বাংলা নিউজ > ময়দান > IRE vs SA: টেম্বা বাভুমার অধিনায়কোচিত ইনিংসের সুবাদে আইরিশদের হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা
তৃতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত ছন্দে বাভুমা। ছবি- টুইটার (@cricketireland)। 
তৃতীয় টি-টোয়েন্টিতে দুরন্ত ছন্দে বাভুমা। ছবি- টুইটার (@cricketireland)। 

IRE vs SA: টেম্বা বাভুমার অধিনায়কোচিত ইনিংসের সুবাদে আইরিশদের হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা

  • ৪৯ রানে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে জয়লাভ করে দক্ষিণ আফ্রিকা।

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছিল আয়ারল্যান্ডের। তৃতীয় টি-টোয়েন্টিতে সম্মান রক্ষার্থেই মাঠে নেমেছিলেন অ্যান্ডু বালবার্নিরা। তবে ৪৯ রানে আইরিশদের ম্যাচ হারিয়ে হোয়াইটওয়াশ সম্পূর্ণ করল দক্ষিণ আফ্রিকা, সৌজন্যে অধিনায়ক টেম্বা বাভুমা।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফিকা। সিরিজ আগেই জিতে যাওয়ায় দুরন্ত ফর্মে থাকা জানেমন মালান, তারকা উইকেটরক্ষক কুইন্টন ডি'কক সহ মোট পাঁচটি পরিবর্তন করে প্রোটিয়া দল। তবে তাতে বিশেষ কোন পরিবর্তন হয়নি। ওপেনিং জুটিতেই শতাধিক (১২৭) রান তোলে দক্ষিণ আফ্রিকা। বাভুমা (৫১ বলে ৭২) ও রিজা হেনরিক্স (৪৮ বলে ৬৯) দুই ওপেনারই অর্ধশতরান করেন।

অথচ উইকেট তুলতে না পারলেও প্রোটিয়াদের রানের গতিকে নিয়ন্ত্রণেই রেখেছিলেন সিমি সিংরা। তবে শেষ ১০ ওভারে ১২৬ রান করে আয়ারল্য়ান্ডের সামনে ১৯০ রানের লক্ষ্য রাখে বাভুমার দল। বিধ্বংসী মেজাজে ১৭ বলে ৩৬ রান করেন ‘কিলার মিলার’ (ডেভিড মিলার)। আইরিশদের হয়ে সবচেয়ে ভাল বল করেন সিমি সিং (৪ ওভারে ২৭ রান খরচ করে একটি উইকেট)।

ব্যাট হাতে ফের ডাহা ফেল কেভিন ও'ব্রায়েন (৫ বলে ২)। অধিনায়ক বালবার্নি (২২ বলে ২৭) ও লোয়ার অর্ডারে ইয়ং (১৫ বলে ২২) ছাড়া কউ বলা মতো কোন রান করেননি। ১৪০ রানে শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। দক্ষিণ আফ্রিকার হয়ে মুল্ডার, জর্জ লিন্ডে এবং লিজাড উইলিয়ামস দু'টি করে উইকেট নেন।

বন্ধ করুন