বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: নির্ধারিত ৯০ মিনিটে এগিয়ে থেকেও জিততে পারল না মোহনবাগান
গোলের পর এটিকে-মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।
গোলের পর এটিকে-মোহনবাগান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- আইএসএল।

ISL 2020-21: নির্ধারিত ৯০ মিনিটে এগিয়ে থেকেও জিততে পারল না মোহনবাগান

  • ইনজুরি টাইমে গোল করে এটিকের জয়ের স্বপ্নে জল ঢেলে দেয় নর্থ-ইস্ট।

ভিনরাজ্যে খেলা হচ্ছে বলে হোম-অ্যাওয়ে ম্যাচের সুবিধা-অসুবিধার বালাই নেই। এটিকে-মোহনবাগান ও নর্থ-ইস্ট ইউনাইটেড, উভয় দলের কাছেই গোয়ায় খেলা অ্যাওয়ে ম্যাচের সমান। তবে দুই লেগের সেমিফাইনাল বলে প্রথম পর্বে জয় তুলে নিতে পারলে খেতাবি লড়াইয়ের দিকে এক পা বাড়িয়ে রাখা যেত সন্দেহ নেই।

নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত এক গোলে এগিয়ে থেকে নর্থ-ইস্টের বিরুদ্ধে প্রথম লেগের সেমিফাইনালে জয়ের প্রবল সম্ভাবনা তৈরি করেছিল এটিকে-মোহনবাগান। তবে শেষ মুহূর্তের হঠকারীতায় গোল খেয়ে বসায় একরাশ হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় সবুজ-মেরুন শিবিরকে।

ডেভিড উইলিয়ামসের প্রথমার্ধের গোলে ১-০ এগিয়ে যায় মোহনবাগান। দ্বিতীয়ার্ধে ইনজুরি টাইমে ইদ্রিসার সাইলার গোলে স্বপ্নভঙ্গ হয় বাগানের। শেষমেশ ১-১ গোলে প্রথম লেগের সেমিফাইনাল ড্র করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

চোটের জন্য সন্দেশ ঝিঙ্গান মাঠে নামতে পারেনি। তবে তাঁর অভাব খেলায় খুব একটা টের পেতে দেননি বাগান ফুটবলাররা। সচরাচর প্রথমার্ধে সতর্ক ফুটবল খেলে এটিকে। এদিনও তার অন্যথা হয়নি। বাড়তি আগ্রাসী না হলেও সুযোগ মতো প্রথমার্ধেই নর্থ-ইস্টের জালে বল জড়িয়ে দেয় মোহনবাগান। ম্যাচের ৩৪ মিনিটের মাথায় রয় কৃষ্ণার পাস থেকে গোল করেন উইলিয়ামস। প্রথমার্ধের খেলা শেষ হয় এটিকের অনুকূলে ১-০ গোলে।

বিরতির পর নর্থ-ইস্টকে তুলনায় আগ্রাসী দেখায়। যদিও শেষ মুহূর্ত পর্যন্ত মোহনবাগান দূর্গ রক্ষার চেষ্টা করে যায়। শেষমেশ ইনজুরি টাইমে গোল হজম করতে হয় গতবারের চ্যাম্পিয়নদের। ৯০+৪ মিনিটে ইদ্রিসা ম্যাচের সমতা সূচক গোল করেন নর্থ-ইস্টের হয়ে।

বন্ধ করুন