বাংলা নিউজ > ময়দান > এবার কী করবেন সাইনা-শ্রীকান্তরা? স্থগিত হয়ে গেল মালয়েশিয়া ওপেন ২০২১
সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত (ছবি: গুগল)
সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত (ছবি: গুগল)

এবার কী করবেন সাইনা-শ্রীকান্তরা? স্থগিত হয়ে গেল মালয়েশিয়া ওপেন ২০২১

  • অতিমারী করোনার জন্য স্থগিত করা হল মালয়েশিয়া ওপেন ২০২১। টুর্নামেন্টের উদ্যোক্তা, ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ মালয়েশিয়া ও ব্যাডমিন্টন বিশ্ব ফেডারেশন যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তাদের তরফ থেকে সরকারি ভাবে শুক্রবার জানিয়ে দেওয়া হয় যে, আসন্ন ‘CELCOM AXIATA Malaysia Open 2021’ আপাতত স্থগিত করা হল।

অবশেষে অতিমারী করোনার জন্য স্থগিত করা হল মালয়েশিয়া ওপেন ২০২১। টুর্নামেন্টের উদ্যোক্তা, ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ মালয়েশিয়া ও ব্যাডমিন্টন বিশ্ব ফেডারেশন যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তাদের তরফ থেকে সরকারি ভাবে শুক্রবার জানিয়ে দেওয়া হয় যে, আসন্ন ‘CELCOM AXIATA Malaysia Open 2021’ আপাতত স্থগিত করা হল।

এখন আরও চাপের মুখে পড়ে গেলেন সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত। আদৌ কি সাইনা-শ্রীকান্তরা টোকিও অলিম্পিক্সে অংশ নিতে পারবেন? এখন এই প্রশ্নটা আরও জোড়াল হচ্ছে। ২৫শে মে থেকে মালয়েশিয়াতে শুরু হওয়ার কথা ছিল মালয়েশিয়া ওপেন। সেখানেই অংশ নিতেন ভারতীয় শাটলাররা। টুর্নামেন্ট শেষ হত ৩০শে মে। এই টুর্নামেন্টের ফলের উপর টোকিও অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারতেন সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত। কিন্তু তা এখন বিশবাঁও জলে। 

বর্তমানে ভারতে করোনার বাড়বাড়ন্তের জন্য অলিম্পিক্সগামী ভারতীয় অ্যাথলিটরা সবক্ষেত্রেই ধাক্কা খাচ্ছেন। যদি এমুহূর্তে মালয়েশিয়া ওপেন স্থগিত না হত, তাহলেও সেখানে অংশ নিতে পারতেননা সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্তরা। কারণ কোভিডে ভারত দিন দিন রেকর্ড অঙ্ক স্পর্শ করছে। দেশের মৃত্যুর হার বাড়ছে। ফলে ভারতকে নিয়ে আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব। বিশ্বের বহু দেশ ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করেছে। বহু দেশ বলে দিয়েছে ভারতের বিমান তারা তাদের দেশের মাটিতে এমুহূর্তে নামতে দেবেননা। সেই তালিকায় রয়েছে মালয়েশিয়াও। 

মালয়েশিয়ার সরকার চলতি বছরের ২৮শে এপ্রিল থেকে ভারতীয়দের ভ্রমণ উপর নিষেধাজ্ঞা জারি করেছে। ফলে কোনও ভারতীয় এমুহূর্তে মালয়েশিয়াতে যেতে পারবেননা। এমন অবস্থায় সাইনা-শ্রীকান্তদের জন্য আর্জি করে ভারত সরকার। বলা হয় যেন ভারতীয় শাটলারদের ভবিষ্যতের কথা মাথায় রেখে মালয়েশিয়া সরকার যেন তাদের নিয়মে কিছুটা ছাড় দেয়। কিন্তু মালয়েশিয়া সরকার প্রাথমিকভাবে জানিয়ে দিয়েছে এমন কঠিন পরিস্থিতে তারা নিজেদের দেশের নিয়ম ভাঙতে পারবেন না। তবু টুর্নামেন্ট অংশ নেওয়ার জন্য সব রকম চেষ্টা চালাচ্ছিল ভারতের ক্রীড়াদফতর। 

এমন অবস্থায় মালয়েশিয়া ওপেন স্থগিত হওয়াতে আরও বেশি চাপে পড়ে গেলেন সাইনা-শ্রীকান্তরা। তাদের কাছে এখন একটাই সুযোগ, সেটি হল ১লা জুন থেকে কুয়ালা লামপুরে বসতে চলেছে সিঙ্গাপুর ওপেন। সেখানে যদি সাইনা-শ্রীকান্তরা অংশ নিতেই হবে। কারণ তাঁরা যদি সেখানে অংশ না নিতে পারেন, তাহলে সব আশাই শেষ হয়ে যাবে।

বন্ধ করুন