বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs KKR: তৈরি হল ইতিহাস, IPL-এ এই প্রথম একই ম্যাচে শতরান ও হ্যাটট্রিক

RR vs KKR: তৈরি হল ইতিহাস, IPL-এ এই প্রথম একই ম্যাচে শতরান ও হ্যাটট্রিক

রাজস্থানের হয়ে শতরানকারী বাটলার ও হ্যাটট্রিক নেওয়া চাহাল। ছবি- আইপিএল

রাজস্থানের হয়ে শতরান করেন বাটলার ও হ্যাটট্রিক নেন যুজবেন্দ্র চাহাল।

সোমবার (১৮ এপ্রিল) রাতে ব্রেবোর্ন স্টেডিয়ামে এক রোমহর্ষক ম্যাচে রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স একে অপরের মুখোমুখি হয়েছিল। ম্যাচের শেষ ওভার পর্যন্ত টানটান উত্তেজনা ছিল। অবশেষে সাত রানে নাইট রাইডার্সকে হারিয়ে এ মরশুমে নিজেদের চতুর্থ ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস।

ঘটনাক্রমে, ওইদিনই ছিল আইপিএলের ১৫তম বার্ষিকী। আর ১৫ বছর পূর্ণ করার দিনই এক নতুন ইতিহাস সৃষ্টি হল। এই প্রথম কোনও আইপিএল ম্যাচে একইসঙ্গে শতরান ও হ্যাটট্রিক, দুইই দেখা গেল। রাজস্থানের হয়ে প্রথমে ব্যাট হাতে ৬১ বলে ১০৩ রান করে দলকে ২১৭ রান তুলতে সাহায্য করেন জোস বাটলার। এটি এই মরশুমে তাঁর দ্বিতীয় শতরান ছিল। এর পরের কাজটি করেন যুজবেন্দ্র চাহাল

২১৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে একসময় কেকেআর কার্যত হেসেখেলে রানের দিকে এগোচ্ছিল। তবে চাহাল একা হাতে, এক ওভারেই খেলা ঘুরিয়ে দেন। বল হাতে কেকেআর ইনিংসের ১৭তম ওভারে মাত্র দুই রান খরচ করে চার উইকেট নেন তিনি। এই ওভারেই নিজের হ্যাটট্রিকও পূরণ করেন রাজস্থানের তারকা লেগ স্পিনার। তার জেরেই খেলা সম্পূর্ণরূপে বদলে যায়। তবে ১৫ বছর এই প্রথম এমন ঘটনা, কেকেআর বনাম রাজস্থান ম্য়াচকে চিরস্মরণীয় করে রাখবে।

বন্ধ করুন