বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: ভারতের ‘সবথেকে বড়’ ক্লাবে যোগ দিয়ে মুগ্ধ ব্রাইট, ‘খুব ভালো খেলোয়াড়’-এ খুশি ফাওলার
ব্রাইট এনোবাখারে (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)
ব্রাইট এনোবাখারে (ছবি সৌজন্য, ফেসবুক @SCEastBengalOfficial)

ISL 2020-21: ভারতের ‘সবথেকে বড়’ ক্লাবে যোগ দিয়ে মুগ্ধ ব্রাইট, ‘খুব ভালো খেলোয়াড়’-এ খুশি ফাওলার

  • ‘তরুণ’, ‘প্রতিভাবান’ এবং ‘খুব ভালো খেলোয়াড়’ ব্রাইটের অন্তর্ভুক্তিতে খুশি ফাওলার।

শুভব্রত মুখার্জি

আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের পারফরম্যান্স এখনও পর্যন্ত বেশ হতাশাজনক। একটি ম্যাচেও জয় পায়নি তারা। ফলস্বরূপ লিগ টেবিলে দশম স্থানে রয়েছে তারা। নতুন বছর সবে শুরু হয়েছে। সেই বছরে তাদের ভাগ্য আদৌ পালটাবে কিনা, তা সময় বলবে।

তবে ভাগ্য বদলাতে কর্মকর্তারা যে উদ্যোগী হয়েছেন, তা বলাই বাহুল্য। তাই বছরের প্রথমদিনেই জানুয়ারির ট্রান্সফার উইন্ডো খোলার সঙ্গে সঙ্গেই দলের আক্রমণভাগকে জোরদার করতে লাল-হলুদে চুক্তিবদ্ধ হলেন ব্রাইট এনোবাখারে। নাইজেরিয়ার বয়সভিত্তিক জাতীয় দলে খেলেছেন তিনি। মাত্র ২২ বছরের এই ফরোয়ার্ডের গায়ে উঠবে লাল-হলুদের ঐতিহ্যবাহী দশ নম্বর জার্সি। 

প্রসঙ্গত গ্রিসের প্রথমসারির ক্লাব এইকে এথেন্স থেকে দলবদল করে এসসি ইস্টবেঙ্গলের হয়ে চুক্তিবদ্ধ হলেন নাইজেরিয়ার অনুর্ধ্ব-২৩ জাতীয় দলে খেলা ফুটবলারটি। এনোবাখারে বলেন, 'এসসি ইস্টবেঙ্গলের অংশ হতে পেরে আমি খুশি। এটা ভারতের সবথেকে বড় ক্লাব এবং আমার সামনে নয়া চ্যালেঞ্জ রেখেছে। দ্রুতগতিতে ইন্ডিয়ান সুপার লিগের উত্থান হচ্ছে এবং আমি প্রত্যাশা পূরণ করতে পারব বলে বিশ্বাস আমার।' ‘তরুণ’, ‘প্রতিভাবান’ এবং ‘খুব ভালো খেলোয়াড়’ ব্রাইটের অন্তর্ভুক্তি প্রসঙ্গে ফাওলার জানিয়েছেন, ‘ব্রাইটকে নিয়ে উচ্ছ্বসিত। ওর সঙ্গে আমার কথা হয়েছে।’

নাইজেরিয়ার বেনিন সিটিতে জন্ম ২২ বছরের ব্রাইটের। ২০১৪ সালে উলভসের যুব দলে যোগ দিয়েছিলেন। এক বছর পর নিজের প্রথম পেশাদারি চুক্তি স্বাক্ষর করেছিলেন। ২০১৫ সালে উলভসের সিনিয়র দলের হয়ে অভিষেক হয়েছিল। যত সময় গড়ায়, তত উলভসে আস্থা অর্জন করতে থাকেন তিনি। নিয়মিত পরিবর্ত হিসেবে তাঁকে ব্যবহারের পর ২০১৭-১৮ মরশুমে প্রথম একাদশের নিয়মিত সদস্য ছিলেন ব্রাইট। যিনি অ্যাটাকিং মিডফিল্ডার এবং উইঙ্গার হিসেবেও খেলতে পারেন। ক্লাবের হয়ে ৪৯ ম্যাচে তিন গোল রয়েছে ব্রাইটের। পরে লোনে স্কটিশ ক্লাব কিলমারনকে পাড়ি দিয়েছিলেন। তারপর কোভেন্ট্রি সিটি এবং উইগান অ্যাথলেটিকেও অল্প সময় কাটিয়েছিলেন। খেলেছেন গ্রিসেও।

বন্ধ করুন