বাংলা নিউজ > ময়দান > Lok Sabha elections 2024- বিজেডির হয়ে প্রার্থী হলেন হকি ইন্ডিয়ার প্রধান দিলীপ তিরকে

Lok Sabha elections 2024- বিজেডির হয়ে প্রার্থী হলেন হকি ইন্ডিয়ার প্রধান দিলীপ তিরকে

লোকসভা সিটে বিজেডির প্রার্থী হকি ইন্ডিয়ার প্রধান দিলীপ তিরকে (ছবি-এক্স @soumyajitt)

ওড়িশার শাসক দল তথা নবীন পট্টনায়েকের দল বুধবারেই ঘোষণা করেছে তাদের প্রথম দফার প্রার্থী তালিকা। যেখানে লোকসভার ৯টি আসনের প্রার্থী ঘোষণা করেছে তারা। যার মধ্যে সুন্দরগড় লোকসভা আসনে রয়েছে সবথেকে বড় চমক। এই আসনে বিজেডির প্রার্থী হয়েছেন বর্তমান হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তিরকে।

শুভব্রত মুখার্জি: ভারতে লোকসভা ভোটের নির্ঘন্ট ইতিমধ্যেই ঘোষণা করা হয়ে গিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দল বিভিন্ন আসনে তাদের প্রার্থীও ঘোষণা করে দিয়েছেন। এই প্রার্থী তালিকায় ক্রিকেটার থেকে অভিনেতা-অভিনেত্রী সকলেই রয়েছেন। আর এবার এই প্রার্থী তালিকার অন্যতম চমক দিল বিজেডি অর্থাৎ বিজু জনতা দল। ওড়িশার শাসক দল তথা নবীন পট্টনায়েকের দল বুধবারেই ঘোষণা করেছে তাদের প্রথম দফার প্রার্থী তালিকা।

আরও পড়ুন… IPL 2024 SRH Vs MI: মুম্বই কি জিততে পারে বলে মনে হয়েছিল? মজার জবাব দিলেন প্যাট কামিন্স

লোকসভার ৯টি আসনের প্রার্থী ঘোষণা করেছে তারা। যার মধ্যে সুন্দরগড় লোকসভা আসনে রয়েছে সবথেকে বড় চমক। এই আসনে বিজেডির প্রার্থী হয়েছেন বর্তমান হকি ইন্ডিয়ার সভাপতি তথা প্রাক্তন হকি খেলোয়াড় দিলীপ তিরকে! এর পাশাপাশি রাজ্যের বিধানসভা আসনের ভোটের জন্যও ৭২টি আসনের প্রার্থী ঘোষণা করা হয়েছে বিজেডির তরফে।

আরও পড়ুন… ICC T20 WC 2024: পাকিস্তান ক্রিকেটে ফের হতে পারে অধিনায়ক বদল! সিংহাসন ফিরে পেতে পারেন বাবর আজম

তবে দিনের সেরা চমকটা তারা দিয়েছেন সুন্দরগড় লোকসভা কেন্দ্রে। এই কেন্দ্রে দিলীপ তিরকেকে প্রার্থী করে বাকি দলগুলোকে চমক দিয়েছে বিজেডি। ১৩ মে থেকে ওড়িশা রাজ্যে নির্বাচন হবে। রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক হিনজিলি থেকে পুনরায় লড়াই করবেন। এই নিয়ে ষষ্ঠবার তিনি নির্বাচনে লড়বেন। বিজেডির জেনারেল সেক্রেটারি প্রনব প্রকাশ দাস লড়াই করবেন সম্বলপুর থেকে। এই সিটে তাঁকে লড়তে হবে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের বিরুদ্ধে। প্রসঙ্গত প্রনব প্রকাশ দাস তিনবারের নির্বাচিত বিধায়ক। তিনি এই সম্বলপুর আসন থেকেই তিনবার জিতেছেন। ভুবনেশ্বর থেকে বিজেডি প্রার্থী হিসেবে দিয়েছে কংগ্রেসের অভিজ্ঞ নেতা সুরেশ রত্রের ছেলে মন্মথ রত্রেকে।

আরও পড়ুন… IPL 2024: বিশ্বের সবচেয়ে সুখী মানুষ- কামিন্সদের জয়ের পরে নেচে উঠলেন কাব্য মারান, অন্য মেজাজে SRH কর্ণধার

পাশাপাশি কংগ্রেস থেকে আসা বিধায়ক অংশুমান মোহান্তিকে বিজেডি টিকিট দিয়েছে কেন্দ্রপদ লোকসভা আসন থেকে। ২০২১ সালে কংগ্রেস ছেড়ে আসা প্রদীপ মাঝিকে বিজেডি টিকিট দিয়েছে নবরঙ্গপুর আসন থেকে। ২০১৯ সালে এই সিট থেকে কংগ্রেসের টিকিটে লড়েছিলেন তিনি। যদিও তাঁকে হারতে হয়েছিল। ২০০৯ সালে এই সিট থেকেই কংগ্রেসের টিকিটে সাংসদ হয়েছিলেন তিনি। বিজেডি ঝারিগ্রাম থেকে দাঁড় করিয়েছে বর্তমান সাংসদ রমেশ‌ মাঝিকে। পাশাপাশি হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তিরকেকে সুন্দরগড় আসন থেকে টিকিট দিয়েছে বিজেডি। রাজ্যসভার প্রাক্তন সাংসদ দিলীপ তিরকে। তিনি ২০১৪ সালে সুন্দরগড় থেকে লড়লেও হেরে গিয়েছিলেন। তারপর ২০১৯ সালের নির্বাচনে তিনি আর প্রতিদ্বন্দ্বিতা করেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের এমপি খুনে টোপ ছিল সুন্দরী এক নারী, কে তিনি? গেলেন কোথায়? পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: সম্বিতের ভুলেই কী খেলা নির্ধারিত হবে এই আসনে? আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.