বাংলা নিউজ > ময়দান > LaLiga: ফের জয়, লিগ চ্যাম্পিয়ন হওয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে রিয়াল মাদ্রিদ
জয়ের পর রিয়াল মাদ্রিদ। ছবি- টুইটার।
জয়ের পর রিয়াল মাদ্রিদ। ছবি- টুইটার।

LaLiga: ফের জয়, লিগ চ্যাম্পিয়ন হওয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে রিয়াল মাদ্রিদ

  • বার্সেলোনা পয়েন্ট খোয়ালে মাঠে না নেমেই লা লিগার খেতাব ঘরে তুলবেন জিদানরা।

ঠিক একমাস আগে লকডাউনের পর পুনরায় লা লিগা অভিযান শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। তখনও বোধহয় জিদানরা ভাবেননি যে, একমাস পরে তাঁরা লিগ চ্যাম্পিয়ন হওয়ার দোরগোড়ায় পৌঁছে যাবেন। কেননা, তখন লিগ জয়ের দৌড়ে পাল্লা ভারি ছিল লিওনেল মেসির বার্সেলোনার।

একমাসে টানা ৯টি ম্যাচ জিতে ছবিটা বদলে দেয় রিয়াল। আপাতত তারা লিগ চ্যাম্পিয়ন হওয়া থেকে মাত্র এক ম্যাচ দূরে দাঁড়িয়ে। যদিও এমন সম্ভাবনাও রয়েছে যে, পরের ম্যাচে মাঠে নামার আগেই খেতাব নিশ্চিত হয়ে যেতে পারে জিদানদের।

গ্রানাদাকে তাদের ঘরের মাঠে ১-২ গোলে হারিয়ে রিয়াল মূল্যবান তিন পয়েন্ট ঘরে তোলে। ফলে বার্সেলোনার সঙ্গে তাদের ৪ পয়েন্টের ব্যবধান বজায় থাকে। লিগের বাকি আর দু'টি ম্যাচ। অর্থাৎ, আর একটা ম্যাচ জিতলেই মেসিদের নাগালের বাইরে চলে যাবেন জিদানরা। গ্রানাদার বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৬ ম্যাচে রিয়ালের সংগৃহীত পয়েন্ট ৮৩। সমসংখ্যক ম্যাচে বার্সেলোনার সংগ্রহে রয়েছে ৭৯ পয়েন্ট। 

যদি লিগের শেষ দু'টি ম্যাচের ফলাফলের নিরিখে দু'দলের পয়েন্ট সংখ্যা সমান হয়ে যায়, তা হলেও রিয়ালই চ্যাম্পিয়ন বলে ঘোষিত হবে। সেক্ষেত্রে গোল পার্থক্যের হিসাবও কাজে লাগবে না। কেননা দুই লেগের মুখোমুখি লড়াইয়ে রিয়াল মাদ্রিদ ৪-১ পয়েন্টে এগিয়ে রয়েছে। চলতি মরশুমে লা লিগার প্রথম এল ক্লাসিকো ড্র হয়। ফলে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ উভয়েই ১ পয়েন্ট করে ভাগ করে নেয়। ফিরতি এল ক্লাসিকোয় ঘরের মাঠে জয় তুলে নেয় রিয়াল এবং সেই সুবাদে পুরো ৩ পয়েন্ট পকেটে পোরে তারা। তাই পয়েন্ট সমান হলে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাদে বার্সাকে লিগ জয়ের দৌড়ে পিছনে ফেলে দেবে মাদ্রিদ।

গ্রানাদার বিরুদ্ধে ম্যাচের ১০ মিনিটের মাথায় ক্যাসেমিরোর পাস থেকে গোল করেন ফার্ল্যান্ড মেন্দি। রিয়ালের জার্সিতে এটি তাঁর প্রথম গোল। ১৬ মিনিটের মাথায় মদ্রিচের পাস থেকে গোল করে মাদ্রিদকে ২-০ এগিয়ে দেন বেঞ্জেমা। ৫০ মিনিটে হেরেরার পাস থেকে গোল করে গ্রানাদার হয়ে ব্যবধান কমান মাচিস।

বন্ধ করুন