বাংলা নিউজ > ময়দান > দিল্লি দূষণ নিয়ে সরব, সরকারকে ব্যবস্থা গ্রহণের দাবি শিখর ধাওয়ানের

দিল্লি দূষণ নিয়ে সরব, সরকারকে ব্যবস্থা গ্রহণের দাবি শিখর ধাওয়ানের

শিখর ধাওয়ান।

দিল্লিতে বায়ু দূষণ ভয়াবহ অবস্থায় পৌঁছেছে। রাজধানীর অনেক এলাকায় বাতাসের মানের সূচক ৪০০-এর উপরে। সিস্টেম অফ এয়ার কোয়ালিটি অ্যান্ড ওয়েদার ফোরকাস্টিং অ্যান্ড রিসার্চ (সাফার) অনুসারে, রাজধানীর বায়ু মানের সূচক ৪১৮, যা ‘গুরুতর’ সমস্যার মধ্যে পড়ে।

রাজধানী দিল্লির দূষণ বারবার প্রশ্নের মুখে পড়ে। বিশেষ করে দেওয়ালির পর এবং শীত পড়ার আগে দিল্লির বাতাসে দূষণের মাত্রা প্রতি বারই ভয়ানক ভাবে বেড়ে যায়। বাতাসের গুণমান দিল্লির বসবাসকারীদের জন্য বড় সমস্যা তৈরি করে। যার জেরে মানুষ দিন দিন নতুন নতুন রোগের শিকার হচ্ছে। দেশের ক্রিকেটার শিখর ধাওয়ানও রাজধানীর এই দূষণ নিয়ে এ বার সরব হয়েছেন।

অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যান টুইটারে লিখেছেন, ‘দিল্লিতে বাতাসের মান দেখে খুব খারাপ লাগছে। আমি সরকার এবং জনগণের কাছে আবেদন জানাচ্ছি, এই সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। জনগণের কাছে অনুরোধ, যদি সম্ভব হয় বাড়ির ভিতরে থাকুন এবং প্রয়োজনে যানবাহন শেয়ার করুন।’

দিল্লিতে দূষণের হার

দিল্লিতে বায়ু দূষণ ভয়াবহ অবস্থায় পৌঁছেছে। রাজধানীর অনেক এলাকায় বাতাসের মানের সূচক ৪০০-এর উপরে। সিস্টেম অফ এয়ার কোয়ালিটি অ্যান্ড ওয়েদার ফোরকাস্টিং অ্যান্ড রিসার্চ (সাফার) অনুসারে, রাজধানীর বায়ু মানের সূচক ৪১৮, যা ‘গুরুতর’ সমস্যার মধ্যে পড়ে।

আরও পড়ুন: কোহলির চিনা ভক্তের গলায় ‘ভারত মাতা কি জয়’-এর ধ্বনি! অবাক ক্রিকেট বিশ্ব

টি-টোয়েন্টি বিশ্বকাপে ধাওয়ান

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে এই টুর্নামেন্টের জন্য দলে রাখা হয়নি শিখর ধাওয়ানকে। ক্রিকেট বিশেষজ্ঞরা বরাবরই তাঁর ধীরগতির ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছেন। এই কারণেই মানুষ ধাওয়ানের চেয়ে কেএল রাহুলকে বেশি গুরুত্ব দিয়ে থাকে। প্রসঙ্গত, বর্তমানে শিখর ধাওয়ান ভারতের টি-টোয়েন্টি দলের অংশও নন। তিনি শুধু একদিনের ক্রিকেটে সুযোগ পাচ্ছেন।

আরও পড়ুন: দল আমার থেকে যেটা চায় সেটা করতে পারলেই শান্তিতে ঘুমাই: কেএল রাহুল

পঞ্জাব কিংসের অধিনায়ক:

আগামী বছর অর্থাৎ ২০২৩ আইপিএলে পঞ্জাব কিংসের অধিনায়কত্ব করতে দেখা যাবে শিখর ধাওয়ানকে। ইতিমধ্যেই সরকারি ভাবে এই ঘোষণা করা হয়েছে। ধাওয়ানের আগে ফ্র্যাঞ্চাইজি মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক করেছিল। আর মায়াঙ্কের নেতৃত্বে ২০২২ আইপিএলে ষষ্ঠ স্থানে শেষ করেছিল পঞ্জাব।

এ দিকে ধাওয়ানের জাতীয় দলে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তাঁর নেতৃত্বে ভারতের একদিনের দলের পারফরম্যান্সও বেশ ভালো। স্বাভাবিক ভাবেই শিখর ধাওয়ানের হাত ধরে এ বার নতুন স্বপ্ন দেখছে পঞ্জাব কিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই মুখে দাড়ি-গোঁফ থাকায় টপারকে শুনতে হয়েছিল গঞ্জনা, এবার হল প্রাচীর ‘মেকওভার’ 'লিড নেব',ভোট সপ্তমীর আগে বাংলায় BJP'র আসন সংখ্যা নিয়ে 'প্লাস-মাইনাস' দাবি শাহের মহাকাশে কুচকাওয়াজ করবে ৬টি গ্রহ, শনি মঙ্গলকে দেখা যাবে খালি চোখে

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.