বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আমিরের মন্তব্যকে অবিবেচক বললেন কানেরিয়া
দানিশ কানেরিয়া ও মহম্মদ আমির (ছবি: গুগল)
দানিশ কানেরিয়া ও মহম্মদ আমির (ছবি: গুগল)

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আমিরের মন্তব্যকে অবিবেচক বললেন কানেরিয়া

  • মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া। তিনি আমিরের  মন্তব্যকে অবিবেচক বললেন। এটা জানাতেও পিছপা হলেন না রাজ্জাক যেমন বুমরাহকে নিয়ে আলটপকা মন্তব্য করেছিল এই মন্তব্যও ঠিক তাই।

শুভব্রত মুখার্জি: কিছুদিন আগেই পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলা বাঁহাতি পেসার মহম্মদ আমির জানিয়েছিলেন রোহিত বা বিরাটের বিরুদ্ধে বল করা এমন বড় কোন ব্যাপার নয়। প্রসঙ্গত ২০১৭ সালে চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে ভারতের বিরুদ্ধে আমিরের আগুনে স্পেলে ধরাশায়ী হয়েছিল বিরাটরা। বড় রান তাড়া করতে গিয়ে টপ অর্ডারের গুরুত্বপূর্ণ উইকেটগুলি সেদিন আমির তুলে নেওয়ার ফলে টিম ইন্ডিয়া সেদিন জিততে পারেনি। সেই প্রসঙ্গে আমির বলেছিলেন রোহিতের বিরুদ্ধে বল করা খুব সহজ।

এবার এই বিষয়ে মুখ খুললেন পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া। তিনি আমিরের এই মন্তব্যকে অবিবেচক বললেন। এটা জানাতেও পিছপা হলেন না রাজ্জাক যেমন বুমরাহকে নিয়ে আলটপকা মন্তব্য করেছিল এই মন্তব্যও ঠিক তাই। উল্লেখ্য বুমরাহকে 'শিশু বোলার' বলে আখ্যা দিয়েছিল প্রাক্তন পাকিস্তান অলরাউন্ডার আব্দুর রাজ্জাক।

কানেরিয়ার মতে কোন কিছু বলার আগে আমিরের সঠিক শব্দ ব্যবহার এবং সঠিক বাক্যচয়ণ করতে শেখাটা খুব জরুরি। তিনি বলেন  ' আমির তুমি খবরের শিরোনামে থাকতে চাইছ সে বিষয়ে কোন সন্দেহ নেই। যখন তোমার অভিষেক হয়েছিল তখন তুমি তোমার খেলার মধ্যে দিয়ে সবার নজর কেড়েছিলে। নতুন বলে দু’দিকেই সুইং করানোর অসাধারণ ক্ষমতা ছিল তোমার। তুমি বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছ। এই ধ্রুব সত্যটা তোমার থেকে কেউ কেড়ে নিতে পারবে না। চ্যাম্পিয়ান্স ট্রফির ফাইনালে ভারতীয় ব্যাটসম্যানদের তুমি কী ভাবে সমস্যায় ফেলেছিলে তা আমাদের সকলের জানা। কিন্তু তুমি এখন যে ধরনের স্টেটমেন্ট দিচ্ছ সেটা সাধারণত কোনও ম্যাচ বা সিরিজ শুরুর আগে করা হয়ে থাকে। হঠাৎ করে তোমার এমনটা বলার ঠিক মানে খুঁজে পেলাম না। যদি তুমি এমন অবিবেচকের মতন মন্তব্য করে সংবাদের শিরোনামে থাকতে চেষ্টা কর তাহলে আর আমার আলাদা করে বলার কিছু নেই।'

বন্ধ করুন