বাংলা নিউজ > ময়দান > বিতর্কিত টুইট নিয়ে বিচলিত নন KKR তথা ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান
ইয়ন মর্গ্যান। ছবি- রয়টার্স। (REUTERS)
ইয়ন মর্গ্যান। ছবি- রয়টার্স। (REUTERS)

বিতর্কিত টুইট নিয়ে বিচলিত নন KKR তথা ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান

  • মর্গ্যান ও ইংল্যান্ড দলে তাঁর সহঅধিনায়ক জোস বাটলারের কয়েক বছর আগের টুইট চালাচালিকে কেন্দ্র করেই সৃষ্টি হয় বিতর্ক।

বর্তমানে বর্ণবৈষম্য ঘিরে ইংলিশ ক্রিকেট জেরবার। অলি রবিনসনের পর একাধিক ইংল্যান্ড ক্রিকেটারের সোশ্য়াল মিডিয়ায় করা অতীতের বহু পোস্ট সামনে আসে যা অনেকেই বৈষম্যমূলক বলে দাবি করেন। সেই তালিকায় নাম ছিল ইংল্যান্ড তথা কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যানের এবং ইংল্যান্ড দলে তাঁর সহঅধিনায়ক জোস বাটলারেরও।

কয়েক বছর আগে নিজেদের মধ্যে করা একাধিক টুইটে বারংবার 'স্যার' শব্দ ব্যবহার করতে দেখা যায় বাটলার এবং মর্গ্যানকে। এমনকী কেকেআর কোচ ব্র্যান্ডন ম্যাকালামেরও একই শব্দ ব্যবহার করার হদিশ মেলে। অনেকেই দাবি করেন বাইরের দেশ বিশেষত ভারতীয়দের ব্যঙ্গ করেই তাঁদের এই টুইট চালাচালি।

এই ঘটনার পরিপ্রক্ষিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের তরফে তদন্ত করার কথা জানানো হয়। পাশাপাশি তাঁদের আইপিএল ফ্রাঞ্চাইজিরাও পদক্ষেপ নিতে বাধ্য হতে পারে বলেই শোনা যায়। তবে এই নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যান। আসন্ন শ্রীলঙ্কা সিরিজের আগে সাংবাদিক সম্মেলনে নিজের মনোভাব স্পষ্ট কর দেন তিনি।

মর্গ্যান জানান, ‘আমি এ বিষয়ে বিন্দুমাত্র চিন্তিত নই। আমি শুধু সোশ্যাল মিডিয়ায় কেন, পৃথিবীর যে কোন প্রান্তে যে কোন সময়ে কাউকে স্যার বলে সম্বোধন করি, তাহলে তা তাঁর প্রতি সম্পূর্ণ প্রশংসা ও সম্মান জানানোর জন্যই করব। যদি অযথা সেই বিষয়কে নিয়ে টানা-হিচড়া করা হয়, তাহলে সেক্ষেত্রে আমার কিছু করার নেই। সত্যি বলতে আমি এই নিয়ে কোন রকম ভাবনাচিন্তাও করিনি।’

বন্ধ করুন