বাংলা নিউজ > ময়দান > ‘স্যান্ডপেপার’ কান্ডে প্যাট কামিন্সদের বিবৃতির পাল্টা জবাব দিলেন মাইকেল ক্লার্ক
মাইকেল ক্লার্ক। ছবি- পিটিআই।
মাইকেল ক্লার্ক। ছবি- পিটিআই।

‘স্যান্ডপেপার’ কান্ডে প্যাট কামিন্সদের বিবৃতির পাল্টা জবাব দিলেন মাইকেল ক্লার্ক

বিতর্কিত কান্ডে কাঠগড়ায় দাঁড়ানো চার অজি বোলার সদ্যই এক যৌথ বিবৃতি প্রকাশ করেন।

একের পর এক ব্যাখ্যা, যুক্তি আর তর্ক। ২০১৮ সালের কুখ্যাত ‘স্যান্ডপেপার’ বিতর্ক যেন মিটতেই চাইছে না। আরোপ, পাল্টা-আরোপের পালাও চলছে জোরকদমে। সেই বিতর্কে আরও এক নতুন অধ্যায় যোগ করলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ক।

বিতর্কিত কান্ডে মূল অভিযুক্ত ক্যামেরন ব্যানক্রফ্ট বোলারদের জড়িত হওয়ার দিকে ইঙ্গিত করলেও ক্রিকেট অস্ট্রেলিয়াকে কোন নতুন প্রমাণই দিতে পারেননি। তাঁর অভিযোগের প্রতিক্রিয়া স্বরূপ কাঠগড়ায় দাঁড়ানো চার অভিযুক্ত অজি বোলারও ইতিমধ্যেই যৌথ বিবৃতি দিয়ে ফেলেছেন। প্রথম থেকেই ব্যানক্রফ্টের অভিযোগকে যুক্তিযুক্ত বলেই দাবি করে আসছেন ক্লার্ক। নিজেদের বিবৃতিতে নাম না করে ক্লার্কদেরকেই বিঁধেছেন কামিন্সরা।

তবে নিজের মন্তব্য থেকে পিছু হটতে নারাজ ক্লার্ক সেই বিবৃতিকে চতুর শব্দচয়ন ও সুন্দরভাবে লেখা বলেই দাবি করেন। স্কাই স্পোটর্স রেডিওকে তিনি বলেন, ‘ওই বিবৃতি পড়ে আমার মনে হয় ওরা ভুলে গেছে এই গোটা আলোচনাটা ওদের সতীর্থ ব্যানক্রফ্ট, যে ওই কান্ডের সাথে যুক্ত ছিল ও বোলিং কোচ ডেভিড সাকেরের মন্তব্যের পরেই শুরু হয়। গোটা বিবৃতিটি খুব চতুরতার সাথে শব্দচয়ন করে লেখা হয়েছে। আমি যা বলেছি আমি সেটা বিশ্বাস করি বলেই বলেছি। কারুর ওপর আমার ব্যক্তিগত কোন ক্ষোভ নেই।’

বন্ধ করুন