড়ুন: নতুন বহুমূল্য গাড়ি কিনেই রুতুরাজদের নিয়ে রাঁচি ঘুরতে বেরিয়ে পড়লেন CSK অধিনায়ক

এ দিকে সিএসকে-র প্রাক্তন তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে একটি নতুন ভিডিয়ো আপলোড করেছেন। যেখানে তিনি সিএসকে-এর কৌশল মূল্যায়ন করে এবং জাদেজাকে ছেড়ে না দেওয়া নিয়ে ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য করেছেন।

অশ্বিন মনে করেন যে, জাদেজাকে ধরে রেখে চেন্নাই সুপার কিংস একেবারে সঠিক কাজ করেছে। যেখানে জাদেজাকে ছেড়ে দিলে সিএসকে-র হাতে আরও ১৬ কোটি টাকা থাকতে পারত। এই প্রসঙ্গে অশ্বিনের দাবি, সিএসকে ম্যানেজমেন্ট ১৬ কোটি টাকা হাতে পেলেও, জাদেজার মতো প্রোফাইলের একজন প্লেয়ারকে পরিবর্ত হিসেবে কখনও-ই পেত না।

আরও পড়ুন: রাহানেদের ছেড়ে দিয়ে KKR কি ভুল করেছে? বিজয় হাজারের পারফর্ম্যান্স দেখলেই বুঝবেন

ভারতের তারকা স্পিনারের মতে, ‘জাদেজার মতো একজন খেলোয়াড় ধরুন অন্য দলে চলে গেল। আপনি ১৬ কোটি টাকা পাবেন ঠিকই, তবে আপনি কী ভাবে ওর মতো প্লেয়ারকে প্রতিস্থাপন করবেন?’ তিনি আরও যোগ করেছেন, ‘ওর অলরাউন্ড ক্ষমতা অতুলনীয়। এবং আপনি জাদেজার মতো আরও একজন ভারতীয় খেলোয়াড় পাবেন না। দ্বিতীয়ত, ওকে ছেড়ে দিয়ে আপনি কী ভাবে অন্য দলকে শক্তিশালী করে দিতে পারেন? সিএসকে-এর ম্যানেজমেন্ট একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছে।’

ডোয়েন ব্র্যাভো, ক্রিস জর্ডন সহ মোট ৮ জন প্লেয়ারকে ছেড়ে দিয়েছে। স্যাম কারানকে ফিরে পেতে মরিয়া চেন্নাই। সিএসকে-র হাতে এই মুহূর্তে ক্রিকেটার রিলিজ করার পর ২০ কোটি ৪৫ লক্ষ টাকা রয়েছে। শোনা যাচ্ছে, তারা নিলামে কেন উইলিয়ামসন এবং মায়াঙ্ক আগরওয়ালকে দলে নিতে পারে।

বন্ধ করুন