বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR-এর বিরুদ্ধে কি ফিরবেন GT-র যশ দয়াল! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

KKR-এর বিরুদ্ধে কি ফিরবেন GT-র যশ দয়াল! দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

গুজরাট টাইটানস ও কলকাতা নাইট রাইডার্স (ছবি-আইপিএল)

দুই দলই তাদের গত ম্যাচগুলো জিতেছে। এমন অবস্থায় এই দলগুলোর প্লেয়িং-১১ এবং ইমপ্যাক্ট প্লেয়ার স্ট্র্যাটেজিতে পরিবর্তনের সুযোগ কম। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট শুরু থেকেই তাদের প্লেয়িং একাদশে খুব একটা পরিবর্তন করেনি।

শনিবার (২৯ এপ্রিল) দিনের প্রথম আইপিএল ম্যাচে মুখোমুখি হবে গুজরাট টাইটানস ও কলকাতা নাইট রাইডার্স। দুই দলের শেষ ম্যাচটি ছিল খুবই উত্তেজনাপূর্ণ। এই দুটি দল ৯ এপ্রিল মুখোমুখি হয়েছিল, যেখানে রিঙ্কু সিং শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে কেকেআরকে অবিশ্বাস্যভাবে জয়ী করেছিলেন। আজ এই দলগুলো যখন আবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে, তখনও তেমনই কিছু উত্তেজনাপূর্ণ ম্যাচ প্রত্যাশিত করবে গোটা ক্রিকেট বিশ্ব।

গুজরাট টাইটানস তারা তাদের শক্তিশালী বোলিং আক্রমণের কারণে শেষ দুটি ম্যাচ জিতে তারা জয়ের ছন্দে ফিরে এসেছে। এখানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রত্যাবর্তনের আশাকে নষ্ট করতে কোনও কসরত ছাড়বে না। শনিবার টানা চার ম্যাচ হারার পর, কেকেআর শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে লড়াই-এ ফিরেছে। এমন একটি সময়ে যখন কেকেআর-এর ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন ফর্মের বাইরে এবং নিয়মিত অধিনায়ক শ্রেয়স আইয়ার আহত। তারা জেসন রয়ের মধ্যে একটি নতুন তুরুপের তাস খুঁজে পেয়েছে।

আরও পড়ুন… আশা করেছিলাম ২০২২-র বার্মিংহাম টেস্টে রোহিতের জায়গায় কোহলি নেতৃত্ব সামলাবেন- রবি শাস্ত্রী

ইংল্যান্ডের ওপেনার গত ম্যাচে আক্রমণাত্মক হাফ সেঞ্চুরি করে কেকেআরের জন্য একটি শক্তিশালী প্ল্যাটফর্ম তৈরি করেছিলেন, যার সুযোগ নিয়ে অধিনায়ক নীতীশ রানা, রিঙ্কু সিং এবং ডেভিড ওয়েইস আরসিবি-র বিরুদ্ধে দলের স্কোর ২০১-এ নিয়ে যান। RCB-এর বিরুদ্ধে এই ম্যাচে জয়ের সঙ্গে, KKR দশ টিমের পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে চলে এসেছে তবে প্লে অফে জায়গা নিশ্চিত করতে এখনও অনেক দূর যেতে হবে তাদের। কেকেআরের বর্তমানে মাত্র ছয় পয়েন্ট রয়েছে এবং প্লে অফে জায়গা নিশ্চিত করতে বাকি ছয় ম্যাচের মধ্যে অন্তত পাঁচটিতে জিততে হবে।

শনিবার ২৯ এপ্রিল-এ আইপিএল-এর ডাবল হেডারের ম্যাচ। অর্থাৎ এই দিনে ব্যাক টু ব্যাক দুটি ম্যাচ খেলা হবে। এদিন IPL-এর প্রথম ম্যাচে গুজরাট টাইটান্স এবং কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হবে। দুই দলই তাদের গত ম্যাচগুলো জিতেছে। এমন অবস্থায় এই দলগুলোর প্লেয়িং-১১ এবং ইমপ্যাক্ট প্লেয়ার স্ট্র্যাটেজিতে পরিবর্তনের সুযোগ কম। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট শুরু থেকেই তাদের প্লেয়িং একাদশে খুব একটা পরিবর্তন করেনি। চলতি মরশুমে ৭ ম্যাচের মধ্যে ৫টিতেই জিতেছে দলটি। অন্যদিকে, কলকাতা দল তাদের ৮ ম্যাচের মধ্যে পাঁচটিতে হেরেছে।

আরও পড়ুন… বাটলার বা সঞ্জু নয়, ধোনির গলায় শোনা গেল রাজস্থানের এই দুই তরুণ তারকার প্রশংসা

কলকাতা নাইট রাইডার্স -এর সম্ভাব্য প্লেয়িং একাদশ এবং ইমপ্যাক্ট প্লেয়ার স্ট্র্যাটেজি

কেকেআর-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ (প্রথম ব্যাটিং): জেসন রয়, এন জগদীশান (উইকেটরক্ষক), বেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ডেভিড ভিসা, উমেশ যাদব, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী।

কেকেআর সম্ভাব্য প্লেয়িং একাদশ (প্রথম বোলিং): জেসন রয়, এন জগদীশান (উইকেটরক্ষক), নীতিশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ডেভিড ভিসা, উমেশ যাদব, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা।

কেকেআর -এর ইমপ্যাক্ট প্লেয়ার কারা হতে পারেন: সুয়াশ শর্মা ও বেঙ্কটেশ আইয়ার।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এবার দেখে নেওয়া যাক গুজরাট টাইটানস-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ এবং ইমপ্যাক্ট প্লেয়ার স্ট্র্যাটেজি

গুজরাট টাইটানস-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ (প্রথমে ব্যাটিং): শুভমন গিল, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), বিজয় শঙ্কর, অভিনব মনোহর, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, মহম্মদ শামি, মোহিত শর্মা, নূর আহমেদ।

গুজরাট টাইটানস-এর সম্ভাব্য প্লেয়িং একাদশ (প্রথম বোলিং): ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), বিজয় শঙ্কর, অভিনব মনোহর, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, মহম্মদ শামি, মোহিত শর্মা, নূর আহমেদ, আলজারি জোসেফ।

গুজরাট টাইটানস -এর ইমপ্যাক্ট প্লেয়ার কারা হতে পারেন: আলজারি জোসেফ ও শুভমন গিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে? আগামিকাল চৈত্র সংক্রান্তিতে গাজনের উৎসব, জেনে নিন গ্রাম বাংলার এই উৎসব সম্পর্কে দিঘার সৈকতে দেদার ফুর্তি, ২ জঙ্গি কী ভাবে পেল হোটেল রুম, উঠছে প্রশ্ন তিনে নামতে পারে TMC, দেব জিতবেন? সায়নী-অর্জুন-নিশীথ-সেলিমের কী হবে? এল সমীক্ষা IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় ডেটিংয়ের অভিজ্ঞতা ভালো নয়, বলতেই ৫০ মহিলার বিরুদ্ধে মামলা ব্যক্তির চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট ‘চুন চুন কো…বিজেপির চোরদের আগে ধরো…কুচো কাচা, চোর চোট্টা চিটিংবাজ,’ তোপ মমতার

Latest IPL News

IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.