বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: 'নো ফার্মাস, নো ফুড', কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন জোড়া গোলের নায়ক মনবীর

শুভব্রত মুখার্জি

ওড়িশা এফসিকে শনিবাসরীয় সন্ধ্যায় গোয়ার মাটিতে চূর্ণ করেছে এটিকে মোহনবাগান। বিরতিতে যখন স্কোর ছিল ১-১, তখন অতি বড় সমর্থক হয়ত এই স্কোরলাইন আশা করেননি। তবে মনবীর সিংয়ের দুটি দর্শনীয় গোল এবং রয় কৃষ্ণার দুটি গোলে সেই কাজটাই করেছে সবুজ-মেরুন। ফলে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট তালিকার দু'নম্বরে রয়েছে এটিকে মোহনবাগান। 

মাঠে তার পারফরম্যান্স এর মধ্যে দিয়ে সমর্থকদের মন জেতার পরে মাঠের বাইরেও একাংশের মন জিতলেন মনবীর সিং। কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন এটিকে মোহনবাগানের স্ট্রাইকার মনবীর। টুইটারে জানান, দশম শিখ গুরু গোবিন্দ সিং 'দেহ সিওয়া বারু মহি' -- রচনা করেছিলেন। যার প্রথম লাইনের অর্থ, 'প্রিয় ঈশ্বর, আমার অনুরোধ দয়া করে মঞ্জুর করুন। কখনও সৎ কাজ থেকে যেন বিরত না হই।' এই বন্দনাগীতি টুইটারে পোস্ট করে কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন এটিকে মোহনবাগানের স্ট্রাইকার মনবীর।

কৃষকদের সম্মান জানিয়ে মনবীর হ্যাসট্যাগে লিখেছেন, ‘স্ট্যান্ড উইথ ফার্মার্স’, কিষান মজদুর একতা জিন্দাবাদ’, ‘নো ফার্মার্স, নো ফুড’। তাঁর ভাবনার সমর্থক গোটা এটিকে মোহনবাগান ড্রেসিংরুমও। চলতি আইএসএলে চারটি গোল ইতিমধ্যেই করে ফেলেছেন এই পঞ্জাব তনয়। বলা ভালো, বাংলাকে সন্তোষ ট্রফি জেতানোর অন্যতম প্রধান কারিগর এই স্ট্রাইকার।

বন্ধ করুন