বাংলা নিউজ > ময়দান > মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি হিসেবে দায়িত্ব নিলেন অলিম্পিক পদকজয়ী চানু

মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি হিসেবে দায়িত্ব নিলেন অলিম্পিক পদকজয়ী চানু

মীরাবাই চানু। ছবি: এএনআই

টোকিওতে ৪৯ কেজি বিভাগে রুপো জিতেছিলেন চানু। স্ন্যাচ এবং ক্লিন ও জার্ক বিভাগ মিলিয়ে ২০২ কেজি ওজন তুলে তিনি পদক জিততে সমর্থ হয়েছিলেন।

শুভব্রত মুখার্জি: ২০২১ সালের টোকিও অলিম্পিক গেমসে ভারতের পদকজয়ের যাত্রা শুরু হয়েছিল তার হাত ধরেই। মণিপুরের এক অখ্যাত গ্রামের তরুণী মীরাবাই চানুর হাত ধরে ভারোত্তোলন বিভাগ থেকে ভারত রুপো জয়ের মধ্যে দিয়ে গেমসের দ্বিতীয় দিনেই পদক জয়ের সূচনা করেছিল। এবার সেই তরুণী মীরাবাই চানুই মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন।

প্রসঙ্গত টোকিওতে ৪৯ কেজি বিভাগে রুপো জিতেছিলেন চানু। স্ন্যাচ এবং ক্লিন ও জার্ক বিভাগ মিলিয়ে ২০২ কেজি ওজন তুলে তিনি পদক জিততে সমর্থ হয়েছিলেন। স্ন্যাচে তিনি ৮৭ কেজি এবং ক্লিন এবং জার্ক বিভাগে ১১৫ কেজি ভার উত্তোলন করেছিলেন। মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি পুলিশ (স্পোর্টস) হিসেবে দায়িত্বভার তিনি গ্রহণ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী নঙ্গথোমবান বীরেন সিংয়ের উপস্থিতিতে।

ইম্ফলে প্রধানমন্ত্রীর বাসভবনে সেই অনুষ্ঠানের ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন স্বয়ং চানু। ছবি পোস্ট করে তিনি লেখেন 'মণিপুর পুলিশে যোগদান করাটা আমার কাছে গর্বের। মণিপুর পুলিশের অ্যাডিশনাল এসপি পুলিশ স্পোর্টস হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে পেরে আমি গর্বিত। আমি আমার রাজ্য মণিপুর এবং মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই সুযোগ করে দেওয়ার জন্য। আমি আমার দেশ এবং দেশবাসীর সেবা করার সুযোগ পেয়েছি বলে খুব গর্বিত। আমার এবং আমার বাবা-মায়ের জন্য এটা গর্বের মুহূর্ত। আমার জন্য তাদের আত্মত্যাগকে সম্মান জানাতে পেরে আমি গর্বিত।'

বন্ধ করুন