বাংলা নিউজ > ময়দান > কায়রোতে শুটিং বিশ্বকাপে পুরুষদের ১০মিটার এয়ার পিস্তলে সোনা জয় সৌরভ চৌধুরীর
সৌরভ চৌধুরী

কায়রোতে শুটিং বিশ্বকাপে পুরুষদের ১০মিটার এয়ার পিস্তলে সোনা জয় সৌরভ চৌধুরীর

  • ফাইনালে তিনি হারালেন জার্মানির মাইকেল স্কোয়াল্ডকে

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক গেমসে ভারতীয় অন্যতম প্রতিভাবান তরুণ শুটার সৌরভ চৌধুরীকে ঘিরে পদকের আশা তৈরি হয়েছিল। যদিও সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি সৌরভ। তবে অলিম্পিকে প্রত্যাশা পূরণ করতে না পারলেও মিশরের কায়রোতে অনুষ্ঠিত শুটিং বিশ্বকাপের পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন তিনি।

এশিয়ান গেমসের সোনাজয়ী সৌরভ এদিন ফাইনালে ১৬ পয়েন্ট স্কোর করে সোনা জিততে সমর্থ হয়েছেন। ফাইনালে তিনি হারালেন জার্মানির মাইকেল স্কোয়াল্ডকে। যিনি ফাইনালে মাত্র ৬ পয়েন্ট স্কোর করতে সক্ষম হন। এই ইভেন্টেই ব্রোঞ্জ পদক জেতেন রাশিয়ার আর্টেম চেরনৌসভ। তবে রাশিয়ান প্রতিযোগি তার দেশের পতাকা ব্যবহার করতে পারেননি। ইউক্রেনে, রাশিয়ার বর্বরোচিত আক্রমণের ফলে নিষেধাজ্ঞা জারি হয়েছে। সেই কারণেই তাকে তার দেশের পতাকা ব্যবহার করতে দেওয়া হয়নি।

প্রসঙ্গত ১৯ বছর বয়সি সৌরভ চৌধুরী ইয়ুথ অলিম্পিকেও দেশের হয়ে সোনা নিয়ে এসেছিলেন। এদিন ইভেন্টে ১০ মিটার এয়ার পিস্তলের হিটে তিনি তৃতীয় স্থানে শেষ করেন। কোয়ালিফাই রাউন্ডে সৌরভ ৫৮৪ পয়েন্ট স্কোর করেন। ফলে তিনি এলিমিনেশধ রাউন্ডে পৌঁছে যান প্রথম ৮ জন প্রতিযোগীর মধ্যে জায়গা করে নিয়ে।

বন্ধ করুন