বাংলা নিউজ > ময়দান > করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মিলখা সিং-এর স্ত্রী নির্মল কাউর

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মিলখা সিং-এর স্ত্রী নির্মল কাউর

মিলখা সিং এবং তাঁর স্ত্রী।

মিলখা সিং যখন প্রথম করোনায় আক্রান্ত হন, সে সময়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন নির্মল কাউর। বলেছিলেন, ভারতের কিংবদন্তি স্প্রিন্টারের ৯১ বছর বয়স হয়ে যাওয়ায়, তিনি তাঁকে নিয়ে চিন্তায় রয়েছেন। পরে নিজে করোনায় আক্রান্ত হলে, হাসপাতালে ভর্তি করতে হয় নির্মলকেও। কিন্তু এই লড়াইটা আর জেতা হল না ৮৫ বছরের নির্মলের।

করোনা পরবর্তী শারীরিক জটিলতার সঙ্গে এখনও লড়াই চালাচ্ছেন ভারতের কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং। কিন্তু তাঁর স্ত্রী নির্মল কাউরের সব লড়াই শেষ হয়ে গেল। প্রায় তিন সপ্তাহ করোনার সঙ্গে লড়াই করার পর রবিবার বিকেল চারটে নাগাদ প্রয়াত হন ফ্লাইং শিখের স্ত্রী। নির্মল নিজেও মহিলার জাতীয় ভলিবল দলের অধিনায়ক ছিলেন। পঞ্জাব রাজ্য সরকারের  মহিলা খেলাধূলা বিভাগের প্রাক্তন ডিরেক্টরও ছিলেন নির্মল কাউর।

মিলখা সিং যখন প্রথম করোনায় আক্রান্ত হন, সে সময়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন নির্মল কাউর। বলেছিলেন, ভারতের কিংবদন্তি স্প্রিন্টারের ৯১ বছর বয়স হয়ে যাওয়ায়, তিনি তাঁকে নিয়ে চিন্তায় রয়েছেন। তার পরে নিজে করোনায় আক্রান্ত হন নির্মল কাউর। মিলখা সিং-কে হাসপাতালে ভর্তি করার দিন দুয়েক বাদেই হাসপাতালে ভর্তি করতে হয় নির্মলকেও। কিন্তু এই লড়াইটা আর জেতা হল না ৮৫ বছরের নির্মলের। মিলখা সিং নিজে এখন আইসিইউ-তে রয়েছেন। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর  শারীরিক অবস্থা স্থিতিশীল।

রবিবার মিলখা সিং-এর পরিবারের তরফে জানানো হয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, অনেক লড়াই করার পরে আজ (রবিবার) বিকেল চারটের সময়ে প্রয়াত হয়েছেন নির্মল মিলখা সিং।’ একই সঙ্গে তারা জানিয়েছে, ‘মিলখা সিং এখনও আইসিইউ-তে রয়েছেন। তাই তিনি শেষকৃত্যে উপস্থিত থাকতে পারবেন না।’

মিলখা সিং-এর স্ত্রী ভর্তি ছিলেন মোহালির এক বেসরকারি হাসপাতালে। এই হাসপাতালেই প্রথমে মিলখা সিং-কেও ভর্তি করা হয়েছিল। পরে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে বাড়ির লোকের অনুরোধেই মিলখা সিং-কে মোহালির বেসরকারি হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। তবে কোভিড পরবর্তী সমস্যার কারণে ফের চণ্ডীগড়েের একটি হাসপাতালে ভর্তি করতে হয় মিলখা সিং-কে।

শোনা গিয়েছিল, মিলখা সিং-এর বাড়ির পরিচারক প্রথমে করোনায় আক্রান্ত হয়েছিলেন। এর পরই বাড়ির প্রত্যেকেরই করানো টেস্ট করা হয়েছিল। প্রথমে শুধুমাত্র মিলখা সিংয়েরই পজিটিভ রিপোর্ট এসেছিল। তবে শুরুর দিকে তাঁর শরীরে করোনার কোনও উপসর্গ বা সমস্যা সে ভাবে ছিল না। তাই প্রথম দিকে বাড়িতেই হোম আইসোলেশনে ছিলেন তিনি। পরে হাসপাতালে ভর্তি করতে হয়।

এর পর তাঁর স্ত্রী নির্মল কাউরও করোনায় আক্রান্ত হন। কোভিড-১৯ সংক্রমণের পাশাপাশি নিউমোনিয়া হয়ে যাওয়ায় মহিলা ভলিবল দলের প্রাক্তন অধিনায়ক নির্মল কাউরকেও হাসপাতালে ভর্তি করতে হয়েছিল। তবে শেষের দিকে তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনকই ছিল। রবিবার তাঁর যাবতীয় লড়াই শেষ হয়ে যায়। এ দিকে বাবার করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়েই দুবাই থেকে উড়ে এসেছিলেন গল্ফার জীব মিলখা সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভুবনেশ্বর লোকসভা কেন্দ্র ২০২৪: মর্যাদার আসনে ফের বিজেপির বাজি অপরাজিতা শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত তথ্য চাইছে দফতর, বাম আমলে চাকরি পেলেও রেহাই নেই রোজ পান করেন লেবু চা? শরীরের ক্ষতি করছেন না তো ‘ঘাটাল মাস্টার প্ল্যান’ নিয়ে কোনও কথা বললেন না অমিত শাহ, দেব প্রসঙ্গেও নিশ্চুপ ঝপ করে ছোটবেলায় ফিরে যাওয়া, খেলার মাঠে সাইকেল চড়লেন টেলিপর্দার 'বিপাশা' স্নেহা ফের স্বপ্নভঙ্গ বিরাটের, গ্যালারিতে বেজার মুখে অনুষ্কা পুলিশের গাড়ি সোজা ঢুকে গেল AIIMSএর ওয়ার্ডের ভিতর! লক্ষ্য এক অভিযুক্তকে পাকড়াও ভিডিয়ো শেয়ারিং নয়, ডেটিং অ্যাপ ছিল ইউটিউব! এই মাধ্যমের রয়েছে বহু অজানা রহস্য হার্ভার্ডের মত ভারতীয় কলেজে ডোনেশন হিসেবে শেয়ার নেওয়া হোক-নারায়ণমূর্তি যাদবপুরের CPIM প্রার্থীর হয়ে প্রচারে শ্রীলেখারা,তমলুকে সায়নের প্রচারে ‘জুন আন্ট’

Latest IPL News

যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.