বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021 এ চাঞ্চল্যকর অভিযোগ টুর্নামেন্টের আগে টিকা নিতে চাননি ক্রিকেটাররা
আইপিএল ট্রফি (ছবি: বিসিসিআই)
আইপিএল ট্রফি (ছবি: বিসিসিআই)

IPL 2021 এ চাঞ্চল্যকর অভিযোগ টুর্নামেন্টের আগে টিকা নিতে চাননি ক্রিকেটাররা

IPL 2021 এ চাঞ্চল্যকর অভিযোগ বায়ো বাবলের উপর ভরসা ছিল তাই টুর্নামেন্টের আগে টিকা নিতে চাননি ক্রিকেটাররা। এমনই তথ্য উঠে আসছে বিসিসিআই-এর অন্দর থেকে। যা নিয়ে সর্বত্র প্রশ্ন উঠছে।

আইপিএল শুরুর আগে নাকি করোনা টিকা নিতে চাননি বহু ক্রিকেটার। আর সেই কারণেই আইপিএল-এ করোনার বাড়বাড়ন্ত দেখা গিয়েছে। ক্রিকেটার থেকে দলের সদস্য অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত করে দেওয়া হয়েছে ২০২১ আইপিএল। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে বিসিসিআই-এর অন্দর থেকে। যা নিয়ে সর্বত্র প্রশ্ন উঠছে।

ফের কবে শুরু করা যাবে ১৪তম আইপিএল তা নিয়ে কেউই কিছু স্পষ্ট ভাবে বলতে পারছেনা। আইপিএল-এর মাঝপথে একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পিছনে নানা কারণ উঠে আসছে, তার মাঝেই উঠে এল আরও একটি তথ্য। বলা হচ্ছে বিভিন্ন দল তাদের ক্রিকেটারদের জন্য করোনা টিকার ব্যবস্থা করতে চেয়েছিল। 

সূত্রের খবর অনুযায়ী অধিকাংশ ক্রিকেটারই নাকি টিকা নিতে চাননি। বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘ক্রিকেটারদের টিকা দেওয়ার কথা বলা হলে তারা নিতেই চায়নি। ওদের দোষ নয়, তখন সেই ভাবে সচেতনতা তৈরিই করা হয়নি। ক্রিকেটারদের মনে হয়েছিল জৈব সুরক্ষা বলয় সম্পূর্ণ সুরক্ষিত, আলাদা করে টিকা নেওয়ার কোনও প্রয়োজন নেই। দলগুলোও আর জোর করেনি।’

এক সূত্র থেকে জানা যায় বিদেশি ক্রিকেটাররা টিকা নিতে চেয়েছিলেন। কিন্তু আইনত সেটা সম্ভব ছিল না। তাই তাদেরকেও টিকা দেওয়া সম্ভব হয়নি। এরফলে অনেকেই বলছেন যদি বোর্ড একটু সতর্কতা অবলম্বন করত কিমবা কোভিডের দ্বিতীয় ঢেউ-এর পূর্বাভাস আঁচ করে ক্রিকেটারদের মধ্যে কোভিডের টিকাকরণ বাধ্যতামূলক করত তাহলে হয়তো এই পরিস্থিতির মোকাবিলা করা যেত। হয়তো ২০২১ আইপিএল ভারতেই শেষ করা যেত।  

বন্ধ করুন