বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > ৩১ রানের জুজু! ৯ রান দিয়ে এক উইকেট নিলেও ডেথ ওভারে বল পেলেন না অর্জুন

৩১ রানের জুজু! ৯ রান দিয়ে এক উইকেট নিলেও ডেথ ওভারে বল পেলেন না অর্জুন

ঋদ্ধিমান সাহাকে আউট করলেন অর্জুন তেন্ডুলকর (ছবি-পিটিআই)

তবে কি পঞ্জাবের বিরুদ্ধে এক ওভারে ৩১ রান খরচ করায় হয়তো গুজরাটের বিরুদ্ধে ডেথ ওভারে বল করাতে সাহস পাননি রোহতি শর্মা। সেই কারণেই হয়তো গুজরাটের বিরুদ্ধে ম্যাচে মাত্র ২ ওভার বল করলেন অর্জুন তেন্ডুলকর।

অর্জুন তেন্ডুলকর। আইপিএল ২০২৩-এ এই নামটি প্রাধান্য পাচ্ছে। মুম্বই দল যখনই মাঠে নামছে তখনই শিরোনামে থাকে অর্জুনের নাম। অর্জুন তাঁর বোলিংয়ের কারণে আলোচনায় রয়েছেন। এই বাঁহাতি বোলার খুব বেশি উইকেট না নিলেও বিশ্বের সামনে নিজের দুর্দান্ত শক্তি প্রমাণ করেছেন। এই খেলোয়াড় পাওয়ারপ্লেতে তার বোলিং শক্তি দেখাচ্ছেন। অর্জুন তেন্ডুলকর টানা চারটি ম্যাচে পাওয়ারপ্লেতে আশ্চর্যজনকভাবে বোলিং করেছেন এবং গুজরাট টাইটানসের বিরুদ্ধেও শুভমন গিল-ঋদ্ধিমান সাহার মতো বিস্ফোরক ওপেনারদেরও বেঁধে রেখেছিলেন।

আরও পড়ুন… ম্যাচের আগেই শামি ও ঋদ্ধিকে স্মারক তুলে দিলেন হার্দিক, বিষয়টা কী?

আমরা আপনাকে বলি যে অর্জুন তেন্ডুলকর এখনও পর্যন্ত চারটি আইপিএল ম্যাচ খেলেছেন এবং প্রতিবারই তিনি পাওয়ারপ্লেতে খুব সাশ্রয়ী ছিলেন। গুজরাটের বিরুদ্ধে, পাওয়ারপ্লেতে অর্জুন ২ ওভার বল করে ৯ রান দিয়েছিলেন এবং ঋদ্ধিমান সাহার উইকেট শিকার করেছিলেন। অর্জুনকে পঞ্জাবের বিরুদ্ধে মাত্র একটি ওভার দেওয়া হয়েছিল যেখানে তিনি মাত্র পাঁচ রান দিয়েছিলেন। যদিও এই ম্যাচে তাঁর পরিসংখ্যান খুব খারাপ ছিল, কিন্তু পাওয়ারপ্লেতে তাঁর বল প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিলেন কিন্তু পরে ডেথ ওভারে বল করতে এসে এক ওভারে ৩১ রান হজম করেছিলেন। ফলে সেই ম্যাচে তিন ওভারে তিনি দিয়েছিলেন ৪৮ রান।

আরও পড়ুন… T20I -তে ২০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন শাহিন আফ্রিদি

হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচেও অর্জুনের আগুন দেখা গিয়েছিল। পাওয়ারপ্লে চলাকালীন, অর্জুন প্রথম ওভারে মাত্র পাঁচ রান খরচ করেছিলেন যখন হ্যারি ব্রুকের মতো একজন ব্যাটসম্যান তাঁর সামনে স্ট্রাইকে ছিলেন। পাওয়ারপ্লেতে দুই ওভারে মাত্র ১৪ রান খরচ করেছিলেন তিনি। অর্জুন তার প্রথম আইপিএল ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২ ওভারে মাত্র ১৭ রান দিয়েছিলেন। তবে কি পঞ্জাবের বিরুদ্ধে এক ওভারে ৩১ রান খরচ করায় হয়তো গুজরাটের বিরুদ্ধে ডেথ ওভারে বল করাতে সাহস পাননি রোহতি শর্মা। সেই কারণেই হয়তো গুজরাটের বিরুদ্ধে ম্যাচে মাত্র ২ ওভার বল করলেন অর্জুন তেন্ডুলকর।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এখন প্রশ্ন, পাওয়ারপ্লেতে অর্জুন তেন্ডুলকার এত কার্যকর কেন? পাওয়ারপ্লেতে অর্জুন তেন্ডুলকরের সাফল্যের রহস্য তাঁর সুইং বোলিং। নতুন বলের সদ্ব্যবহার করেন অর্জুন তেন্ডুলকর। তার দৈর্ঘ্য ভালো এবং সে কারণেই সে সুইং খুব ভালো ব্যবহার করে। অর্জুন তেন্ডুলকর একটি জিনিস প্রমাণ করেছেন যে তিনি নতুন বলের সেরা বোলার। সুইংয়ের উপর তার নিয়ন্ত্রণ আছে, তাই এখন মুম্বই ইন্ডিয়ান্স টিম ম্যানেজমেন্ট এবং অধিনায়ক রোহিত শর্মার দায়িত্ব অর্জুনের ভূমিকা পরিবর্তন করে পাওয়ারপ্লেতে তাঁকে ৩ ওভার করানো। সেখানে এই বোলারের উইকেট নেওয়ার আরও সুযোগ থাকবে এবং এটি কেবল মুম্বইয়ের জন্য উপকৃত হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা আম্বানিদের রিসেপশনে হাজির টাইগারও! এলেন বাবার সঙ্গে আসছে কর্কট সংক্রান্তি, সূর্যকে শক্তিশালী করে নাম যশ পেতে করুন ৫ কাজ 'আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, তবে আমরা শত্রু নই', ট্রাম্পকে নিয়ে বললেন বাইডেন ছেলের রিসেপশনে অতিথি আপ্যায়নের জন্য সেজেগুজে হাজির মা নীতা অম্বানি ঐতিহাসিক ১৬ তম কোপা জয় আর্জেন্তিনার! ব্রাজিল কতবার জিতেছে? রইল সব জয়ীদের তালিকা

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.