বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs KKR: তৈরি হল ইতিহাস, IPL-এ এই প্রথম একই ম্যাচে শতরান ও হ্যাটট্রিক

RR vs KKR: তৈরি হল ইতিহাস, IPL-এ এই প্রথম একই ম্যাচে শতরান ও হ্যাটট্রিক

রাজস্থানের হয়ে শতরানকারী বাটলার ও হ্যাটট্রিক নেওয়া চাহাল। ছবি- আইপিএল

রাজস্থানের হয়ে শতরান করেন বাটলার ও হ্যাটট্রিক নেন যুজবেন্দ্র চাহাল।

সোমবার (১৮ এপ্রিল) রাতে ব্রেবোর্ন স্টেডিয়ামে এক রোমহর্ষক ম্যাচে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স একে অপরের মুখোমুখি হয়েছিল। ম্যাচের শেষ ওভার পর্যন্ত টানটান উত্তেজনা ছিল। অবশেষে সাত রানে নাইট রাইডার্সকে হারিয়ে এ মরশুমে নিজেদের চতুর্থ ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস।

ঘটনাক্রমে, ওইদিনই ছিল আইপিএলের ১৫তম বার্ষিকী। আর ১৫ বছর পূর্ণ করার দিনই এক নতুন ইতিহাস সৃষ্টি হল। এই প্রথম কোনও আইপিএল ম্যাচে একইসঙ্গে শতরান ও হ্যাটট্রিক, দুইই দেখা গেল। রাজস্থানের হয়ে প্রথমে ব্যাট হাতে ৬১ বলে ১০৩ রান করে দলকে ২১৭ রান তুলতে সাহায্য করেন জোস বাটলার। এটি এই মরশুমে তাঁর দ্বিতীয় শতরান ছিল। এর পরের কাজটি করেন যুজবেন্দ্র চাহাল

২১৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে একসময় কেকেআর কার্যত হেসেখেলে রানের দিকে এগোচ্ছিল। তবে চাহাল একা হাতে, এক ওভারেই খেলা ঘুরিয়ে দেন। বল হাতে কেকেআর ইনিংসের ১৭তম ওভারে মাত্র দুই রান খরচ করে চার উইকেট নেন তিনি। এই ওভারেই নিজের হ্যাটট্রিকও পূরণ করেন রাজস্থানের তারকা লেগ স্পিনার। তার জেরেই খেলা সম্পূর্ণরূপে বদলে যায়। তবে ১৫ বছর এই প্রথম এমন ঘটনা, কেকেআর বনাম রাজস্থান ম্য়াচকে চিরস্মরণীয় করে রাখবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

San Francisco Unicorns বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.