বাংলা নিউজ > ময়দান > বছরের সেরা ম্যানেজার নির্বাচিত হলেন পেপ গুয়ার্দিওলা
প্রিমিয়র লিগ মেডেল গলায় পেপ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
প্রিমিয়র লিগ মেডেল গলায় পেপ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

বছরের সেরা ম্যানেজার নির্বাচিত হলেন পেপ গুয়ার্দিওলা

  • গত চার মরশুমে এই নিয়ে তিন নম্বর বার লিগ খেতাব জেতেন গুয়ার্দিওলা।

স্পেন, জার্মানির পর এবার ইংল্যান্ডের প্রিমিয়র লিগে তৃতীয় বারের জন্য লিগ খেতাব জিতলেন পেপ গুয়ার্দিওলা। মরশুমের শেষ ম্যাচে এভার্টনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ১২ পয়েন্টের ব্যবধানে লিগ তালিকায় শীর্ষে শেষ করে গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। এই নিয়ে গত চার মরশুমে তিন নম্বর বার এই ট্রফি জিতল পেপের সিটি।

মরশুমকে আরও স্মরণীয় করে ট্রেবল (এক মরশুমে তিনটি ট্রফি) জেতার হাতছানি রয়েছে সিটির কাছে। আগেই লিগ কাপ নিজেদের নামে করেছে সিটি, চ্যাম্পিয়ন্স লিগ জিতলেই এই অনন্য নজির গড়বেন তাঁরা। তবে তার আগে সুখবর পৌঁছল গুয়ার্দিওলার কাছে। এলএমএ (লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েসন)-এর পক্ষ থেকে মরশুমের সেরা ম্যানেজার নির্বাচিত হলেন স্প্যানিয়ার্ড।

লিডসের মার্সেলো বিয়েলসা, ওয়েস্ট হ্যামের ডেভিড ময়েস, চেলসির মহিলা দলের কোচ এমা হায়েস প্রমুখদের পরাজিত করে স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি (সেরা ম্যানেজার হওয়ার পুরস্কার) নিজের নামে করেন তিনি। ২০১৭-১৮ মরশুমের পর দ্বিতীয়বার এই ট্রফি জিতলেন পেপ। 

জয়ের পর দলের ফুটবলার ও সাপোর্ট স্টাফদের ট্রফি উৎসর্গ করে তিনি জানান, ‘দ্বিতীয়বার এই খেতাব জিতে আমি খুবই খুশি। তবে সেরা পেশাদার দল ছাড়া কোন ম্যানেজারেরই এই খেতাব জয় সম্ভব নয়। গোটা মরশুম জুড়েই আমার খেলোয়াড়রা দারুণ পেশাদারিত্ব দেখিয়েছে এবং আমার সহচারী কর্মীরা সেরার পুরস্কার পাওয়ার যোগ্য। আমার এই ট্রফি আমি তাঁদেরই উৎসর্গ করলাম।’

বন্ধ করুন