বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভবিষ্যতে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন মুম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার: কিরন মোরে
ভারতের প্রাক্তন ক্রিকেটার কিরন মোরে (ছবি: গুগল)
ভারতের প্রাক্তন ক্রিকেটার কিরন মোরে (ছবি: গুগল)

ভবিষ্যতে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন মুম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার: কিরন মোরে

  • ব্যাটসম্যান রোহিতের পাশাপাশি  শেষ কয়েক বছরে অধিনায়ক রোহিতের বড়সড় বিবর্তনের সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব‌। বলা ভাল তার নেতৃত্বে পাঁচ পাঁচবার আইপিএলের ট্রফি জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ভারতীয় দলের অন্যতম সের দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং রোহিত শর্মা। তবে ব্যাটসম্যান রোহিতের পাশাপাশি  শেষ কয়েক বছরে অধিনায়ক রোহিতের বড়সড় বিবর্তনের সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব‌। বলা ভাল তার নেতৃত্বে পাঁচ পাঁচবার আইপিএলের ট্রফি জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। তারপর থেকেই নানা মহল থেকে ভারতীয় সিনিয়র জাতীয় দলের নেতৃত্বের অন্যতম দাবিদার হিসেবে বারবার উঠে এসেছে রোহিত শর্মার নাম। বলা ভাল ২০১৯ সালের বিশ্বকাপে পাঁচটি শতরানের ইনিংস খেলার পর থেকেই রোহিতের ক্যারিয়ারে আমূল এক পরিবর্তন আসে। 

রোহিতের ভারতের জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়ার বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান তথা প্রাক্তন জাতীয় নির্বাচক প্রধান কিরন মোরে। তিনি মনে করেন বিরাটের পরিবর্তে রোহিতের জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। মোরের মতে টি-২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের মাটিতে হতে চলা সিরিজ অনেক কিছু ঠিক করে দেবে। অনেক বিশেষজ্ঞ মনে করেন সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব রোহিতের হাতে তুলে দিলে বিরাট তার ব্যাটিং এর ক্ষেত্রে অনেক বেশি মনোনিবেশ করতে পারবেন। তার উপর চাপটাও কমলে তিনি আরও মুক্তমনে ব্যাটিংটা করতে পারবেন।

কিরন মোরে জানান, 'অধিনায়কত্বের বিষয়টি বোর্ডের দূরদৃষ্টির উপর অনেকটা নির্ভর করে। আমি মনে করি রোহিত শর্মা শীঘ্রই সুযোগ পাবেন। বিরাট একজন অত্যন্ত বিচক্ষণ অধিনায়ক যিনি এমএস ধোনির অধিনায়কত্বেও খেলেছেন। কতদিন বিরাট একদিনের ম্যাচ এবং টি-২০ তে অধিনায়কত্ব করবেন সেটা নিয়ে তারও ভাবার সময় এসেছে। আমার মনে হয় ইংল্যান্ড সফরের পরে এই বিষয়টা অনেকটা পরিষ্কার হবে।'

বন্ধ করুন