বাংলা নিউজ > ময়দান > '৪টি গোলই তো আমরাই করলাম', বড় ম্যাচে ইস্টবেঙ্গলকে বিধ্বস্ত করে কটাক্ষ হাবাসের
অ্যান্তোনিও হাবাস। ছবি- আইএসএল।
অ্যান্তোনিও হাবাস। ছবি- আইএসএল।

'৪টি গোলই তো আমরাই করলাম', বড় ম্যাচে ইস্টবেঙ্গলকে বিধ্বস্ত করে কটাক্ষ হাবাসের

  • ফিরতি ডার্বি জয় সমর্থকদের উত্সর্গ করলেন মোহনবাগান কোচ।

মোহনবাগান-ইস্টবেঙ্গল ডার্বি ম্যাচে জয় তুলে নেওয়া যেমন ফুটবলারদের কাছে বাড়তি কৃতিত্ব হিসেবে বিবেচিত হয়, ঠিক তেমনই কোচেদের কাছেও বাড়তি মাত্রা পায় বড় ম্যাচে প্রতিপক্ষ দলের পরিকল্পনাকে টেক্কা দিতে পারলে। সেদিক থেকে সবুজ-মেরুন কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস বাড়তি কৃতিত্ব দাবি করতেই পারেন।

ইতিমধ্যেই দলকে আইএসএল চ্যাম্পিয়ন করানোয় হাবাসের দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। তবে এতদিন আইএসএলে কলকাতা ডার্বির চাপ সামলাতে হয়নি তাঁকে। এই প্রথমবার মোহনবাগান-ইস্টবেঙ্গলের দ্বিপাক্ষিক লড়াইয়ে ডাগআউটে উপস্থিত থেকে পরিচালনা করেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। দুই লেগেই ইস্টবেঙ্গলকে বিধ্বস্ত করে ভারতীয় ফুটবলমহলের সমীহ আদায় করে নেন তিনি।

ফিরতি ডার্বি জিতে উঠে হাবাস অবশ্য চিরপ্রতিদ্বন্দ্বীদের কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করলেন না। ম্যাচের শেষে তিনি বলেন, ‘৪টি গোলই তো আমরাই করলাম।'

মোহনবাগান ফিরতি কলকাতা ডার্বিতে জয় তুলে নেয় ৩-১ গোলে। তবে কোনও ইস্টবেঙ্গল ফুটবলার মোহনবাগানের জালে বল জড়াতে পারেননি। ইস্টবেঙ্গলের একমাত্র গোলটি আসে তিরির ভুলে। বাগান তারকার আত্মঘাতী গেলই প্রথমার্ধে ম্যাচে সমতা ফেরাতে সক্ষম হয় লাল-হলুদ শিবির।

প্রতিদ্বন্দ্বিতার নিরিখে বাগান কোচ হাবাস অবশ্য মেনে নেন যে, প্রথম লেগের তুলনায় পরিণত ফুটবল খেলেছে ইস্টবেঙ্গল। সঙ্গে তিনি বড় ম্যাচের জয় সমর্থকদের উত্সর্গ করতেও ভোলেননি।

বন্ধ করুন