বাংলা নিউজ > ময়দান > আইএসএলে ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশী স্পার্সের প্রাক্তনী
জ্যাকাস মাঘোমা
জ্যাকাস মাঘোমা

আইএসএলে ইস্টবেঙ্গলের ষষ্ঠ বিদেশী স্পার্সের প্রাক্তনী

  • শেষমূহূর্তে নেমেও দল বেশ ভাল গুছিয়ে ফেলেছেন লাল–হলুদ কর্তারা

লোগো এবং নাম প্রকাশে সরকারিভাবে দেরি হওয়ার কারণে আইএসএলের প্রস্তুতি এবং দলগঠন বেশ কিছুটা দেরীতে শুরু করে ইস্টবেঙ্গল। অন্যান্যরা দল গঠন শেষ করে গোয়া পৌঁছে কোয়ারেন্টাইন শেষ করে ধীরে ধীরে অনুশীলন শুরু করেছে। সেদিক থেকে দেখতে গেলে বেশ কিছুটা পিছিয়ে রয়েছে ইস্টবেঙ্গল। আসলে তাদের একাধিক সমস্যা সমাধানে লেগে গেছে অতিরিক্ত সময়। কিন্তু সেই সব পিছনে ফেলে শেষমূহূর্তে নেমেও দল বেশ ভাল গুছিয়ে ফেলেছেন লাল–হলুদ কর্তারা।

আগেই বেশ কিছু বিদেশী এবং স্বদেশী ফুটবলারের চুক্তিবদ্ধ হওয়ার কথা ঘোষণা করেছিল তাঁরা। এবার ভারতীয় ফুটবলার হিসেবে নারায়ণ দাস এবং ষষ্ঠ বিদেশির নামও ঘোষণা করলেন তাঁরা । লাল হলুদের ষষ্ঠ বিদেশী ইংলিশ প্রিমিয়ার লিগে বার্মিংহামের ফুটবলার জ্যাকাস মাঘোমা। 

ইস্টবেঙ্গলের তরফে সোশ্যাল মিডিয়াতেই এই ঘোষণা করা হয়েছে। ৩২ বছর বয়সি কঙ্গোর এই মিডফিল্ডার লেফট উইংয়ে খেলেন মূলত। বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। টটেনহ্যাম হটস্পারে তার ফুটবল কেরিয়ার শুরু হয়েছিল। তবে কখনো প্রথম দলে সুযোগ পান নি। ছিলেন রিজার্ভ টিমে। শেষ ৫ বছর বার্মিংহামেই খেলেছেন তিনি। মোট ১৬৮টি ম্যাচ খেলা মাঘৈমা ২০১৭–১৮ মরশুমে বার্মিংহামের বর্ষসেরা ফুটবলারও নির্বাচিত হয়েছিলেন।

বন্ধ করুন