বাংলা নিউজ > ময়দান > কোহলি কি বোকা? বিরাট কি গাধা? বিতর্কের আগুনে ঘি দিল নবীন উল হকের রহস্যময় পোস্ট

কোহলি কি বোকা? বিরাট কি গাধা? বিতর্কের আগুনে ঘি দিল নবীন উল হকের রহস্যময় পোস্ট

বিরাট কোহলি ও নবীন উল হকের সেই ঝামেলা (ছবি-টুইটার)

নবীন নিজের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বারবার বিরাট কোহলিকে ভুল প্রমাণ করার চেষ্টা করেছেন। এই ঘটনার পর থেকে দুই মাস হয়ে গেছে, এবং তিনি আরেকটি গোপন রহস্যময় ভিডিয়ো পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে একটি বাঘ একটি গাধার সঙ্গে ঘাষের রঙ নিয়ে তর্ক করছে। এই পোস্ট দেখে অনেকেই বলছেন বিরাট বোকা নাকি কোহলি গাধা?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসের ম্যাচের পর থেকেই শিরোনামে উঠে এসেছে আফগানিস্তানের ক্রিকেটার নবীন-উল-হকের নাম। সেই ম্যাচ চলাকালীন প্রাক্তন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি তাঁকে স্লেজ করেছিলেন বলে অভিযোগ করেছিলেন নবীন। ম্যাচের পরে বিরাট কোহলির সঙ্গে তাঁর মৌখিক ঝগড়ার দৃশ্য গোটা বিশ্ব দেখেছিল। এরপরে এই ঝামেলার মধ্যে গৌতম গম্ভীরের প্রবেশের পরে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছিল। কোহলি এবং গম্ভীরের মধ্যে প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছে ছিল। তবে দুই দলের ক্রিকেটারদের মধ্যস্থতায় পরিস্থিতি ঠান্ডা হয়েছিল।

এরপর থেকেই বিরাটকে টার্গেট করেন আফগানিস্তানের ক্রিকেটার নবীন-উল-হক। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বারবার সেই ঘটনাকে তুলে ধরেছিলেন তিনি। নবীন নিজের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বারবার বিরাট কোহলিকে ভুল প্রমাণ করার চেষ্টা করেছেন। এই ঘটনার পর থেকে প্রায় দুই মাস হয়ে গেছে এবং এর মাঝেই আরেকটি গোপন রহস্যময় ভিডিয়ো পোস্ট করেছেন নবীন উল হক। এই ভিডিয়ো পোস্টে দেখা যাচ্ছে একটি বাঘ ও একটি গাধার মধ্যে ঘাষের রঙ নিয়ে তর্ক চলছে। যার মধ্যস্থতা করেছিল জঙ্গলের রাজা সিংহ। এই পোস্ট দেখে অনেকেই বলছেন যদি এই পোস্ট প্রাক্তন ভারত অধিনায়কের কথা ভেবেই দিয়ে থাকেন, তাহলে বিরাট কি বোকা নাকি কোহলি গাধা?

ভিডিয়োটির মাধ্যমে একটি বার্তা দেওয়ার চেষ্টা করা হয়ছে। বার্তায় বলা হয়েছে, ‘সময়ের সবচেয়ে খারাপ অপচয় হল সেটা, যখন কেউ বোকাদের সঙ্গে তর্ক করে। যারা সত্য বা বাস্তবতাকে গুরুত্ব দেয় না, তাদের সঙ্গে তর্ক করা ঠিক নয়। এমন কিছু লোক আছে যাদের কাছে যতই প্রমাণ উপস্থাপন করা হোক না কেন, তারা সেটা বুঝতে পারে না এবং সে নিজেকে ঠিক মনে করে। তারা নিজেদের অহং, ঘৃণা এবং বিরক্তিতে অন্ধ হয়ে যায়। তারা ভুল হলেও সব সময়ে সঠিক হতে চায়।’ এর মানে হল এই বার্তার মাধ্যমে বিরাট কোহলিকে বোকা বলতে চেয়েছেন নবীন। কারণ বিরাট কোহলি ছাড়া নবীনের সঙ্গে এই মুহূর্তে কারও সঙ্গে তাঁর কোনও উত্তপ্ত বাক্য বিনিময় হয়নি।

আইপিএল-এর ঝামেলা প্রসঙ্গে এক সাক্ষাৎকারে নবীন বলেছিলেন, ‘ম্যাচের সময় বিরাটের ওই কথাগুলো বলা উচিত হয়নি। আমি কোনও লড়াই শুরু করিনি। ম্যাচ শেষে হাত মেলানোর সময় বিরাট শুরু করেছিল। কার কত জরিমানা হয়েছিল দেখলেই বোঝা যাবে কে কাজটা শুরু করেছিল।’ সেই ম্যাচে বিরাটের ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছিল। নবীনের কাটা হয়েছিল ম্যাচ ফির ৫০ শতাংশ। আফগান পেসার বলেছিলেন, ‘আমি সাধারণত কাউকে কটূক্তি করি না। করলেও শুধু বল করার সময় ব্যাটারদের করি। ওই ম্যাচে আমি একটা কথাও বলিনি। ওই সময় যে ক্রিকেটারেরা সামনে ছিল, তারা জানে কী হয়েছিল।’

এরপর থেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বারবার বিরাট কোহলির সঙ্গে ঝামেলার কথা মন করিয়ে দেন নবীন। এবারও সেটা করলেন তিনি। যখন সকলে সবটা ভুলেই গেছে তখন এমন বার্তা না দিলেই নয় কি। তবে অনেকে মনে করেন হয়তো এই বার্তা বিরাট কোহলির জন্য নাও হতে পারে। কিন্তু কোহলি ভক্তরা ও বহু ক্রিকেট বিশেষজ্ঞের মতে এই বার্তা কোহলির জন্য দিয়েছেন নবীন উল হক। তবে কি কোহলিকে গাধা ও বোকার সঙ্গে তুলনা করলেন আফগান বোলার? যদি তাই হয় তাহলে কি নিজেকে বাঘ ও বিসিসিআইকে সিংহের সঙ্গে তুলনা করলেন নবীন। এমন বোকা বোকা উদাহরণ বিরাট ফ্যানরা হজম করতে পারবেন না। তাই এই পোস্টের পরে ফের বিতর্কে উঠে এসেছে নবীন উল হকের নাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.