বাংলা নিউজ > ময়দান > আইসিসির দুর্নীতি বিরোধী নীতি লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত মার্লন স্যামুয়েলস
ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার মার্লন স্যামুয়েলস 
ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার মার্লন স্যামুয়েলস 

আইসিসির দুর্নীতি বিরোধী নীতি লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত মার্লন স্যামুয়েলস

  • ১৮ বছর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলেছেন মার্লন স্যামুয়েলস। এবার আইসিসির দুর্নীতি বিরোধী নীতি লঙ্ঘনের অভিযোগে দোষী সাব্যস্ত করা হল তাকে।

শুভব্রত মুখার্জি: ২২ গজে বরাবরের বিতর্কিত চরিত্র টি-২০ বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান তারকা মার্লন স্যামুয়েলস। ১৮ বছর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে খেলেছেন মার্লন স্যামুয়েলস। এবার আইসিসির দুর্নীতি বিরোধী নীতি লঙ্ঘনের অভিযোগে দোষী সাব্যস্ত করা হল তাকে।

আইসিসির গভর্নিং বডির তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইসিসির তরফে বিবৃতি জারি করে এই ঘটনা জানানো হয়েছে। এমিরেটস ক্রিকেট বোর্ডের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টি-২০ লিগে খেলার সময়েই এই ঘটনা ঘটান স্যামুয়েলস। দু'বারের টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়নের বিরুদ্ধে ৪ টি দুর্নীতি বিরোধী নীতি ভাঙার অভিযোগ প্রমাণিত হয়েছে।

মার্লনের বিরুদ্ধে অভিযোগ ছিল অ্যান্টি কোরাপশান ইউনিটের কর্তাকে তিনি গোপনে উপহার দিতে চান। টাকা এবং আতিথেয়তা গ্রহণের কথা উঠেছে। তার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগও প্রমাণিত হয়েছে। তথ্য গোপনের অভিযোগও উঠেছে। স্যামুয়েলসকে ১৪ দিনের সময় দেওয়া হয়েছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদনের। মার্লনের বিরুদ্ধে আর্টিকেল ২.৪.২, ২.৪.৩,২.৪.৬,২.৪.৭ অভিযোগ আনা হয়েছে। উল্লেখ্য ২০০৭ সালেও স্যামুয়েলসকে দুই বছরের জন্য সাসপেন্ড করা হয়েছিল।

বন্ধ করুন