বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপে দলের ব্যর্থতা সত্ত্বেও খেতাব জিতে ইতিহাস রচনার স্বপ্নে বুঁদ লোকেশ রাহুল
লোকেশ রাহুল। ছবি- বিসিসিআই।
লোকেশ রাহুল। ছবি- বিসিসিআই।

T20 বিশ্বকাপে দলের ব্যর্থতা সত্ত্বেও খেতাব জিতে ইতিহাস রচনার স্বপ্নে বুঁদ লোকেশ রাহুল

  • স্কটল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত জয়েও টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারে পৌঁছানোর ভারতের সম্ভাবনা খুবই ক্ষীণ।

বর্তমানে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সেমিফাইনালের যাত্রাপথ ভীষণই কঠিন বা বলা ভাল প্রায় অসম্ভব। কিন্তু স্কটল্য়ান্ডের বিরুদ্ধে দুরন্ত জয়ে কিছুটা অক্সিজেন পেয়েছ ভারত। লোকেশ রাহুল দুরন্ত ১৯ বলে ৫০ রানের একটি ইনিংস খেলেন। বিশ্বকাপ জেতার স্বপ্ন নিয়েই তো যে কোনো ক্রিকেটার খেলা শুরু করে, রাহলও এর ভিন্ন নন।

আইসিসির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করা রাহুলের সাক্ষাৎকারের এক ভিডিয়োতে তাঁকে বলতে শান যায়, ‘আমি ২০১১ সালে বাড়ি বসেই গোটা বিশ্বকাপটা দেখেছিলাম এবং সেবার আমরা জিতিও। এরপরেই আমার জন্য সবকিছু বদলে যায়। ওইদিন থেকেই এটাই আমার ধ্যানজ্ঞান সবকিছুতে পরিণত হয়। আমি আমার দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই। একটা হোক, দুটো হোক, তিনটে হোক, বিশ্বকাপ জয়ী দলের সদস্য হয়ে ইতিহাস তৈরি করাই আমার আসল লক্ষ্য।’

ভারতীয় দলের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে অন্যতম বড় দাবিদার মানা হচ্ছে রাহুলকে। সাম্প্রতিক সময়ে তিনিই সম্ভবত ভারতের সবথেকে ইনফর্ম ব্যাটার। টেস্ট হোক বা টি-টোয়েন্টি, ভারতীয় দলে তাঁর ভূমিকা অপরিসীম। এ বছর না হলেও আগামী দুই বছরে আরও দুই বিশ্বকাপ খেলা হবে। রাহুল যে সেই দুই দলের সদস্য থাকবেন, এমনটা আশা করাই যায়। খরা কাটিয়ে আইসিসি ট্রফি জিততে রাহুল যেমন ইচ্ছুক, তেমনই তাঁর ব্যাটের দিকে তাকিয়ে গোটা ভারতবর্ষও।

বন্ধ করুন