বাড়ি > ময়দান > লেওয়ানডোস্কির জাদুতে সম্মোহিত চ্যাম্পিয়ন্স লিগ, চেলসিকে উড়িয়ে শেষ আটে বায়ার্ন মিউনিখ
প্রতিপক্ষের জালে বল জড়াচ্ছেন লেওয়ানডোস্কি। ছবি- টুইটার।
প্রতিপক্ষের জালে বল জড়াচ্ছেন লেওয়ানডোস্কি। ছবি- টুইটার।

লেওয়ানডোস্কির জাদুতে সম্মোহিত চ্যাম্পিয়ন্স লিগ, চেলসিকে উড়িয়ে শেষ আটে বায়ার্ন মিউনিখ

  • বুন্দেশলিগা চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন পোলিশ তারকা। জোড়া গোল করান সতীর্থদের দিয়ে।

বাকিদের তুলনায় চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি প্রি-কোয়ার্টারে বায়ার্ন মিউনিখের কাজ অনেক সহজ ছিল। চেলসির বিরুদ্ধে প্রথম লেগে ৩-০ গোলে জিতেছিল জার্মান চ্যাম্পিয়নরা। তাও আবার সেটা ছিল চেলসির হোম ম্যাচ। এবার নিজেদের ডেরায় ভরাডুবির মুখে পড়বে মিউনিখ, এতটাও আশা করা সম্ভব ছিল না অন্ধ চেলসি ভক্তদের পক্ষেও। 

তেমন কোনও অঘট অবশ্য ঘটেওনি। বরং ঘরের মাঠে বায়ার্ন আরও একবার বিধ্বস্ত করে দ্য ব্লুজকে। প্রিমিয়র লিগ জায়ান্টদের ৪-১ গোলে উড়িয়ে অতি সহজেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় বুন্দেশলিগা চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে প্রি-কোয়ার্টারের ফল দাঁড়ায় বায়ার্নের অনুকূলে ৭-১।

বায়ার্নের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেন রবার্ট লেওয়াডোস্কি। উল্লেখযোগ্য বিষয় হল, বাকি দু'টি গোল সতীর্থদের দিয়ে করান তিনিই। অর্থাৎ, পোল্যান্ডের তারকা ম্যাচে দু'টি গোল নিজে করেন এবং দু'টি গোলের পাস বাড়িয়ে দেন সতীর্থদের।

ম্যাচের ১০ মিনিটে পেনাল্টি থেকে বায়ার্নের গোলের খাতা খোলেন লেওয়ানডোস্কি। ২৪ মিনিটে পেরিসিচকে দিয়ে গোল করান তিনি। ৪৪ মিনিটে আব্রাহামের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে চেলসি। ৭৬ মিনিটে লেওয়ানডোস্কির পাস থেকে বায়ার্নের হয়ে তৃতীয় গোল তোলিসোর। ৮৩ মিনিটে ওদ্রিওজোলার পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় তথা দলের হয়ে চতুর্থ গোল পোলিশ তারকার।

কোয়ার্টার ফাইনালে বার্য়ান মুখোমুখি হবে লিওনেল মেসির বার্সেলোনার, যারা নাপোলিকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে।

বন্ধ করুন