বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: দু'বার পিছিয়ে পড়েও দু'বারের চ্যাম্পিয়নদের ২-২ গোলে আটকে দিল ইস্টবেঙ্গল
গোলের পর লাল-হলুদ শিবির। ছবি- আইএসএল।
গোলের পর লাল-হলুদ শিবির। ছবি- আইএসএল।

ISL 2020-21: দু'বার পিছিয়ে পড়েও দু'বারের চ্যাম্পিয়নদের ২-২ গোলে আটকে দিল ইস্টবেঙ্গল

  • লাল-হলুদ ব্রিগেডের জয় অধরা সপ্তম ম্যাচেও।

জয় না আসুক, তুলনায় দৃষ্টিনন্দন ফুটবল উপহার দিল এসসি ইস্টবেঙ্গল। দু'বার পিছিয়ে পড়েও দু'বারের আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসিকে ২-২ গোলে আটকে দিল লাল-হলুদ শিবির। রফিক-ড্যানি ফক্সরা সহজ কিছু সুযোগ হাতছাড়া না করলে ম্যাচ জিততেও পারল ইস্টবেঙ্গল। অবশ্য, চেন্নাইয়িনও বেশ কয়েকটা সহজ সুযোগ হাতছাড়া করে। সব মিলিয়ে আক্রমণ-প্রতিআক্রমণে ভরা উত্তেজক ফুটবল উপহার দেয় দু'দল।

ম্যাচের শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। ১৩ মিনিটের মাথায় জাকুবের পাস থেকে ইস্টবেঙ্গলের জালে বল জড়ান চাঙ্গতে। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। বিরতিতে ইস্টবেঙ্গল পিছিয়ে ছিল ০-১ গোলে।

দ্বিতীয়ার্ধে খেলা শুরু হলে ৫৯ থেকে ৬৮, ৯ মিনিটের মধ্যে তিনটি গোল হয়। ৫৯ মিনিটে বিকাশ জাইরুর কর্ণার থেকে দুরন্ত হেডে গোল করে ইস্টবেঙ্গলকে ১-১ সমতায় ফেরান মাত্তি স্টেনম্যান।

৬৪ মিনিটে জাকুবের পাস থেকেই ইস্টবেঙ্গলের শেষ রক্ষণ ভেদ করেন রহিম আলি। চেন্নাইয়িন ম্যাচে পুনরায় ২-১ গোলে এগিয়ে যায়। ৬৮ মিনিটে চেন্নাইয়িন গোলরক্ষকের প্রতিহত করা বল পেয়ে যান অরক্ষিত স্টেনম্যান। তিনি দ্বিতীয়বার গোল করে ইস্টবেঙ্গলকে দ্বিতীয়বার সমতায় ফেরান।

ম্যাচের বাকি সময়ে কোনও দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি। ফলে ম্যাচ শেষ হয় ২-২ গোলের সমতায়। ম্যাচ ড্র হওয়ায় উভয় দলই ১ পয়েন্ট করে ঘরে তোলে।

৭ ম্যাচে ইস্টবেঙ্গলের এটি তৃতীয় ড্র। বাকি চারটি ম্যাচে তারা হেরেছে। এখনও কোনও ম্যাচে জয় তুলে নিতে পারেননি রবি ফাওলাররা। সবমিলিয়ে ৩ পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গল আপাতত ১০ নম্বরে রয়েছে। চেন্নাইয়িন এফসি ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে আসে। মুম্বই সিটি এফসি ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ টেবিলের শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা এটিকে-মোহনবাগানেরও সংগ্রহ ৭ ম্যাচে ১৬ পয়েন্ট।

বন্ধ করুন