বাংলা নিউজ > ময়দান > ISL 2020-21: দ্বিতীয় ম্যাচেও জঘন্য হার, ক্ষোভে ফুঁসছেন ইস্টবেঙ্গল কোচ ফাওলার
ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। ছবি- সোশ্যাল মিডিয়া।
ইস্টবেঙ্গল কোচ রবি ফাওলার। ছবি- সোশ্যাল মিডিয়া।

ISL 2020-21: দ্বিতীয় ম্যাচেও জঘন্য হার, ক্ষোভে ফুঁসছেন ইস্টবেঙ্গল কোচ ফাওলার

  • ভারতীয় ফুটবলারদের নিয়ে বিতর্কিত মন্তব্য লাল-হলুদ কোচের। 

শুভব্রত মুখার্জি

আইএসএলে বিভিন্ন জট হারিয়ে যখন এসসি ইস্টবেঙ্গল দল গোছানো শুরু করে তখন অনেকটা সময় অতিবাহিত হয়ে গিয়েছে। বাকি দলগুলো যখন অনুশীলন শুরু করে দিয়েছিল গোয়া পৌঁছে, তখন ইস্টবেঙ্গলের দলগঠন প্রক্রিয়াই শেষ হয়নি‌। ফলে অনুশীলনের জন্য তুলনায় সময় কম পান ফুটবলাররা। তার প্রভাব কিন্তু ইস্টবেঙ্গলের প্রথম দুই ম্যাচেই সুস্পষ্ট। দুটো ম্যাচেই অত্যন্ত জঘন্য ফুটবল উপহার দিয়ে হারের সম্মুখীন হয়েছে তারা।

মঙ্গলবারে মুম্বই সিটির বিরুদ্ধে মোহনবাগান ম্যাচের থেকেও জঘন্যভাবে হারে এসসি ইস্টবেঙ্গল। ০-৩ গোলে হেরে এই মুহূর্তে আইএসএলের পয়েন্ট তালিকায় একদম তলানিতে তারা। হতশ্রী পারফরম্যান্সের পরে ম্যাচ শেষে স্বভাবতই কোচের মুখে হতাশার ছাপ স্পষ্ট। হারের কারণ পর্যালোচনা করে দলের ভারতীয় ফুটবলারদের রীতিমতো তুলোধোনা করেছেন ফাওলার।

এব্যাপারে বিস্ফোরক উক্তি করেছেন রবি। তাঁর দাবি, দলের কয়েকজন ভারতীয় ফুটবলারদের দেখে বোঝার উপায় নেই যে, তাঁদের কেউ কোনওদিন আগে কোচিং কোরিয়েছে কিনা। তার কথায়, 'ভারতীয় ফুটবলারদের আরও দায়িত্ব নিতে হবে। কয়েকজন ভারতীয় ফুটবলারকে দেখে বুঝতে পারছি না আগে কোনওদিন কেউ তাদের কোচিং কোরিয়েছে কিনা।' ভারতীয় ফুটবলারদের নিয়ে অসন্তুষ্টি ঝড়ে পড়ে তাঁর গলায়।

দলের রক্ষণের পারফরম্যান্স নিয়ে বেশ অখুশি ফাওলার। তিনি বলেন 'মুম্বইয়ের মতো দলের বিরুদ্ধে রক্ষণের দিক থেকে আঁটোসাঁটো থাকতে হয়। আমরা তার ধারেকাছেও যেতে পারিনি। মুম্বই তিন গোল করেছে, যার মধ্যে দুটো আমাদের রক্ষণের ভুলে।'

বন্ধ করুন