বাংলা নিউজ > ময়দান > রবিনসন বিতর্কে ইসিবি-কে কাঠগড়ায় দাঁড় করালেন মাইকেল ভন
বিতর্কিত অলি রবিনসন (ছবি: গুগল)
বিতর্কিত অলি রবিনসন (ছবি: গুগল)

রবিনসন বিতর্কে ইসিবি-কে কাঠগড়ায় দাঁড় করালেন মাইকেল ভন

  • ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে তোপ দাগলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। অলি রবিনসন বিতর্কে ইসিবি কাঠগড়ায় দাঁড় করালেন মাইকেল ভন।

ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে  তোপ দাগলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। অলি রবিনসন বিতর্কে ইসিবি কাঠগড়ায় দাঁড় করালেন মাইকেল ভন। তিনি বললেন কী করে ইসিবি এমন বড় ভুল করতে পারে। মাঠে নামার আগে রবিনসনের ইতিহাসটা না জানাটা ভুল ছিল বোর্ডের। যদি আগে থেকে তাঁরা রবিমসনের সোশ্যাল মিডিয়ার সকল টুইট মুছে দিতে পারত তাহলে এতো সমস্যা বা বিতর্ক হতনা। তাছাড়া অলি রবিনসনের সম্পর্কে না জেনেই তাঁকে এমন একটা ম্যাচে দলে রাখাটাও ঠিক করেনি বোর্ড। এমন ভাবেই তোপ দাগতে থাকেন ভন।

প্রায় আট বছর আগে সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট করেছিলেন অলি রবিনসন। প্রচারের আলো থেকে বেশ দূরে থাকা ১৮ বছরের সেই তরুণ রবিনসন নিজের সোশ্যাল মিডিয়া তখন নিজের অ্যাকাউন্টে একাধিক বর্ণ ও লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় পা রাখতেই হঠাৎ করে তার সেই পোস্টগুলি ভাইরাল হয়ে যায়। 

ক্রিকেটের সর্বোচ্চ স্তরে খ্যাতির পাশাপাশি যে প্রতিটা পদক্ষেপে সকলের নজর থাকে তা প্রথম দিনেই নিজের কুরুচিকর পোস্টের জেরে ভালভাবে টের পান রবিনসন। তীব্র বিতর্কের মাঝে প্রথম দিনের খেলা শেষে ক্ষমা চাইতে বাধ্য হন ২৭ বছর বয়সী এই বোলার।

ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মাঠে বা মাঠের বাইরে বৈষম্য রুখতে যথেষ্ট চেষ্টা না করার অভিযোগ আনা হয়েছিল। সেই অভিযোগেই হয়তো ম্যাচের আগে নিজেদের টি শার্টে ঐক্যের বাণী প্রচারে সচেষ্ট হয়েছিল ইসিবি। তবে একই ম্যাচে খেলা রবিনসনের এমন ঘটনায় ফের একবার একাধিক প্রশ্নের মুখে জো রুটদের ক্রিকেট বোর্ড। 

প্রশ্ন করেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন, তিনি জানিয়েছেন, ‘আমি অবাক হয়েছি যে ইসিবি সবকিছুতে যথাযথ ভাবে করছেনা। আমি বলতে চাইছি যে- আপনি যদি কারোর সঙ্গে বা কোনও ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হচ্ছেন, তখন আপনাকে তাদের সম্পর্কে সমস্ত কিছু জানতে হবে আপনাকে সেটা নিশ্চিত করার জন্য আপনাকে যথাযথ চর্চা করতে হবে।’

বন্ধ করুন